• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সল্টলেকে পার্শ্ব শিক্ষকদের বিক্ষোভ কর্মসূচি, হাজির কয়েক হাজার

  • By Aveek Banerjee
  • |

হাইকোর্ট থেকে নির্দেশ পাওয়ার পর বিকাশ ভবনের একশো মিটার দূরে বিক্ষোভ দেখাতে পারবে আন্দোলনকারীরা। সেই মতো আজ সল্টলেক সেন্ট্রাল পার্ক মেলা মাঠের সামনে পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ শিক্ষক সংগঠনের পক্ষ থেকে কয়েক হাজার শিক্ষক-শিক্ষিকারা বিক্ষোভ সমাবেশে সামিল হন।

সল্টলেকে পার্শ্ব শিক্ষকদের বিক্ষোভ কর্মসূচি, হাজির কয়েক হাজার

আন্দোলনকারীদের দাবি, আমাদের দুটো ডিমান্ড। এক হচ্ছে, আমরা পনেরো বছর ধরে কাজ করছি। যে অসম্মানের জায়গায় রাজ্য সরকার আমাদের ফেলে রেখেছে সেই অসম্মান আমরা মানব না। আমাদের পূর্ণ শিক্ষকের মর্যাদা দিয়ে সামাজিক মর্যাদা দিয়ে আমাদের সহকারী শিক্ষকের মর্যাদা দিতে হবে। দু'নম্বর ডিমান্ড আমাদের এখনো পর্যন্ত থোক টাকার পারিশ্রমিক দেওয়া হয়, বেতন দেওয়া হয় না। আমরা চাইছি বেতন কাঠামো যেটা সহকারী শিক্ষকরা পাচ্ছেন। সেই বেতন কাঠামো অবিলম্বে রাজ্য সরকারকে চালু করতে হবে।

আমাদের ৭০ শতাংশ পার্শ্ব শিক্ষিকা কাজ করছে। তারা এখনো পর্যন্ত সিসিএল এর অধিকার পাইনি। তাদের অবিলম্বে সিসিএল এর অধিকার চাই।

পিএবি এর রিপোর্ট শিক্ষা দফতর থেকে পাশ হয়ে সমগ্র শিক্ষা মিশন থেকে মানব সম্পদ উন্নয়ন দফতরে যায়। সেই রিপোর্টে দেখা যায় আমাদের জন্য বেতন কাঠামো করে পাঠানো হচ্ছে। অথচ সেটা দেওয়া হয় না। যদি সেই রিপোর্ট মেনে এই রাজ্য সরকার কে মেনে এই বেতন কাঠামো করতে হয় তবে আপার প্রাইমারি পাবে ৩৩ হাজরা টাকা আর প্রাইমারিতে পাবে ২৬ হাজার টাকা। কিন্তু এখন আমরা পাচ্ছি ১০ হাজার টাকা প্রাইমারিতে আর ১৩ হাজার টাকা আপার প্রাইমারিতে।

তবে এই যে ২০ হাজার টাকার ফারাক এই ২০ হাজার টাকা কোথায় যাচ্ছে? এটা মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারের কাছে প্রশ্ন। কেন এই শোষণ কেন এই বঞ্চনা। তাহলে কি এটা আমরা ধরে নেব যে কাটমানির মতো কথা আমরা চারিদিকে শুনছি সেই কাটমানি রাজ্য সরকার নিচ্ছেন পার্শ্ব শিক্ষকদের পকেট কেটে।

English summary
Para teacher agitation in Salt Lake central park area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X