• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতার বেসরকারি হাসপাতালে নার্স সংকট, অভিযোগ ওড়ালেন মনিপুরের মুখ্যমন্ত্রী

পশ্চিমবঙ্গে করোনায় সব থেকে বেশি সংক্রমিত এলাকাগুলির মধ্যে রয়েছে কলকাতা ও হাওড়া। আর এই দুই শহরে থাকা বেসরকারি হাসপাতালগুলিতে চাকরিরত প্রায় ৩০০ নার্স চাকরি ছেড়ে দিয়ে নিজের রাজ্যে ফিরে যেতে শুরু করেছেন। তালিকায় রয়েছেন মনিপুর, ত্রিপুরা, ওড়িশা ও ঝাড়খণ্ডের বাসিন্দা নার্সরা।

মুখ্যসচিবকে চিঠি

মুখ্যসচিবকে চিঠি

এই সংকটজনক পরিস্থিতিতে নার্সরা চাকরি ছেড়ে দেওয়ায় বিপাকে পড়েছে শহরের বেসরকারি হাসপাতালগুলি। কলকাতার ১৭ টি বেসরকারি হাসপাতালের সংগঠন অ্যাসোসিয়েশন অফ হসপিটালস অফ ইস্টার্ন ইন্ডিয়ার তরফে মুখ্যসচিবকে চিঠি দিয়ে তাঁর হস্তক্ষেপ চাওয়া হয়েছে। সেখানে সংগঠনের প্রেসিডেন্ট প্রদীপ লাল মেহতা জানিয়েছেন, নার্সরা এই রাজ্য ছাড়ার সঠিক কারণ তাঁরা জানেন না। তবে অন্যদের থেকে তাঁরা জানতে পেরেছেন, মনিপুর সরকার নার্সদের বড় অঙ্কের টাকা অফার করেছে।

নিজ রাজ্যের পথে শয়ে শয়ে নার্স

নিজ রাজ্যের পথে শয়ে শয়ে নার্স

আগের সপ্তাহেই মনিপুরে ফিরে গিয়েছেন কমপক্ষে ১৮৫ জন নার্স। শনিবার ১৬৯ জন সেই একই পথ ধরেছেন। তালিকায় ছিলেন মনিপুরের ৯২ জন, ত্রিপুরার ৪৩ জন, ওড়িশার ৩২ জন এবং ঝাড়খণ্ডের ২ জন।

 নার্সদের রাজ্যে ফেরা নিয়ে মনিপুর সরকারের অবস্থান

নার্সদের রাজ্যে ফেরা নিয়ে মনিপুর সরকারের অবস্থান

যদিও সোশ্যাল মিডিয়ায় মনিপুরের মুখ্যমন্ত্রী বেসরকারি হাসপাতালের সংগঠন অ্যাসোসিয়েশন অফ হসপিটালস অফ ইস্টার্ন ইন্ডিয়ার অভিযোগ উড়িয়ে দিয়েছেন। তিনি দাবি করেছেন, রাজ্যের তরপে নার্সদের ফিরে আসতেও বলা হয়নি। তবে যেখানে তাঁরা কাজ করেন, সেখানে থাকতে তিনি তাঁদের(নার্সদের) বাধ্য করতে পারেন না। তিনি আরও বলেন, নার্সদের জন্য তাঁরা গর্বিত, কেননা তাঁরা কলকাতা, দিল্লি, চেন্নাইয়ে কাজ করেন।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - দক্ষিণ ২৪ পরগণা - ফের করোনায় আক্রান্ত মহিলা

সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার দিন ঘোষিত, ১ জুলাই থেকে ১৫ জুলাই টানা চলবে পরীক্ষা

English summary
Over 300 nurses have left Kolkata for their home state in Manipur, Tripura, Odisha and Jharkhand.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X