• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মিরাকেল! টানা ৩৮ দিন ভেন্টিলেটরে থেকে করোনা যুদ্ধ-জয়ের নজির কলকাতায়

একেই বলে মিরাকেল! কলকাতার বেসরকারি হাসপাতালে ৩৮ দিন ভেন্টিলেশনে থাকার পর করোনামুক্তি ঘটল এক রোগীর। করোনা যুদ্ধে জয়ী হয়ে শুক্রবার বাড়ি ফিরলেন নিতাই দাস মুখোপাধ্যায় নামে এক ব্যক্তি। অসম্ভবকে সম্ভব করেছেন কলকাতার চিকিৎসকরা। ৩৮ দিনের লড়াই করে করোনা জয়ের এই রেকর্ড বিশ্বে রয়েছে কি না সন্দেহ।

মিরাকেল! টানা ৩৮ দিন ভেন্টিলেটরে থেকে করোনা যুদ্ধ-জয়ের নজির কলকাতায়

বছর ৫২-র নিতাই দাসমুখোপাধ্যায় ২৯ মার্চ প্রবল শ্বাসকষ্ট, জ্বর নিয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। তিন একটি স্বেচ্ছাসেবীর সহ্গে যুক্ত। রোগীর জন্য তিনি অ্যাম্বুল্যান্স ব্যবস্থা কাজ করেন। পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ আসে। ঢাকুরিয়ার আমরি হাসপাতালে তিনি মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছিলেন।

মোট ৪১ দিন ভর্তি ছিলেন তিনি। তার মধ্যে ৩৮ দিন তিনি ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। তাঁর পরিস্থিতি খারাপ থেকে খারাপতর হতে থাকে। তিনি মাল্টি অর্গ্যান ফেলিওরের দিকে চলে যায়। ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের ডাক্তার শাশ্বতী সিনহার নেতৃত্বে চিকিৎসকদের চেষ্টায় তিনি সুস্থ হয়ে ফেরেন।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে ভেন্টিলেশনে থাকা অনের রোগীই সুস্থ হয়ে বাড়ি ফিরছেন। কিন্তু ৩৮ দিন ভেন্টিলেটর সাপোর্ট থেকে করোনা জয়ের নজির নেই। এ ব্যাপারে কলকাতার ওই রোগী নিজর গড়লেন। এদিন করোনা মুক্ত হয়ে বাড়ি ফেরার সময় হাসপাতালের চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, নিরাপত্তাকর্মীরা তাঁকে হাততালি দিয়ে অভ্যর্থনা জানান।

এক মাসের কেয়ারটেকার বোর্ড কলকাতা পুরসভায়, নির্দেশ হাইকোর্টের

ট্রানসিট পাসের আবেদনে সাড়া দেয়নি মধ্যপ্রদেশ সরকার, হাঁটা পথে বাড়ি ফিরতে গিয়েই মৃত্যু শ্রমিকদের

English summary
One person returns home after being released from the ventilator by miracle
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X