নারদা স্টিং অপারেশনে অর্থের যোগান দিল কে, কেডির সংস্থার জবাবে বাড়ছে রহস্য

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

নারদ তদন্তে নয়া মোড়। সূত্রের খবর অনুযায়ী, কেডি সিং-এর সংস্থা জানিয়ে দিল নারদ স্টিং অপারেশনের জন্য কোনও টাকা দেওয়া হয়নি। পাল্টা ম্যাথু স্যামুয়েলের দাবি, এই সমম্বন্ধীয় অ্যাকাউন্ট ডিটেইলস চিনি জমা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে। ফলে উভয়ের দাবি সামনে রেখেই ফের টাকার সূত্রের খোঁজে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

নারদা স্টিং অপারেশনে অর্থের যোগান দিল কে, কেডির সংস্থার জবাবে বাড়ছে রহস্য

২০১৪ সালে লোকসভা নির্বাচনের আগে নারদ স্টিং অপারেশন করা হয়েছিল। এমনটাই দাবি করেছিলেন ম্যাথু স্যামুয়েল। সেই স্টিং অপারেশনে তৃণমূলের একাধিক নেতানেত্রীকে টাকা নিতে দেখা গিয়েছে। টাকার উৎস নিয়ে প্রশ্নের জবাবও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে দিতে হয়েছিল ম্যাথু স্যামুয়েলকে। তিনি বলেছিলেন, কেডি সিং-এর নির্দেশেই হয়েছিল এই স্টিং অপারেশন এবং এর জন্য প্রায় ৮৫ লক্ষ টাকা দিয়েছিল কেডি সিং-এর সংস্থা।

পরবর্তী সময়ে তহলকা ছেড়ে বেরিয়ে যান ম্যাথু স্যামুয়েল। তার চালু করা নারদ নিউজের মাধ্যমে ২০১৬-র বিধানসভা নির্বাচনের আগে বিজেপি অফিস থেকে স্টিং অপারেশনের ছবি প্রকাশ করা হয়। ২০১৬-র বিধানসভা নির্বাচনে স্টিং অপারেশনের কোনও প্রভাব না পড়লেও, স্টিং অপারেশন নিয়ে তদন্ত শুরু করে কেন্দ্রীয় দুই সংস্থা ইডি ও সিবিআই।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জিজ্ঞাসাবাদের সময় ম্যাথু স্যামুয়েল দাবি করেন, স্টিং অপারেশনের জন্য টাকা দিয়েছিলেন তৃণমূল সাংসদ তথা অ্যালকেমিস্টের চেয়ারম্যান কেডি সং। সেই সময় তাঁর কাছে থাকা নথিও তদন্তকারী সংস্থার হাতে তুলে দেন বলে দাবি করেছেন ম্যাথু।

নারদা স্টিং অপারেশনে অর্থের যোগান দিল কে, কেডির সংস্থার জবাবে বাড়ছে রহস্য

এরই মধ্যে কেডি সিং-এর সংস্থা নারদ স্টিং অপারেশনে টাকা ঢালার কথা অস্বীকার করার পর ফের সংবাদ মাধ্যমের কাছে প্রতিক্রিয়া পাঠিয়েছেন ম্যাথু স্যামুয়েল। তহেলকা ম্যানেজমেন্ট স্টিং অপারেশনে কোনও টাকা দেয়নি, এই দাবিও খারিজ করে দিয়েছেন ম্যাথু। দাবি ভিত্তিহীন বলেও দাবি করেছেন ম্যাথু। কলকাতা হাইকোর্টের কাছে করা আবেদনে ম্যাথু স্যামুয়েল জানিয়েছিলেন, কেডি সিং-এর সংস্থা তহেলকা কীভাবে টাকা দিয়েছিল। ইডি এবং সিবিআই-এর কাছে বিষয়টি নিয়ে অ্যাকাউন্ট স্টেটমেন্টও দিয়েছিলেন বলে দাবি করেছেন ম্যাথু। এর পরেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার করা প্রশ্নের উত্তরে কেডি সিং-এর সংস্থার তরফে টাকা দেওয়ার কথা অস্বীকার করায় একাধিক বিষয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

ম্যাথু স্যামুয়েল নারদ স্টিং অপারেশনে জন্য টাকা কোথা থেকে পেলেন, সেই সূত্রের খোঁজেই ফের নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ম্যাথুর দাবি এবং কেডি সিং-এর সংস্থার দাবি মিলিয়ে দেখতে চায় সিবিআই।

English summary
rganisation of KD Singh dimisses the Mathew's claim to invest money in narad sting operation. After that Mathew Samuel says, it is absolutely baseless.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.