• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পশ্চিমবঙ্গে পেঁয়াজের দাম কেজি প্রতি ৫৯ দরে কোথায় বিক্রি হচ্ছে!খুচরো বাজারের কী হাল

  • |

পেঁয়াজের ঝাঁঝে বাংলাজুড়ে মধ্যবিত্তের চোখে জল! শহরে গেলাপী বল টেস্টের সময় থেকেই পেঁয়াজের উর্ধ্বগতিতে দাম বেড়ে সেঞ্চুরি হাঁকানো নাভিঃশ্বাস তুলেছে সাধারণ মানুষের মধ্য়ে। গত শনিবার থেকে পেঁয়াজের দাম ৮০ টাকা প্রতি কেজি থেকে শুরু করে বাড়তে বাড়তে তা ১২০ টাকা প্রতি কেজিতে গিয়ে ঠেকেছে। তবে এরই মধ্যে সন্ধান মিলেছে সস্তায় পেঁয়াজ বিক্রির ঠিকানার।

পেঁয়াজের দাম ও কলকাতা

পেঁয়াজের দাম ও কলকাতা

শনিবার পেঁয়াজের দাম শহরে ছিল ৮০ টাকা প্রতি কেজি, সেই দাম পরবর্তী কালে বাড়তে শুরু করে ১০০ টাকায় পৌঁছয়। যা গত কয়েকদিনে ১১৫ টাকা ও ১২০ টাকার অঙ্ক ছুঁয়েছে। এমন অবস্থায় রীতিমতো অস্বস্তিতে বাঙালি।

এর আগে সবচেয়ে বেশি পেঁয়াজের দাম বাড়ে কবে?

এর আগে সবচেয়ে বেশি পেঁয়াজের দাম বাড়ে কবে?

১৯৯৯ সালে পেঁয়াজের দাম লাগামহীনভাবে বাড়তে শুরু করেছিল । সেই সময় কেন্দ্রে ছিল অটলবিহারী বাজপেয়ীয়ের বিজেপি সরকার। দাম এতটাই বাড়ে যে তা ভোটের ইস্যু হয়ে দাঁড়িয়েছিল। এদিকে, বর্তমান কলকাতায় পেঁয়াজের দাম মাত্রাতিরিক্ত বাড়ায় একাধিক ব্যবস্থা নিয়েছে মমতা সরকার। টাস্কফোর্স গঠন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনবার চেষ্টা করেছে সরকার।

কেজি প্রতি ৫৯টাকার পেঁয়াজ কোথায় মিলছে?

কেজি প্রতি ৫৯টাকার পেঁয়াজ কোথায় মিলছে?

কৃষি বিপণন দফতর সূত্রের খবর সুফল বাংলা স্টোরগুলিতে প্রতি কেজি ৫৯ টাকা দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। রাজ্যের সমস্ত সুফল বাংলা স্টোরেই এই দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে। গোলাপী ফসলের দামকে নিয়ন্ত্রণে রাখতে এমনই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

আলুর দাম ১৭ টাকা প্রতি কেজি 'সুফল বাংলা'য়

আলুর দাম ১৭ টাকা প্রতি কেজি 'সুফল বাংলা'য়

শুধু পেঁয়াজ নয়, আলু যেখানে পাইকারি বাজারে ২০ টাকা প্রতি কেজি হিসাবে বিক্রি হচ্ছে, সেখানে সুফল বাংলার স্টোরগুলিতে তা বিক্রি হচ্ছে ১৭ টাকা প্রতি কেজি হিসাবে। তবে , শীতের মরসুম আসতে না আসতেই একাধিক সবজির দাম চড়া মাত্রা নিচ্ছে।

English summary
Onion is Rs 120 per Kg in Kolkata, here is the place where to get it in low price.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X