• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় করোনা আতঙ্কের মাঝে ইনফ্লুয়েঞ্জা-সোয়াইন ফ্লু -র চোখ রাঙানি! মমতাকে একহাত নিল বিজেপি

  • |

ফেসবুক পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন যে বাংলায় ৫.৫ কোটি বাড়িতে গিয়ে গিয়ে রাজ্যের প্রায় ৬০ হাজার আশা কর্মী চেকিং করছে। আর সেই পোস্টকে ঘিরেই তুলকালাম। বাংলার পরিস্থিতি ক্রমেই আশঙ্কাজনক হয়ে উঠছে। কেন্দ্রের দাবি রাজ্যে ভালো করে করোনা পরীক্ষা হচ্ছে না, অন্যদিকে রাজ্যের দাবি ও রাজ্যের দেওয়া পরিসংখ্যান নিয়ে মমতাকে একহাত নিতে ছাড়ছেন না বিরোধীরা।

পুরসভার নজরদারি

পুরসভার নজরদারি

বাংলায় যেখানে যেখানে দ্বর বা শ্বাসকষ্টজনিক সমস্যা মানুষের মধ্যে দেখা গিয়েছে, সেখানে সেখানে এলাকার ওপর পুরসভার নজরদারি রয়েছে। বহু মানুষকেই পরীক্ষা করা হয়েছে। আর তাঁদের উপযুক্ত চিকিৎসা পরামর্শও দেওয়া হচ্ছে বলে দাবি করা হয়েছে।

পরিসংখ্যান নিয়ে বিজেপির কটাক্ষ

পরিসংখ্যান নিয়ে বিজেপির কটাক্ষ

বিজেপির আইটি সেল সোশ্যাল মিডিয়ায় সাফ জানিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় বাংলায় ৫.৫ কোটি বাড়িতে করোনা টেস্টিং এর কথা বলছেন, যেখানে পশ্চিমবঙ্গে ২ কোটি গৃহস্থ রয়েছে। শেষ আদমসুমারী তাইই বলে। এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন বাংলায় ৫.৫ কোটি মানুষ রয়েছেন, প্রতিটি পরিবারে ৪ জন করে মানুষ রয়েছেন। বিজেপির দাবি যদি মমতা বন্দ্যোপাধ্যায়ের হিসাবকে ধরে নেওয়া যায়, তাহলে বাংলার বর্তমান জনসংখ্যান দ্বিগুণ জনসংখ্যা দাঁড়াচ্ছে। ফলে গোটা তথ্যই ভ্রান্ত বলে দাবি করেছে বিজেপি।

এর আগে সরকার যা জানিয়েছে

এর আগে সরকার যা জানিয়েছে

গোটা পশ্চিমবঙ্গে করোনা আক্রমণের মাঝেই ৯২ হাজার এমন মানুষকে চিহ্নিত করা গিয়েছে,যাঁদের ইনফ্লুয়েঞ্জার মতো উপসর্গ রয়েছে., আর বাকি ৮৭০ জনের মধ্যে শ্বাসকষ্ট জনিত সমস্যা দেখা দিতে শুরু করেছে। যা করোনা আক্রান্ত পশ্চিমবঙ্গের ক্ষেত্রে অশনি সংকেত বলে মনে করা হচ্ছে।

রাজ্যসরকারের দাবি

রাজ্যসরকারের দাবি

পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে , রাজ্য়ের প্রায় ৫.৫ কোটি বাড়িতে করোনা টেস্টিং হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে দেখা হয়েছে শ্বাসকষ্টজনিত সমস্যা ও ইনফ্লুয়েঞ্জার উপসর্গ কাদের মধ্যে রয়েছে। যদিও বিরোধীদের দাবি, কলকাতার আশপাশে এই বাড়ি বাড়ি গিয়ে চেক আপ অল্প হলেও, জেলায় তা হচ্ছে না। ফলে পরিসংখ্যান নিয়ে বিভ্রান্তি রয়েছে।

বাংলার পরিস্থিতি কেমন ?

বাংলার পরিস্থিতি কেমন ?

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। এক দিনে করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ৯২ জন। বুধবারের থেকে কম। বুধবার ১১২ জন করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছিলেন। বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে এমনই তথ্য জানানো হয়েছে। সংক্রামিতদের অধিকাংশই কলকাতার বলে জানানো হয়েছে।

এবার ভারতীয় জাদুঘরে করোনার থাবা, আক্রান্ত সিআইএসএফ আধিকারিকের মৃত্যু

অন্ধ্রপ্রদেশ, ছত্রিশগড়ের পরে এবার তামিলনাড়ুর থার্মাল পাওয়ার স্টেশনে বয়লার বিস্ফোরণ

English summary
Opposition attacks Mamata over swine flue and influenza cases in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X