• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের ভোটের আগে কৃষকদের পাশে পেলেন মমতা, বিজেপিকে নিয়ে কী বার্তা দিলেন কৃষকরা

গেরুয়া শক্তির বিরুদ্ধে উঠে দাঁড়ানোর প্রবল সাহস দেখিয়েছেন তাঁরা। সেই সাহসেকে কুর্নিশ জানিয়ে তাঁদের পাশে এসে দাঁড়িয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই পাল্টা মমতাকে বিজেপি বিরোধী আন্দোলনের সমর্থন দিয়ে শএকে অপরের শক্তি বাড়িয়েছেন। ফোনে তৃণমূল কংগ্রেস নেত্রীকে কৃষকরা বলেছেন পশ্চিমবঙ্গে কোনও ভাবেই বিজেপিকে ঢুকতে দেবেন না।

মমতার পাশে কৃষকরা

মমতার পাশে কৃষকরা

সামনেই বিধানসভা নির্বাচন পশ্চিমবঙ্গে। একুশের ভোটে বাংলা দখলের চেষ্টায় মরিয়া হয়ে ঝাঁপিয়েছে গেরুয়া শিবির। প্রবল প্রতিরোধ গড়ে তুলেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী। তাঁর এই প্রচেষ্টাকে সমর্থন জানিয়েছেন বিক্ষুব্ধ কৃষকরাষ সুদূর পাঞ্জাব থেকে মমতাকে ফোনে বার্তা পাঠিয়েছেন তাঁরা। বাংলায় যেন বিজেপিকে কোনও ভাবেই ঢুকতে না দেন মমতা। সেই বার্তা পাঠিয়েছেন পাঞ্জাবের আন্দোলন রত কৃষকরা।

কৃষকদের গ্রাস করছে বিজেপি

কৃষকদের গ্রাস করছে বিজেপি

কৃষি রাজ্যের বিষয়. অথচ রাজ্যকে না জানিয়েই নয়া কৃষি আইন তৈরি করেছে মোদী সরকার। সংবিধান লঙ্ঘন ররার অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। কৃষকদের অধিকার বহুজাতি সংস্থার হাতে বেচে দিতে চাইছে মোদী সরকার এমনই অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামো ভেঙে দিয়ে রাজ্যের অধিকারও কুক্ষিগত করতে চাইছে মোদী সরকার।

দেশে মাটি বিক্রি করার অভিযোগ

দেশে মাটি বিক্রি করার অভিযোগ

একের পর এক সরকারি ক্ষেত্রের বেসরকারি করণ করে চলেছে মোদী সরকার। রেল থেকে শুরু করে প্রতিরক্ষা সর্বত্র কোনও না কোনও ভাবে বহুজাতির সংস্থা থাবা বসাতে শুরু করেছে। এবার কৃষকদের দিকে হাত বাড়িয়েছে মোদী সরকার। নয়া কৃষি আইনে বহুজাতিক সংস্থাগুলির হাতে কৃষকদের অধিকার বিক্রি করে দিেচ্ছে কেন্দ্রের বিজেপি সরকার এমনই অভিযোগ করেছেন মমতা।

কৃষক আন্দোলনকে সমর্থন

কৃষক আন্দোলনকে সমর্থন

বিজেপিকে বিঁধতে এবার কৃষক আন্দোলনকে হাতিয়ার করেছেন মমতা। নয়া কৃষি আইনের প্রতিবাদে কৃষকদের আন্দোলনকে ভারত ব্যাপী করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর নির্দেশেই সাংসদ ডেরে ও ূব্রায়েন হরিয়ানায় বিক্ষুব্ধ কৃষকদের সঙ্গে কথা বলেন। সেখানেই কৃষকরা মমতা বন্দোপাধ্যায়কে পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন। আগামিকাল মমতার সঙ্গে কথা বলবেন শিরোমণি অকালি দল।

কলকাতাঃ শুভেন্দু পর্বের ইতি ধরে নিয়েই ভার্চুয়াল বৈঠকে দল বিরোধী কাজে ব্যবস্থার নির্দেশ মমতার

রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করবেন শোভন, বৈশাখী! রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে

English summary
Panjab farmers says Mamata Banerjee stop BJP to enter Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X