• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘মমতা যতদিন আমিও ততদিন’, তৃণমূলের ‘বিজ্ঞ’দের বার্তায় বিস্ফোরক মহাসচিব পার্থ

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন, তৃণমূল কংগ্রেস পার্থ চট্টোপাধ্যায়ও ততদিন। দলের বিজ্ঞদের কড়া বার্তা দিয়ে জানিয়ে দিলেন স্বয়ং মহাসচিব। একইসঙ্গে তিনি অভিযেক বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রিত্ব নিয়েও তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন। শুক্রবার দলের শৃঙ্খলারক্ষা কমিটি থেকে অপসারিত হওয়ার পর পার্থ চট্টোপাধ্যায় সাফ জানালেন তাঁর অবস্থান।

‘মমতা যতদিন আমিও ততদিন’, তৃণমূলের ‘বিজ্ঞ’দের বার্তা পার্থর

সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রিত্বের মেয়াদ ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মুখ্যমন্ত্রিত্ব প্রাপ্তি নিয়ে দলের অন্দরে নানা মত উঠে এসেছে। পার্থ চট্টোপাধ্যায় এদিন সাফ জানান, মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে চালাচ্ছেন, তাতে দীর্ঘদিনের ইতিহাস তৈরি করবেন। তিনি এদিন স্পষ্ট করেই বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের পর কে নেতা হবেন, তা মমতা যতক্ষণ আছেন, ততক্ষণ বলতে পারছি না।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ইতিহাস সৃষ্টি নিয়ে নিজের মতামত বা বক্তব্য জানানোর পাশাপাশি তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায় নিয়েও ইঙ্গিতবাহী মন্তব্য করেছেন পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, অভিষেক তরুণ প্রজন্মের শ্রেষ্ঠ নেতা। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁকে তুলনা করা যায় না। মমতা বন্দ্যোপাধ্যায় আর অভিষেক বন্দ্যোপাধ্যায় আলাদা ঘরানার রাজনৈতিক ব্যক্তিত্ব।

পার্থ জানান, মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের মুখ্যমন্ত্রী। তাই কে মুখ্যমন্ত্রী হবেন, তা আমি এই মুহূর্তে ভাবতেই পারছি না। ভাবতে চাইও না। অভিষেক তো নিজেই বলেছেন, আগামী ২০ বছর সরকার নিয়ে ভাবব না। আমাকে সরকারে ভাববেন না। তারপরও কেন অভিষেক নিয়ে এত কথা বলে লোক, তা বুঝি না। তিনি এদিন প্রকারান্তরে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ও অপরূপা পোদ্দারের টুইট বার্তার সমালোচনা করেছেন।

আর নিজের অবস্থান নিয়ে এদিন তিনি স্পষ্ট করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় যতদিন আছেন, ততদিন তিনি আছেন। দলের কোন বিজ্ঞ কী বলল, তাতে কিছু এসে যায় না বলে জানান পার্থ। তিনি যে এক্ষেত্রেও দলের নেতাদের একহাত নিলেন তা বলার অপেক্ষা রাখে না। পার্থ চট্টোপাধ্যায় একই সঙ্গে জানিয়ে দেন দুর্নীতি নিয়ে তাঁর অভিমত।

সম্প্রতি এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের নাম সামন এসেছে। এ ব্যাপারে বিস্ফোরক পার্থ চট্টোপাধ্যায় বলেন, আমার নাম দুর্নীতিতে জড়ায়নি, চেষ্টা করেও পারবেন না। তিনি বলেন, আমি যতদিন ছিলাম, কোনও দুর্নীতির অভিযোগ আসেনি। আমাদের দলের কোন বিজ্ঞ কী বলল, তা নিয়ে কিছু বলব না। এ প্রসঙ্গে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, তিনি নাম না করে কুণাল ঘোষকে বার্তা দিয়েছেন। এদিন একটি জনপ্রিয় টিভি চ্যানেলে একান্ত সাক্ষাৎকারে তিনি দ্ব্যর্থহীন ভাষায় জবাব দিয়েছেন বিভিন্ন প্রসঙ্গে।

এদিনই দলের শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান পদে রদবদল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর শৃঙ্খলারক্ষা কমিটির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি নেতৃত্ব বদল করেন। পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে ব্যাটন নিয়ে তিনি তুলে দেন সুব্রত বক্সির হাতে।

English summary
Partha Chatterjee gives significant message in TMC and informs his stand after quitting party’s disciplinary committee.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X