• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাটে উঠল করোনা বিধি, ঠাসাঠাসি করে সফর যাত্রীদের, পুরনো ছন্দে ফিরল শহরের লোকাল ট্রেন

সাত মাস পরে লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে রাজ্য। ভোর রাত থেকে চলছে লোকাল ট্রেন। যাত্রীদের জন্য একাধিক কোভিড বিধি জারি করা হয়েছে। কিন্তু অফিস টাইম শুরু হতেই লাটে উঠেছে করোনা বিধি। ফের ঠাসাঠাসি গাদাগাদি করে ট্রেনে সফর শুরু করে দিয়েছেন নিত্য যাত্রীরা। অনেকেরই মুখে নেই মাস্ক। স্টেশনেও অনেকেরই মুখ থেকে নামানো মাস্ক। বারবার সচেতন করা হলেও অনেকেই ভ্রুক্ষেপ করছেন না।

শুরু লোকাল ট্রেন পরিষেবা

শুরু লোকাল ট্রেন পরিষেবা

শুরু হয়ে গেল লোকাল ট্রেন পরিষেবা। গত সাত মাস ধরে করোনা সংক্রমণের আশঙ্কায় বন্ধ ছিল রাজ্যের লোকাল ট্রেন পরিষেবা। এই নিয়ে একাধিকবার যাত্রী বিক্ষোভ হয়েছে। তারপরেই লোকাল ট্রেন পরিষেবা শুরু করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার ও লোকাল ট্রেন। ভোর রাত থেকেই নির্ধারিত সময়ে শুরু হয়েেছ লোকাল ট্রেন পরিষেবা।

শিকেয় করোনা বিধি

শিকেয় করোনা বিধি

সকাল থেকে সব স্টেশনে করোনা বিধি সুনির্দিষ্ট করা হয়েছে যাত্রীদের জন্য। ট্রেনের কামরাতেও করোনা বিধি মেনে বসার জায়গা তৈরি করা হয়েছে। বসার জায়গা চিহ্নিত করে দেওয়া হয়েছে। কিন্তু বেলা বাড়তেই পুরো বদলে গেল লোকাল ট্রেনের চেহারা। ফের সেই পুরো ছন্দে ফিরল লোকাল ট্রেন। ঠাসাঠাসি করে ভিড় কামরায়। দরজায় ঝুলছেন যাত্রীরা। গাদাগাদি করে সফর করছেন যাত্রীরা।

টিকিট কাউন্টারে দীর্ঘ লাইন

টিকিট কাউন্টারে দীর্ঘ লাইন

করোনা বিধি নিয়ে সচেতন করতে সব স্টেশনেই লেখা হয়েছে মাস্ক ছাড়া টিকিট নয়। কিন্তু বেলা বাড়তেই লাটে উঠেছে সেই দূরত্ব বিধি। টিকিট কাউন্টারগুলিতে দীর্ঘ লাইন। অনেকেই মাস্ক নামিয়ে রাখছেন মুখের নীচে। স্টেশনের প্লাটফর্মেও যাত্রীরা ঠাসাঠাসি করে বসছেন। মাস্ক না পরে ঘুরছেন। সেই পুরোনো ছবি ধরা পড়েছে অধিকাংশ স্টেশনে।

সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা

সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা

প্রথম দিনেই লোকাল ট্রেনের যে ছবি ধরা পড়েছে তাতে রাজ্যে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা বাড়ছে। যদিও সব স্টেশনেই থার্মাল স্ক্রিনিং ও স্যানিটাইজেশনের বন্দোবস্ত করা হয়েছে। ট্রেনের ভতরেও সচেতনতা বার্তা লেখা হয়েছে। তারসঙ্গে চলছে ঘোষণা।

Unlock 6 : দক্ষিণ ২৪ পরগনা: ঠাসাঠাসি করে ট্রেনের টিকিট কাটছে যাত্রীরা!

নীতীশের 'ভোট ব্যাঙ্ক' ছিনিয়েছেন মোদী, বিহারে বিজেপির উত্থানের নেপথ্যে কোন কারণ?

English summary
Passengers overruled COVID protocol in Local Train service in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X