• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডেঙ্গি নিয়ে আলোচনার দাবিতে উত্তাল বিধানসভা, বিরোধীদের ওয়াকআউট

ডেঙ্গি নিয়ে আলোচনার দাবিতে উত্তাল বিধানসভা। মুলতবি প্রস্তাব আনতে বিরোধীদের বাধা দেওয়ার অভিযোগ। পরে বিধানসভা থেকে একসঙ্গে ওয়াকআউট করে বিরোধী বাং-কংগ্রেস। যদিও এই দলে ছিল না বিজেপি।

ডেঙ্গি নিয়ে আলোচনার দাবিতে উত্তাল বিধানসভা, বিরোধীদের ওয়াকআউট

রাজ্যে আসন্ন বিধানসভার একাধিক আসনে উপনির্বাচনে আলাদা প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিলেও, বিধানসভার ভিতরে বৃহস্পতিবার কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করল বাম ও কংগ্রেস। এদিন বিধানসভা শুরুর সঙ্গে সঙ্গে ডেঙ্গি নিয়ে আলোচনার দাবি জানাতে থাকেন বিরোধী বাং-কংগ্রেস সদস্যরা। প্রশ্নোত্তর পর্বের শেষে বিরোধীরা মুলতবি প্রস্তাব আনতে চান। কিন্তু তাদের বাধা দেওয়া হয় বলে অভিযোগ।

অধিবেশন শুরুর পরেই ডেঙ্গি ইস্যুতে আলোচনা চেয়ে নোটিশ দেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান। তা মানেননি বিধানসভার স্পিকার। এরপরেই বিক্ষোভ শুরু হয়।

ডেঙ্গি নিয়ে আলোচনার দাবিতে উত্তাল বিধানসভা, বিরোধীদের ওয়াকআউট

বাম-কংগ্রেস সদস্যরা ওয়েলে নেমে মশারি টানিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পরে তারা বিধানসভা থেকে ওয়াকআউট করেন। বিধানসভার বাইরে বেরিয়েও মশারি টানিয়ে বিক্ষোভ দেখান বিরোধী বাম ও কংগ্রেস সদস্যরা। ডেঙ্গি নিয়ে আলোচনা যতক্ষণ না হচ্ছে, ততক্ষণ বিক্ষোভ চালানো হবে বলে হুমকি দেন বিরোধী সদস্যরা।

পরে অধ্যক্ষ বিষয়টি নিয়ে শুক্রবার আলোচনার আশ্বাস দেন। অন্যদিকে, সরকারপক্ষ ডেঙ্গি নিয়ে ভ্রান্ত প্রচারের অভিযোগ করেন। স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, মুখ্যমন্ত্রী সবসময় বিষয়টি নিয়ে খোঁজ খবর করছেন।

বিষমদ কাণ্ডে রাজ্যে ক্ষতিপূরণ দেওয়া হলেও, ডেঙ্গিতে মৃত্যুতে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা নিয়ে প্রশ্ন তোলেন সিপিএম বিধায়ক তন্ময় ভট্টাচার্য।

English summary
Oppositions in West Bengal Assembly demands for discuss on Dengi.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X