• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিনা পয়সায় সার্কাস দেখছেন রাজ্যবাসী! মমতাকে নীতি কথা স্মরণ করিয়ে বিস্ফোরক আবদুল মান্নান

  • |

আগে শীতকালে এই রাজ্যে সার্কাস আসত। এখন রাজ্যের জোকার রাজনৈতিক নেতাদের আচরণ দেখে রাজ্যবাসী বিনা পয়সায় সার্কাসের আনন্দ উপভোগ করছেন। এমনটাই কটাক্ষ বিরোধী দলনেতা (congress) আবদুল মান্নানের (abdul mannan)। তবে এব্যাপারে তিনি নিশানা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (mamata banerjee)।

তৃণমূলে দলত্যাগকে সার্কাসের সঙ্গে তুলনা

তৃণমূলে দলত্যাগকে সার্কাসের সঙ্গে তুলনা

তৃণমূল থেকে বিধায়ক এবং মন্ত্রীরা পদ ও দলত্যাগ করে বিজেপিতে যোগ দিচ্ছেন। ২০২১-এর লক্ষ্যে দিন যত এগোচ্ছে, দিনের পর দিন সেটা বেড়েই চলেছে। সেই ঘটনাকে সার্কাসের সঙ্গে তুলনা করেছেন রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান। তৃণমূলকে নিশানা করে তিনি বলেছেন, এরাজ্যের কিছু রাজনৈতিক নেতা যাঁরা নিজেদেরপ স্বার্থসিদ্ধির জন্য নীতি ও আদর্শ বিসর্জন দিয়ে একাধিকবার দলবদল করেছেন, তাঁরাই এখন দলবদলকারীদের বিশ্বাসঘাতক, বেইমান, মীরজাফর অ্যাখ্যা দিচ্ছেন। কটাক্ষ করে তিনি বলেছেন, করোনা পরিস্থিতির কারণে এখন সার্কাস দেখানো বন্ধ। কিন্তু রাজনৈতিক নেতাদের আচরণ দেখেই সাধারণ মানুষ বিনা পয়সায় সার্কাসের আনন্দ উপভোগ করছেন।

 নিশানা মমতাকে

নিশানা মমতাকে

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে আব্দুল মান্নানের প্রশ্ন, ক্ষমতায় আসার পর থেকে যাঁদের দলত্যাগ করিয়ে নিজের দলে বিভিন্ন পদে বসিয়েছিলেন, তাঁরা কোন বাগানের টাটকা ফল? তাঁর আরও প্রশ্ন সেই সময় আপনার (মমতা) বিবেক কোথায় ছিল? কটাক্ষ করে তিনি বলেছেন, একই ব্যক্তি কংগ্রেসের টিকিটে জেলা বিধায়ক কলকাতা কর্পোরেশনে তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর। তিনি আরও বলেছেন, আপনার (মমতা) অনুপ্রেরণায় অন্য দলের যেসব বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছিলেন, তাঁরা পদত্যাগ পর্যন্ত করেননি।

ধর্মের কল বাতাসে নড়ে

ধর্মের কল বাতাসে নড়ে

আব্দুল মান্নানের মন্তব্য ধর্মের কল বাতাসে নড়ে। তিনি বলেছেন, যে দলবদলের আগুন ছড়িয়ে অন্য দলকে শেষ করতে চেয়েছিলেন, সেই আগুনে এখন তৃণমূল পুড়ে ছাই হয়ে যাচ্ছে। তাঁর প্রশ্ন এখন কেঁদে কী হবে দিদি? ২০১৬ সালের পর কংগ্রেসের বিধায়ককে নিয়ে তৃণমূলের জেলা সভাপতি করা হয়েছিল বলেও উল্লেখ করেছেন আব্দুল মান্নান। মুখ্যমন্ত্রী গণতন্ত্রের সিস্টাচার মানেন না বলেও অভিযোগ করেছিলেন আব্দুল মান্নান।

শুভেন্দুকে শুভেচ্ছা জানিয়েছিলেন মান্নান

শুভেন্দুকে শুভেচ্ছা জানিয়েছিলেন মান্নান

দিন কয়েক আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করতে গিয়ে শুভেন্দু অধিকারীকে শুভেচ্ছা জানিয়েছিলেন আব্দুল মান্নান। তিনি বলেছিলেন, বিজেপির সঙ্গে হাত মিলিয়ে কংগ্রেসের ভূত দেখিয়েছিলেন যিনি, সেই স্বৈরাচারীর পতন ঘটাবেন শুভেন্দু অধিকারী। তিনি বলেছিলেন, শুভেন্দু অধিকারীর ধর্মনিরপেক্ষ নীতি ও আদর্শের প্রতি তিনি শ্রদ্ধাশীল। তিনি বলেছিলেন, বাজপেয়ী সরকারের ক্যাবিনেটমন্ত্রী আরএসএসকে নিয়ে এসেছিলেন। গোধরার পরে তিনি মোদীকে ফুলের তোড়া পাঠিয়েছিলেন বলেও উল্লেখ করেছিলেন মান্নান।

কলকাতাঃ গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ে সময় বাড়ল সংস্থার, তবুও চিন্তায় কর্মীরা

আমি এদল-ওদল-সেদল করি না, সৌমিত্রকে বিঁধে কোন ইঙ্গিত তৃণমূল কংগ্রেস নেতা অরূপ রায়ের

English summary
People of the state are watching circus for free, says Congress's Abdul Mannan criticising Mamata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X