India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরিবর্তনের ডাক দিয়ে বুধে অসম সফরে অভিষেক! ঘর ভাঙার আশঙ্কায় কংগ্রেস

Google Oneindia Bengali News

সমস্ত বিজেপি শাসিত রাজ্যে পা রাখবে তৃণমূল কংগ্রেস! শুধু তাই নয়, সংশ্লিষ্ট সেই রাজ্য থেকে বিজেপিকে উৎখাতেরও হুঁশিয়ারি তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। আর সেই লক্ষ্যেই ইতিমধ্যে ত্রিপুরা, গোয়াতে নিজেদের সংগঠনকে মজবুত করার কাজ করছে তৃণমূল।

নতুন করে দায়িত্বও ভাগ করে দিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে শুধু গোয়া কিংবা ত্রিপুরা নয়, এবার তাঁর টার্গেট বিজেপি শাসিত আরও এক রাজ্য অসমও। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই মুহূর্তে অসম সফরে রয়েছেন। আর সেখানে দাঁড়িয়ে অভিষেকের ঝটিকা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

'পরিবর্তনের ডাক' অভিষেকের

'পরিবর্তনের ডাক' অভিষেকের

আর সেদিকেই আগামীকাল বুধবারই অসমে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যাওয়ার আগেই 'পরিবর্তনের ডাক' তাঁর। ইতিমধ্যে অসম ত্রিপুরার তরফে একটি ছবি অভিষেকের সামনে নিয়ে আসা হয়েছে। যেখানে লেখা হয়েছে #assam is ready for change। ফলে তাঁর এহেন সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। জানা যাচ্ছে, দলের সাংগঠনিক কাজকর্ম খতিয়ে দেখতে মূলত অসম সফর অভিষেকের। একই সঙ্গে বিজেপি শাসিত রাজ্যে জোড়াফুলের পার্টি অফিসও উদ্বোধন করার কথা রয়েছে তাঁর।

বৈঠকে অভিষেক

বৈঠকে অভিষেক

গত কয়েকদিন আগেই রিপুন বোরার মতো অভিজ্ঞ রাজনীতিবিদকে তৃণমূলে যোগদান করিয়ে কার্যত মাস্টার স্ট্রোক দিয়েছে তৃণমূল কংগ্রেস। দীর্ঘদিন ধরেই সে রাজ্যে কংগ্রেসের বড় ভূমিকায় ছিলেন রিপুণ। শুধু তাই নয়, অসমে কংগ্রেসের উত্থানের পিছনেও ছিলেন এই নেতা। আর এবার সেই রিপুনকে সামনে রেখেই অসম জিততে মরিয়া তৃণমূল কংগ্রেস। ফলে অভিষেকের এই সফরে তাঁর সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক হবে বলেই মনে করা হচ্ছে। একই সঙ্গে সাংসদ সুস্মিতা দেবের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে। এছাড়াও অসমের তৃণমূল নেতৃত্ব এবং কর্মীদের সঙ্গে বৈঠকে অভিষেকের বসার কথা রয়েছে।

ফের ভাঙনের আশঙ্কা

ফের ভাঙনের আশঙ্কা

তবে অভিষেকের অসম সফর ঘিরেই শুরু হয়েছে নতুন আশঙ্কা! ফের কি তাহলে কংগ্রেস ভাঙতে চলেছে? ইতিমধ্যে রিপণ বোরার হাত ধরে বেশ কয়েকজন তৃণমূলে যোগ দিয়েছেন। যেভাবেই হোক সে রাজ্যে সংগঠনকে মজবুত করতে মরিয়া তৃণমূল। কারণ ২৪ এর লক্ষ্যে সে রাজ্যের প্রত্যেক লোকসভা আসনেই প্রার্থী দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই অবস্থায় কংগ্রেস ভেঙেই কি সংগঠনে জোড়? আশঙ্কা উড়িয়ে দিতে পারছেন না রাজনৈতিকমহল।

অসম সফরে গিয়েছেন অমিত শাহ

অসম সফরে গিয়েছেন অমিত শাহ

ইতিমধ্যে অসম সফরে গিয়েছেন অমিত শাহ। সেখানে দলের নেতা-কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। তিনি। আর এরপরেই অভিষেকের অসম সফরে অন্য রাজনৈতিক সমীকরণ দেখছেন রাজনৈতিক কারবারীরা।

English summary
on wednesday morning abhishek banerjee at assam for party workers meet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X