• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রদীপেই আস্থা রাখল হাইকমান্ড, শীঘ্রই নাম ঘোষণা সোমেনের উত্তরাধিকারীর

অধীর নয় প্রদীপেই আস্থা রাখল হাইকমান্ড। সোমেন মিত্র উত্তরসুরী হিসেবে প্রদীপ ভট্টাচার্যকেই বেছে নিয়েছে কংগ্রেস। শীঘ্রই প্রদেশ কংগ্রেস সভাপতি পদে তাঁকর নাম ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর দিল্লিতে গিয়েছিলেন তিনি। সেখানেই কংগ্রেস হাইকান্ডের সঙ্গে আলোচনায় সিদ্ধান্ত হয়ে গিয়েছে।

প্রদেশ সভাপতি পদে কে

প্রদেশ সভাপতি পদে কে

সোমেন মিত্রর মৃত্যুর পরে রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতি পদটি শূন্য হয়ে যায়। এদিকে একুশের বিধানসভা ভোটে বামেদের সঙ্গে জোট গড়ে লড়াইয়ের পরিকল্পনা করে ফেলেছে কংগ্রেস। সেদিক থেকে জোট এগিয়ে নিয়ে যেেত পারবেন এমন নেতাকেই প্রদেশ সভাপতি পদে চাইছিল হাইকমান্ড।

প্রদীপেই আস্থা

প্রদীপেই আস্থা

প্রদেশ কংগ্রেস সভাপতি পদে রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্যের উপরেই আস্থা রেখেছে হাইকমান্ড। বুধবার তিনি গিয়েছিলেন দিল্লিতে। সেখানেই সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করেছেন প্রদীপ ভট্টাচার্য। সূত্রের খবর সেই বৈঠকেই প্রদেশ কংগ্রেস সভাপতি পদে তাঁর নাম চূড়ান্ত হয়েছে। সম্ভবত সেখানেই এআইসিসির বৈঠক থেকে প্রদেশ সভাপতি পদে তাঁর নাম ঘোষণা হতে পারে বলে খবর।

জোট বজায় রাখতে প্রদীপই নেতৃত্বে

জোট বজায় রাখতে প্রদীপই নেতৃত্বে

অধীরের তুলনা. বামেদের মধ্যে প্রদীপের গ্রহণযোগ্যতা অনেক বেশি। সেকারণেই প্রদীপ ভট্টাচার্যকে সভাপতি পদে বসানো হচ্ছে। কারণ একমাত্র জয়েন্টের সভাপতি পদেই তাঁকে বসানো হচ্ছে বলে মনে করা হচ্ছে। অধীরের থেকে এই বিষয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে প্রদীপ ভট্টাচার্য এমনই মনে করছে কংগ্রেস হাইকমান্ড।

কংগ্রেসে গোষ্ঠি দ্বন্দ্ব

কংগ্রেসে গোষ্ঠি দ্বন্দ্ব

সোমেন মিত্র সভাপতি পদে বসায় কংগ্রেসে গোষ্ঠী দ্বন্দ্ব অনেকটাই কমেছিল। সেটা আবার বাড়ার আশঙ্কা তৈরি হয়েছে। অধীর চৌধুরী দায়িত্বে থাকার সময় সেই দ্বন্দ্ব বেড়েছিল। তাই আর অধীরকে সেই পদে বসাতে সাহস পাচ্ছেনা কংগ্রেস।

আধার কার্ড আপ-টু-ডেট করতে গেলে এবার থেকে লাগবে ১০০ টাকা

'চুপ কেন ধনখড়জি,পড়ুয়াদের জন্য মুখ খুলুন', NEET ও JEE পরীক্ষা নিয়ে রাজ্যপালকে খোঁচা নুসরতের

English summary
Pardeep Bhattachya will be next Congress chief in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X