India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিল্পে জোয়ার আসছে বাংলায়! দেশের ৫ বৃহৎ সংস্থা পুরুলিয়ায় কারখানা গড়তে উদ্যোগী

Google Oneindia Bengali News

বাংলায় জোয়ার আসতে চলেছে শিল্পে। দেশের পাঁচ শিল্প-সংস্থা পুরুলিয়ার রঘুনাথপুরে কারখানা গড়তে উদ্যোগী। শনিবার পুরুলিয়ার শিল্পতালুকে ইস্পাত কারখানার উদ্বোধন করে শিল্পমন্ত্রী বললেন বাংলায় শিল্প সম্ভাবনার কথা। তিনি বলেন, দেশের পাঁচ বড় শিল্পোদ্যোগী সংস্থার সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হতে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে এই মউ স্বাক্ষরিত হবে।

শিল্পে জোয়ার আসছে বাংলায়! দেশের ৫ বৃহৎ সংস্থা পুরুলিয়ায় কারখানা গড়তে উদ্যোগী

রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানান, পুরুলিয়ার রঘুনাথপুরে জঙ্গলসুন্দরী কর্মনগরীতে পাঁচ শিল্প সংস্থা শিল্পস্থাপনে উদ্যোগী হয়েছে। বাংলার বুকে শিল্পের জোয়ার আসতে চলেছে। এদিন ইস্পাত কারখানার উদ্বোধনের পর প্রায় ১ হাজার কোটি টাকার নতুন বিনিয়োগ আসতে চলেছে।

পুরুলিয়া সাঁতুড়ি ব্লকের পড়াডিহা গ্রামে বন্ধ হয়ে যাওয়া একটি ইস্পাত কারখানাকে পুনরুজ্জীবন দিল শাকম্ভকী গ্রুপ। তারা এই ইস্পাত কারখানা অধিগ্রহণ করেছে। নতুন রূপে এসপিএস স্টিলস রোলিং মিলস লিমিটেড নামে পথ চলা শুরু করছে বন্ধ হয়ে যাওয়া ওই ইস্পাত কারখানা। নতুন এই শিল্পে ২০০ থেকে ৩০০ জনের কর্মসংস্থান হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

মন্ত্রী আরও জানান, ধাপে ধাপে এই কারখানায় মোট ৯০০ থেকে ১০০০ জনকে নিয়োগ করা হবে। এদিন এই শিল্প উদ্বোধনের পর আরও শিল্প নিয়ে আসার বার্তা দিলেন তিনি। মন্ত্রী বলেন, সাধারণত রুগ্ন শিল্প কিনতে চায় না কোনও সংস্থা। কিন্তু শাকম্ভরী গ্রুপ পুরুলিয়ায় বন্ধ শিল্পকে কিনে পুনরুজ্জীবন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

 মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই, কেমন থাকবে শহরের আবহাওয়া জেনে নিন মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই, কেমন থাকবে শহরের আবহাওয়া জেনে নিন

পার্থ চট্টোপাধ্যায় বলেন, শাকম্ভরী গ্রুপ ছাড়াও আরও পাঁচ সংস্থায় সঙ্গে কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। তারাও বাংলায় আসছে শিল্প প্রসারের জন্য। শাকম্ভরীর মতোই তারা জঙ্গলসুন্দরী কর্মনগরীতে শিল্প স্থাপন করবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ওই শিল্প সংস্থাগুলির সঙ্গে চুক্তি স্বাক্ষরিত হবে। শিল্প স্থাপনে করে কর্মসৃষ্টির ধারা অব্যাহত রাখা যায়, সেই প্রচেষ্টা চালিয়ে যাবে রাজ্য।

শাকম্ভরী গ্রুপ এখনও পর্যন্ত মোট পাঁচটি কারখানা অধিগ্রহণ করেছে। এদিন বিকাস মেটাস অ্যান্ড পাওয়ার লিমিডেটকে অধিগ্রহণ করল। ২০২১ সালের ২৯ অক্টোবর এই রুগ্ন শিল্পকে অধিগ্রহণ করেছিল শাকম্ভরী গ্রুপ। তারপর চার-পাঁচ মাসের মধ্যে তাঁকে নতুন রূপ দিয়ে কাজ শুরু করে দিল তারা। সেই কারখানারই উদ্বোধন হল এদিন। মাত্র ১৫০ দিনের মধ্যে বন্ধ কারখানার এই পথ চলা রাজ্যের শিল্প ভাবনাকে আরও সুসংহত করে তুলবে। বাংলায় শিল্প স্থাপনের যে সমস্ত ধরনের পরিকাঠামো রয়েছে তা প্রমাণিত এই কারখানার নতুন করে পথ চলাতে।

নজরে বিরোধী জোট, এপ্রিলেই দিল্লি যাত্রা মমতার

English summary
Partha Chatterjee gives message of investment for Industry in Purulia of West Bengal by five industrialists
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X