• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পার্থের নাম বাদ রেখেই নবম-দশম মামলায় চার্জশিট! বৃহত্তর ষড়যন্ত্র বলল CBI

নিয়োগ নিয়ে একের পর এক কেলেঙ্কারি সামনে এসেছে! ইতিমধ্যে এই মামলাতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এমনকি শিক্ষা দফতরের একাধিক প্রাক্তন এবং বর্ধমান আধিকারিককেও গ্রেফতা
  • |
Google Oneindia Bengali News

নিয়োগ নিয়ে একের পর এক কেলেঙ্কারি সামনে এসেছে! ইতিমধ্যে এই মামলাতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এমনকি শিক্ষা দফতরের একাধিক প্রাক্তন এবং বর্ধমান আধিকারিককেও গ্রেফতার করা হয়েছে। এবার নবম-দশম মামলায় চার্জশিট জমা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

পার্থের নাম বাদ রেখেই নবম-দশম মামলায় চার্জশিট

আজ মঙ্গলবার আলিপুর আদালতে এই সংক্রান্ত চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। নিয়োগ সংক্রান্ত অপর একটি মামলাতে ইতিমধ্যে একটি চার্জশিট জমা দিয়েছেন গোয়েন্দারা। যেখানে নিয়োগ দুর্নীতির মূল পান্ডা হিসাবে পার্থ চট্টোপাধ্যায়কে উল্লেখ করা হয়েছে। যদিও নবম-দশম মামলায় দেওয়া চার্জশিটে তাৎপর্যপূর্ণ ভাবে নাম নেই পার্থ চট্টোপাধ্যায়ের।

তবে চার্জশিটে মোট ১২ জনের নাম রয়েছে বলে জানা যাচ্ছে। যেখানে শান্তিপ্রসাদ সিনহা, সুবীরেশ ভট্টাচার্য, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের নাম রয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়াও প্রসন্ন রায়, প্রদীপ সিংয়ের মতো ধৃত মিডলম্যানদের নামও এই চার্জশিটে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। এছাড়াও আরও বেশ কয়েকটি নাম রয়েছে বলে জানা যাচ্ছে।

কিন্ত্য এই মামলার আগামিদিনে কি পার্থ চট্টোপাধ্যায়ের নাম জড়া হবে? নতুন করে কি সাপ্লিমেনটারি চার্জশিটও জমা দিতে পারে তদন্তকারী সংস্থা। এমনটাই জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, টাকার বিনিময়ে কীভাবে চাকরি বিক্রি করা হয়েছে সেটি চার্জশিটে উল্লেখা করা হয়েছে। বৃহত্তর ষড়যন্ত্রের কথাও বলা হয়েছে।

এমনকি আরও বেশ কয়েক প্রভাবশালী জড়িত থাকতে পারে বলেও মনে করছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। অন্যদিকে গ্রুপ সি মামলাতে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। গত কয়েকদিন আগেই প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হেফাজতে নিতে জেরা করেছে সিবিআই। যদিও গ্রুপ সি মামলাতে আদালতে চার্জশিট জমা দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

যদিও নবম দশমে নিয়োগ সংক্রান্ত মামলাতে এখনও গ্রেফতার করেনি প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। আর সেই কারনেই সম্ভবত এই মামলার চার্জশিটে নাম নেই বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে মানিক ভট্টাচার্যের ১০ কোটি টাকার সম্পত্তির হদিশ! আদালতে এমনই চাঞ্চল্যকর দাবি করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

শুধু তাই নয়, রহস্যজনক একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পাওয়া গিয়েছে বলে জানা যাচ্ছে। মানিক বাবুর স্ত্রীয়ের সঙ্গে যৌথ একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পাওয়া গিয়েছে। যেখানে তিন কোটি টাকা আছে বলে খবর। শুধু তাই নয়, যে ব্যক্তির যৌথ অ্যাকাউন্ট তিনি গত কয়েক বছর আগে মারা গিয়েছে। কিন্তু সেখানে এত টাকা কীভাবে সেটাই খোঁজ করছেন তদন্তকারীরা।

মানিক ভট্টাচার্যের ১০ কোটির সম্পত্তি! রহস্যজনক অ্যাকাউন্টে 'ঘুষে'র ৩ কোটি টাকা মানিক ভট্টাচার্যের ১০ কোটির সম্পত্তি! রহস্যজনক অ্যাকাউন্টে 'ঘুষে'র ৩ কোটি টাকা

English summary
Partha Chatterjee;s name is not there in charge sheet filed by CBI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X