• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নতুন রাজনৈতিক দল তৈরির ঘোষণা মুসলিম নেতার! ২০২১-এর আগে সমস্যা বাড়ল মমতার

  • |

অবশেষে নতুন রাজনৈতিক দল তৈরির কথা ঘোষণা করলেন ফুরফুরা শরিফের (furfura sharif) পীরজাদা আব্বাস সিদ্দিকি (peerzada abbas siddique) । ভাঙড়ে তিনি এই ঘোষণা করেন। তবে তিনি জানিয়েছেন, ডিসেম্বরে এই আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করবে।

রাজনীতির আঙিনায় ফুরফুরা শরিফ

রাজনীতির আঙিনায় ফুরফুরা শরিফ

ভোটের আগে রাজনৈতিক নেতাদের ফুরফুরা শরিফে যেতে দেখা গিয়েছে। এবার সরারবি রাজনৈতিক দল তৈরির কথা ঘোষণা ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির। ফুরফুরা শরিফের এই পীরজাদা অনেকদিন ধরেই রাজ্য সরকারের বিরোধী। ফলে আগামী ভোটের আগেই রাজ্যে নতুন রাজনৈতিক দল গঠন নিয়ে জল্পনা তৈরি হয়েছিল।

জেলায়, জেলায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা

জেলায়, জেলায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা

ভাঙড়ের সভা থেকে আব্বাস সিদ্দিকি জানিয়ে দেন, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি জেলায় তাঁরা প্রার্থী দেবেন। ভাঙড়ের চণ্ডীপুর ফুটবল মাঠে তিনি বলেন, ডিসেম্বরে নতুন দল ঘোষণার পরে, জানুয়ারিতে জীবনতলার মাঠে লক্ষাধিক মানুষের সভা করা হবে।

আদিবাসী মুখ্যমন্ত্রী, মুসলিম স্বরাষ্ট্রমন্ত্রী

আদিবাসী মুখ্যমন্ত্রী, মুসলিম স্বরাষ্ট্রমন্ত্রী

ভাঙড়ের জনসভায় আরও দুই বড় ঘোষণা করেন আব্বাস সিদ্দিকি। তিনি জানিয়েছেন, তাদের দল যদি ক্ষমতায় আসে তাহলে কোনও আদিবাসীকে মুখ্যমন্ত্রী করা হবে। আর মুসলিম সম্প্রদায় থেকে স্বরাষ্ট্রমন্ত্রী করা হবে।

তৃণমূলকে হুঁশিয়ারি

তৃণমূলকে হুঁশিয়ারি

ভাঙড়ের সভা থেকে রাজ্যের শাসকদল তৃণমূলকে হুঁশিয়ারি দেন আব্বাস সিদ্দিকি। তিনি বলেন, তৃণমূলের শক্তঘাঁটি বলে পরিচিত ভাঙড় ও ক্যানিং দখল করবে তাদের দল। দক্ষিণ ২৪ পরগনায় তৃণমূল একটিও আসন পাবেন না বলেও মন্তব্য করেছেন তিনি। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, যদি শেষ পর্যন্ত আব্বাস সিদ্দিকি দল গঠন করেন, তাহলে তার প্রথম আঘাত গিয়ে পড়বে শাসক তৃণমূলের ওপরেই। কেননা রাজ্যের যেসব আসনে মুসলিম সম্প্রদায়ের মানুষ সংখ্যাগরিষ্ঠ তার বেশিরভাগই তৃণমূলের দখলে রয়েছে। সেখানে একটু ভোটের হেরফেরেই ফল বদলে যেতে পারে।

 তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ

তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগ

এর আগেও ভাঙড়ে সভা করেছেন আব্বাস সিদ্দিকি। অগাস্টে হওয়া সভায় ভাঙড়ে তৃণমূলের লোকেরা তাঁর অনুগামীদের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছিলেন পীরজাদা আব্বাস সিদ্দিকি। এব্যাপারে তিনি ক্যানিং-এর তৃণমূল বিধায়ক সওকত মোল্লার বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছিলেন।

Puja Special : কলকাতাঃ নবান্ন থেকে এবার ভার্চুয়াল পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী, কোভিড আবহে পদক্ষেপ

বিহারে কোন সামাজিক সমীকরণকে টার্গেট করে ভোটের ময়দানে বিজেপি-জেডিইউ এনডিএ জোট?

English summary
Peerzada Abbas Siddiqui of Furfura Sharif announces to form new party before 2021 Assembly election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X