• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দ্বিতীয় ডোজ নিয়েও শুধু কলকাতাতেই করোনা আক্রান্ত শতাধিক মানুষ! কাদের সংস্পর্শে গিয়েছেন খোঁজ পুরসভার

  • |
Google Oneindia Bengali News

শারদীয় দুর্গোৎসব পর কলকাতায় করোনা গ্রাফ ক্রমশ উঠছে উপরের দিকে। কার্যত স্বীকার করে নিলেন কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী। তবে এটা নিয়ে খুব বেশি চিন্তিত হওয়ার কারণ নেই বলেই মত তাঁর। শুধু কলকাতায় নয়, গোটা রাজ্যেই কার্যত করোনা গ্রাফ উপরের দিকে উঠছে।

আর এই অবস্থায় পুজো মিটতেই উচ্চ পর্যায়ের এক বৈঠকে বসেন রাজ্যের মুখ্যসচিব। দ্রুত একগুচ্ছ ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। তবে আজ বৃহস্পতিবার থেকে ফের নাইট কার্ফু শুরু হয়ে যাচ্ছে।

কিছুটা গ্রাফ বেড়েছে

কিছুটা গ্রাফ বেড়েছে

পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী এদিন আরও বলেন, পুজোর সময় আবাদে ঘুরে বেড়িয়েছেন। যার ফলে কিছুটা গ্রাফ বেড়েছে। তবে পুরসভার পক্ষ করোনা রোধে করতে সমস্ত রকমের ব্যাবস্থা নেওয়া হচ্ছে। যদি ও তিনি জানিয়েছেন স্বাস্থ্য করোনা ভ্যাকসিন মৃত্যুকে কমিয়ে দেয়। কিন্তু ভ্যাকসিন নেওয়ার পরও মানুষ যে সুরক্ষিত তা নয়। তাই আমরা প্রত্যেকটা ওয়ার্ডে পুরসভার পক্ষ থাকে হ্যান্ড মাইকিং করা হচ্ছে। বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য কর্মীরা মানুষকে সচেতন করার কাজ শুরু হ্যেছে। টিকাকারণে পরে ও যে মানুষ সংক্রমিত হবেন না সেটা নয়। তাই ভ্যাকসিনের পর ও সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে , মাস্ক পড়তে হবে এবং সমস্ত প্রটোকল মেনে চলতে হবে বলে জানান তিনি।

 উদ্বেগ বাড়াচ্ছে একটি তথ্য

উদ্বেগ বাড়াচ্ছে একটি তথ্য

তবে সুব্রতবাবু এদিন চিন্তা না করার কথা বললেও উদ্বেগ বাড়াচ্ছে একটি তথ্য। কলকাতা পুরসভা থেকে পাওয়া এক তথ্য বলছে আজ বৃহস্পতিবার কলকাতা পুরসভা এলাকাতে প্রায় ২৬০ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। যেখানে ১৬৩ জন মানুষ করোনা ভ্যাকসিনের সেকেন্ড ডোজ নেওয়ার পরেও করোনা আক্রান্ত হয়েছেন। আর ১৯ জন মানুষের ভ্যাকসিনের প্রথম ডোজ হয়ে গিয়েছে। কিন্তু এরপরেও আক্রান্ত হয়েছেন। ফলে এই তথ্যে পরিষ্কার যে পুজোতে কোভিড বিধি না মানার ফল পাচ্ছেন মানুষ। তবে এই বিষয়ে যথেষ্ট সতর্ক কলকাতা পুরসভা। দ্বিতীয় ডোজ নেওয়ার পরেও সংক্রমিত ব্যক্তিরা গত কয়েকদিনে কাদের কাছাকাছি এসেছে সে বিষয়ে খোঁজখবর নেবে পুরসভা। অন্যদিকে যারা দ্বিতীয় ডোজ দেওয়ার পরেও করোনা আক্রান্ত, অথচ উপসর্গহীন। তাদের উপর নজরদারি রাখা হবে। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

লক্ষ্য মাত্রকে পূরণ করতে হবে

লক্ষ্য মাত্রকে পূরণ করতে হবে

এছাড়া এদিন ভ্যাকসিন ড্রাইভের ক্ষেত্রে বাংলার তৃতীয় স্থান গ্রহণ করা কে উল্লেখযোগ্য বলে জানান তিনি। বাংলায় ১৬ জানুয়ারি থেকে ভ্যাকসিনের ক্ষেত্রে পদক্ষেপ গ্রহণ করার ফলে এই উপলব্ধি বলে জানান তিনি। এদিন তিনি জানান যে স্বাস্থ্য দফতর থেকে যে লক্ষ্য মাত্র ঠিক করে দিয়েছে সেই অনুযায়ী শুধু মাত্র এই মাসে ৩০ হাজার ভ্যাকসিন দেওয়ার কথা। কিন্তু পুজোর ছুটির সেই লক্ষ্য কিছু টা হলে ও ব্যাহত হয়েছে বলে তিনি জানান। তবে আগামী দিনে এই লক্ষ্য মাত্র কে পুরন করে নেওয়া হবে বলে জানান তিনি। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। ২৪৪ জন শুধু মাত্র কলকাতায় আক্রান্ত হয়েছেন আর প্রাণ হারিয়েছেন ২ জন। তবে এই ঊর্ধ্বমুখী প্রবণতা বেশি চিন্তার কারণ নেই বলে জানিয়েছেন কলকাতা পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরী।

English summary
Over 100 people Covid infected after getting second dose of corona in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X