• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এখনও শেষ হয়নি পরীক্ষা, তার আগেই উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে জানালেন শিক্ষামন্ত্রী

উচ্চ মাধ্যমির পরীক্ষা এখনও শেষই হল না তার আগেই রেজাল্টের কথা জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার তিনি জানিয়েছেন সব ঠিক থাকলে আগাস্টেই প্রকাশ করা হবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট। তবে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে তা নিয়ে কোনও কথা বলেননি তিনি।

অগস্টে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট

অগস্টে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট

অগস্ট মাসে প্রকাশিক হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট। বৃহস্পতিবার এমনই জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেছেন ৬ জুলাইয়ের মধ্যে পরীক্ষা শেষ করতে পারলে এক মাসের মধ্যে পরীক্ষা রেজাল্ট বের করার মরিয়া েচষ্টা চালাচ্ছে রাজ্য সরকার। এক মাসের মধ্যেই পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে বলে জানিয়েছেন তিনি।

বাকি পরীক্ষার নতুন দিন ঘোষণা

বাকি পরীক্ষার নতুন দিন ঘোষণা

করোনা সংক্রমণের কারণে মাঝ পথেই বন্ধ করে দেওয়া হয়েিছল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। জুলাই মাসে ফের পরীক্ষা নেওয়া হবে বলে জানানো হয়েছে। বাকি পরীক্ষার তিনটি দিন ঘোষণা করা হয়েছে। ২৯ জু, ২ জুলাই এবং ৬ জুলাই। এই তিন দিন বাকি পরীক্ষাগুলি নেওয়া হবে। এবং করোনা বিধি মেনে পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে।

মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতামূলক

মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতামূলক

করোনা পরিস্থিতিতে পরীক্ষার হলে বিধি মেনে আসতে হবে বলে জানানো হয়েছে। পরীক্ষার্থীদের মাস্ক বং স্যানিটাইজার সঙ্গে রাখা বাধ্যতামূলক বলে জানানো হয়েছ। এছাড়া দূরত্ব বজায় রাখতে এক একটি বেঞ্চে এক জন করে পরীক্ষার্থীকে বসতে দেওয়া হবে বলে জানানো হয়েছে।

মাধ্যমিকের রেজাল্ট কবে

মাধ্যমিকের রেজাল্ট কবে

এদিকে উচ্চ মাধ্যমিকের পরীক্ষার আগেই মাধ্যমিক পরীক্ষা শেষ হয়ে গিয়েছে। হিসেব মতো মাধ্যমিক পরীক্ষার ফল আগে প্রকাশ করা উচিত। প্রতি বছর সেটাই হয়ে থাকে। এবছর কবে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে তা এখনও জানানো হয়নি। তবে শিক্ষামন্ত্রী জানিয়েছেন মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি পুরোদমে চলছে। শীঘ্রই তা জানানো হবে।

৩০ জুন পর্যন্ত বন্ধ স্কুল

৩০ জুন পর্যন্ত বন্ধ স্কুল

করোনা সংক্রমণ জেলায় জেলায় বেড়ে চলায় ৩০ জুন পর্যন্ত রাজ্যের সব স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩০ জুনের পর পরিস্থিতি বিবেচনা করে স্কুল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। করোনা সংক্রমণের কারণে মার্চ মাস থেকে বন্ধ রয়েছে সব স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান।

দুর্যোগ পরিস্থিতি নিয়ে বসিরহাটে বৈঠক করলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব

কারোর সাহায্যের প্রয়োজন নেই, চিন প্রসঙ্গে ফের আমেরিকার মধ্যস্থতার প্রস্তাব ফেরাল ভারত

English summary
Partha Chatterjee announce HS result may be published in August in coronavirus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X