• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরোধীদের প্রশ্ন শাসকের মুখে! বিধানসভায় শোরগোল

  • |

যেসব প্রশ্ন বিরোধী বিধায়কদের মুখে ওঠার কথা, এবার সেই ধরনের প্রশ্ন শোনা গেল শাসক বিধায়কের মুখ থেকে। একজন নন, একাধিক বিধায়কের মুখ থেকে সরকারের পক্ষে অস্বস্তিকর প্রশ্ন উঠে আসে বলে সূত্রের খবর।

বিরোধীদের প্রশ্ন শাসকের মুখে! বিধানসভায় শোরগোল

বিধানসভায় মুর্শিদাবাদের সামসেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম বিধায়সভায় মুর্শিদাবাদের বিড়ি শ্রমিকদের দুর্দশার প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, বিড়ি শ্রমিকরা কাজ পাচ্ছেন না। তাঁদের আয় কমে গিয়েছে। এব্যাপারে সরকার কী ব্যবস্থা নিচ্ছে প্রশ্ন করেন তিনি। প্রকাশিত খবর অনুযায়ী, শাসকদলেরই পটাশপুরে বিধায়ক জ্যোতির্ময় কর প্রশ্ন তোলেন, শ্রম বিভাগ যেসব কাজ করছে, তাতে পর্যাপ্ত শ্রমিক আছে কিনা।

জবাব দেন শ্রমমন্ত্রী মলয় ঘটক। তিনি আমিরুল ইসলামের প্রশ্নের উত্তরে বলেন, বিড়ি শ্রমিকদের সামাজিক সুরক্ষা প্রকল্পে অন্তর্ভুক্ত করা হয়েছে। পাশাপাশি বিড়ি শ্রমিকদের কাজ না পাওয়ার দায় তিনি কেন্দ্রের ওপর চাপিয়ে দেন বলে জানা গিয়েছে। অন্যদিকে, জ্যোতির্ময় করের তোলা প্রশ্নের উত্তরে বলেন, যে সংখ্যক শ্রমিক প্রয়োজন তা নেই।

[আরও পড়ুন: 'সাধারণে'র জীবনযাপন প্রাক্তন বাম মন্ত্রীর! বিধানসভায় তথ্য শুভেন্দু অধিকারীর]

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে পর্যন্ত রাজ্যে উন্নয়নের জোয়ারের কথা শোনা যাচ্ছিল। কিন্তু ফল বেরনোর পরে বিরোধীদের তোলা প্রশ্ন জোরদার হতে শুরু করতেই, তৃণমূলের অন্দরমহলে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে বলেই সূত্রের খবর। এবার সেই প্রভাব পড়ল বিধানসভায়।

[আরও পড়ুন: দিদি কি একাই সৎ! কাটমানি নিয়ে মমতার বিরুদ্ধেই তোপ দলের প্রাক্তন কাউন্সিলরের]

English summary
Opposition question in ruling MLAs mouth in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X