• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'যে কোনও দিন ভোট ঘোষণা', মমতার মন্তব্যের পরেই গুরুত্বপূর্ণ নির্দেশ নবান্নের

Google Oneindia Bengali News

২০২৪-এর লোকসভা নির্বাচন সব দলের পাখির চোখ হলেও বাংলায় এই মুহূর্তে তোড়জোড় শুরু হয়েছে পঞ্চায়েত নির্বাচনের। পঞ্চায়েত ভোট আসন্ন বলে যে জল্পনা তৈরি হয়েছিল, সেই জল্পনা আরও বাড়ালেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। আগামী ৬ মাসের মধ্যে সব প্রকল্পের কাজ শুরু করে দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফরেই নির্বাচন নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। এবার সেই ইঙ্গিত আরও স্পষ্ট হল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন

দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন

সূত্রের খবর, জল প্রকল্প থেকে গ্রামীণ রাস্তা তৈরির কাজ-সহ পড়ে থাকা সব কাজই দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। আগামী বছরের জানুয়ারি মাস পর্যন্ত সময় রয়েছে। তার মধ্যেই কাজ সেরে ফেলতে হবে। হিসেব বলছে, নির্ধারিত সময় অনুযায়ী আগামী বছরের মে মাসে পঞ্চায়েত ভোট হওয়ার কথা। তবে পঞ্চায়েত ভোট এগিয়ে আসতে পারে বলে জল্পনা তৈরি হয়েছে সম্প্রতি।

বিডিওদের নির্দেশ দিয়েছেন

বিডিওদের নির্দেশ দিয়েছেন

সোমবার মুখ্যসচিবের নির্দেশ দিয়েছেন, বাড়ি তৈরিই হোক বা গ্রামের রাস্তা, জল সরবরাহ বা শৌচালয় তৈরি, সব প্রকল্পের কাজ শেষ করতে হবে অবিলম্বে। ১০০ দিনের কাজে গতি আনার কথাও বলেছেন তিনি। পাশাপাশি বিডিওদের নির্দেশ দিয়েছেন যাতে এলাকায় এলাকায় গিয়ে কাজকর্মের খোঁজ নেওয়া হয়। সাধারণ মানুষের সুবিধা-অসুবিধার কথা জানতে নির্দেশ দেওয়া হয়েছে পঞ্চায়েতগুলিকে।

৬ মাস ধরে আটকে রয়েছে ১০০ দিনের কাজের টাকা

৬ মাস ধরে আটকে রয়েছে ১০০ দিনের কাজের টাকা

১০০ দিনের কাজের টাকা নিয়ে সাম্প্রতিককালে একাধিকবার সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। রাজনৈতিক মহলের মতে, এই ইস্যুর সঙ্গে যোগ রয়েছে পঞ্চায়েত নির্বাচনের। ঘাসফুল শিবিরের নেতা-নেত্রীরা বারবার দাবি করেছেন, ৬ মাস ধরে আটকে রয়েছে ১০০ দিনের কাজের টাকা। কেন্দ্রের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন তাঁরা।

বৈঠক চলাকালীনও ভোটের ইঙ্গিত দিয়েছিলেন মমতা

বৈঠক চলাকালীনও ভোটের ইঙ্গিত দিয়েছিলেন মমতা

গত মাসের শেষের দিকে দুর্গাপুরের প্রশাসনিক বৈঠক চলাকালীনও ভোটের ইঙ্গিত দিয়েছিলেন মমতা। বলেছিলেন, যে কোনও দিন ভোট ঘোষণা হয়ে যেতে পারে। শুধু তাই নয়, প্রশাসনিক কাজের ক্ষেত্রে গুরুত্ব দেওয়ার কথা বলতে গিয়ে মমতা বলেছিলেন, রাস্তা দেখেই লোকে ভোট দেবে। নাহলে নয়। এমনকি মুখ্যমন্ত্রী বলেছিলেন, প্রয়োজনে মাথায় করে ইট বয়ে দিতে হবে। দরকার তাঁকেও ডাকা যেতে পারে, কারণ তিনি নিজেও একসময় এই কাজ করেছেন। পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের উপরেই রাস্তা তৈরির ভারও দিয়েছিলেন মমতা। কত টাকায় কীভাবে রাস্তা হবে, সে সব হিসেবও দিয়েছিলেন তিনি।

পঞ্চায়েত নির্বাচনকে তৃণমূল হালকা ভাবে নিচ্ছে না

পঞ্চায়েত নির্বাচনকে তৃণমূল হালকা ভাবে নিচ্ছে না

২০২১-এর বিধানসভা নির্বাচন সহ পরপর কয়েকটি নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে তৃণমূল। তবে, সম্প্রতি নিয়োগ দুর্নীতিতে যেভাবে চাপ বেড়েছে শাসক দলের উপর, তাতে পঞ্চায়েত নির্বাচনকে তৃণমূল হালকা ভাবে নিচ্ছে না বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

English summary
Panchayet election more close? Chief secretary order to complete works within 6 months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X