• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরভোটে বিরোধীদের অভিযোগকে বিশেষ গুরুত্ব দেবে নির্বাচন কমিশন

  • By Aveek
  • |

রাজ্যে আসন্ন পুরসভা ভোটে বিরোধী রাজনৈতিক দল ও সাধারণ মানুষের অভাব অভিযোগের নিষ্পত্তিকে বিশেষ গুরুত্ব দিচ্ছে রাজ্য নির্বাচন কমিশন। এজন্য ইতিমধ্যেই রাজ্য নির্বাচন কমিশনের তরফে গ্রিভান্স সেল চালু করা হয়েছে। ইতিমধ্যেই কাজ শুরু করেছে এই সেল। প্রত্যেক জেলার সহকারি জেলাশাসকরা এই সেলে অভাব অভিযোগ গ্রহণের দ্বায়িত্বে থাকছেন।

পুরভোটে বিরোধীদের অভিযোগকে বিশেষ গুরুত্ব দেবে নির্বাচন কমিশন

তাই আজ হাওড়া ও দুই ২৪ পরগণা জেলার অতিরিক্ত জেলাশাসকদের সঙ্গে বৈঠক করে গ্রিভান্স সেলের কাজের খুঁটিনাটি তাঁদের বুঝিয়ে দিলেন কমিশনের কর্তারা। কিভাবে বিরোধীদল ও ভোটারদের অভাব অভিযোগ শুনে তা নিষ্পত্তি করা হবে তা নিয়ে জেলা প্রশাসনের ওই কর্তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে বলে কমিশন সূত্রে খবর।

আগামী বুধবার হাওড়া, দুই ২৪ পরগণা ও কালিম্পং বাদ দিয়ে বাকি ১৮ জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠকে বসবে কমিশন। তাঁদেরও এবিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে।পাশাপাশি ভোটের প্রস্তুতি সংক্রান্ত অন্য বিষয় নিয়ে আলোচনা হবে বলে কমিশন সূত্রে খবর।

এর আগেই ভোট প্রস্তুতি নিয়ে দুই ২৪ পরগণা ও হাওড়া জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেছে কমিশন। তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণও দেওয়া হয়েছে। তাই এই পর্যায়ে আর ডাকা হচ্ছে না তাদের। কালিম্পংয়ে ভোট হচ্ছে না। তাই ডাকা হয়নি ওই জেলার জেলাশাসককে। কমিশন সূত্রে খবর পুরভোটের নির্ঘন্ট ঘোষণা করা এখন শুধুমাত্র সময়ের অপেক্ষা। তাই জোর কদমে প্রস্তুতি চালিয়ে যাওয়া হচ্ছে।

English summary
Opposition voice must be listen, says election commission ahead of Municipal Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X