ফের উত্তপ্ত পাহাড়, তল্লাশিতে যাওয়া পুলিশের সঙ্গে গুরুংপন্থীদের গুলির লড়াই, মৃত এসআই

  • By: OneindiaStaff
Subscribe to Oneindia News

ফের উত্তপ্ত পাহাড়। পাতলেবাসের কাছে পুলিশ হানা দিতেই পুলিশের সঙ্গে গুলির লড়াই গুরুং-এর সমর্থকদের। গুলিতে অমিতাভ মালিক নামে এক পুলিশকর্মী মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। আহত ৪ পুলিশকর্মীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

 ফের উত্তপ্ত পাহাড়, গুরুং-এর সমর্থকদের সঙ্গে গুলির লড়াই, মৃত এসআই

দার্জিলিং জুড়েই চলছে পুলিশি নজরদারি। গুরুং এবং তাঁর ঘনিষ্ঠদের খোঁজে জারি রয়েছে পুলিশি তল্লাশি। ৩০ অক্টোবরের মধ্যে দার্জিলিং-এ পা রাখবেন। এমন ভিডিও বার্তার জেরে সতর্ক ছিল পুলিশ। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে খবর আসে পাহাড়ে ঢোকার চেষ্টা করছেন বিমল গুরুং। গোপন সূত্রে খবর পাওয়া মাত্রই পাতলেবাস, টগবর জঙ্গল, লিম্বু বস্তি এলাকায় তল্লাশি চালায় পুলিশ। টগবর জঙ্গলে অস্ত্র কারখানার খবরও ছিল পুলিশের কাছে। এই জঙ্গলের অপর পাড়ে সিকিম।

দার্জিলিং জুড়েই চলছে পুলিশি নজরদারি। গুরুং এবং তাঁর ঘনিষ্ঠদের খোঁজে জারি রয়েছে পুলিশি তল্লাশি। ৩০ অক্টোবরের মধ্যে দার্জিলিং-এ পা রাখবেন। এমন ভিডিও বার্তার জেরে সতর্ক ছিল পুলিশ। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে খবর আসে পাহাড়ে ঢোকার চেষ্টা করছেন বিমল গুরুং। গোপন সূত্রে খবর পাওয়া মাত্রই পাতলেবাস, টগবর জঙ্গল, লিম্বু বস্তি এলাকায় তল্লাশি চালায় পুলিশ। টগবর জঙ্গলে অস্ত্র কারখানার খবরও ছিল পুলিশের কাছে। এই জঙ্গলের অপর পাড়ে সিকিম। টগবর জঙ্গলের কাছে পৌঁছতেই গুলি চালায় গুরুংপন্থীরা। পুলিশের সঙ্গে শুরু হয় গুলির লড়াই শুরু হয়। গুলিতে অমিতাভ মল্লিক নামে এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। জখম চার পুলিশকর্মীকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। এলাকায় পুলিশের গাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনাও ঘটে। অন্যদিকে, গুরুংপন্থীদের দাবি, তাদেরও এক সমর্থক আহত হয়েছে। সকালে এলাকায় যায় বিশাল পুলিশ বাহিনী। নেতৃত্বে জাভেদ শামিম। তিনদিক থেকে এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে। এলাকায় গুরুং লুকিয়ে রয়েছে কিনা তাও দেখছে পুলিশ। পুলিশ সূত্রে অনুমান, রাতে বেশ কয়েকজন দেহরক্ষী নিয়ে এলাকায় এসেছিল বিমল গুরুং। এলাকায় বেশ কিছু রাস্তা কেটে দেওয়া হয়েছে বলেও খবর পুলিশ সূত্রে। বাসিন্দাদের সরিয়ে তল্লাশি অভিযান জোরদার করার প্রক্রিয়া শুরু করেছে পুলিশ।

টগবর জঙ্গলের কাছে পৌঁছতেই গুলি চালায় গুরুংপন্থীরা। পুলিশের সঙ্গে শুরু হয় গুলির লড়াই শুরু হয়। গুলিতে অমিতাভ মালিক নামে এক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে। জখম চার পুলিশকর্মীকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। এলাকায় পুলিশের গাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনাও ঘটে। অন্যদিকে, গুরুংপন্থীদের দাবি, তাদেরও এক সমর্থক আহত হয়েছে। পুলিশ উদ্ধার করেছে একটি একে ৪৭ রাইফেল।

 ফের উত্তপ্ত পাহাড়, গুরুং-এর সমর্থকদের গুলিতে মৃত এসআই

সকালে এলাকায় যায় বিশাল পুলিশ বাহিনী। নেতৃত্বে জাভেদ শামিম। তিনদিক থেকে এলাকা ঘিরে তল্লাশি চালানো হচ্ছে। এলাকায় গুরুং লুকিয়ে রয়েছে কিনা তাও দেখছে পুলিশ। পুলিশ সূত্রে অনুমান, রাতে বেশ কয়েকজন দেহরক্ষী নিয়ে এলাকায় এসেছিল বিমল গুরুং। এলাকায় বেশ কিছু রাস্তা কেটে দেওয়া হয়েছে বলেও খবর পুলিশ সূত্রে। বাসিন্দাদের সরিয়ে তল্লাশি অভিযান জোরদার করার প্রক্রিয়া শুরু করেছে পুলিশ।

English summary
Exchange of fire between West Bengal Police and Bimal Gurung Supporters in Darjeeling. One police personal killed in that battle. More police force rushed to the spot. Searching for Bimal Gurung is going on.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.