• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী,শাহের পরপর সফর বনাম তৃণমূলের জোরালো কর্মসূচি! বাংলার ভোটযুদ্ধে রবীন্দ্রনাথ ইস্যুতে ফোকাসে শান্তিনিকেতন

২০২১ পশ্চিমবঙ্গ বিধানসভার ভোটে একাধিক ইস্যুতে ক্রমাগত বিজেপি-তৃণমূল সংঘাতের পারদ চড়েছে। কাটমানি থেকে বহিরাগত সহ বহু ইস্যুতেই এই সংঘাত এগিয়ে গিয়েছে। এদিকে, বাংলার সংস্কৃতি তথা মণীষীদের নিয়েও বিজেপির বিরুদ্ধে 'বহিরাগত' তকমা লাগিয়েছে ঘাসফুল শিবির। এবার সেই ফুল যুদ্ধে রবীন্দ্রনাথ ইস্যুতে পারদ চড়ার পালা!

 বিজেপি-তৃণমূল সংঘাত ও রবীন্দ্রনাথ ইস্যুর সূত্রপাত

বিজেপি-তৃণমূল সংঘাত ও রবীন্দ্রনাথ ইস্যুর সূত্রপাত

ঘটনার সূত্রপাত, বাংলায় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সফর ঘিরে। সেই সফরে এক ভাষণে তিনি রবীন্দ্রনাথ সম্পর্কে বক্তব্য রাখেন। তৃণমূলের দাবি, সেখানে জেপি নাড্ডা রবীন্দ্রনাথের জন্মস্থান ভুল বলেছেন। অন্যদিকে, বিজেপির দাবি, রবীন্দ্রনাথের জন্মস্থান নিয়ে জেপি নাড্ডা কিছুই বলেননি, তিনি রবীন্দ্রনাথ ও বিশ্বভারতী সম্পর্কে অন্য মন্তব্য করেছেন। আর এই ইস্যুকে ফোকাস করে তৃণমূল অস্ত্র শানাচ্ছে।

অস্ত্র শানাচ্ছ তৃণমূল

অস্ত্র শানাচ্ছ তৃণমূল

মমতা বন্দ্যোপাধ্যায় নিজে মেয়ো রোডের সভায় জেপি নাড্ডার রবীন্দ্রনাথ প্রসঙ্গে মন্তব্য নিয়ে কটাক্ষ করেছেন। সেই সূত্র ধরে তিনি ফের ' বহিরাগত' ইস্যুটি উস্কে দেন। এদিকে তৃণমূল একুশের ভোটের আগে এমন ঘটনাকে কেন্দ্র করে 'আমরা ক্ষমাপ্রার্থী' স্লোগান নিয়ে রাজ্যে ঝড় তুলতে চলেছে বলে খবর।

 পিছিয়ে নেই বিজেপি, ফোকাসে শান্তিনিকেতন

পিছিয়ে নেই বিজেপি, ফোকাসে শান্তিনিকেতন

তৃণমূল যেমন রবীন্দ্রনাথ ইস্যুকে হাতিয়ার করে রাজ্যে বিজেপির বিরুদ্ধে সরব হতে শুরু করেছে, তেমনই পাল্টা বিজেপি, শান্তিনিকেতনকে ফোকাসে রেখে গেমপ্ল্যান সাজিয়ে এগিয়ে যাচ্ছে। বিজেপি এবার অনুব্রতগড় বীরভূম ফোকাসে রেখে পর পর হাইভোল্টেজ সভার পরিকল্পনায়। বিজেপির 'বিগ ফোর' নেতাদের মধ্যে ডিসেম্বরেই শান্তিনিকেতনে থাকছেন নরেন্দ্র মোদী ও অমিত শাহ।

 ডিসেম্বরে ২০ তে শাহ, ২৪ এ মোদী!

ডিসেম্বরে ২০ তে শাহ, ২৪ এ মোদী!

বিজেপির সূত্রের খবর ডিসেম্বরের ২০ তারিখ শান্তিনিকেতনে সভা করতে চলেছেন অমিত শাহ। তার পরই বিশ্বভারতীর পৌষ অনুষ্ঠানে যোগ দিতে ২৪ ডিসেম্বর রাজ্যে আসছেন মোদী। রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত শান্তিনিকেতনে রয়েছে নরেন্দ্র মোদীর একাধিক কর্মসূচি। পদমর্যাদায় তিনি বিশ্বভারতীর আচার্য। আর সেই নিরিখেই তাঁর এই সফর। যদিও মোদীর জনপ্রিয়তাকে ব্যবহার করে তাঁর বিশ্বভারতী সফরেও বিজেপি কিস্তিমাত করতে চাইছে। বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনা থেকে বিরসা মুন্ডার মূর্তি ইস্যুর পর রবীন্দ্রনাথ নিয়ে গোটা বাংলার রাজনীতি এবার সরগরম।

পার্টি অফিস বিক্রির পর এবার কন্ট্রাক্টর কার্যালয়! শুভেন্দু গড়ে তৃণমূলের 'অন্তর্কলহ নিয়ে শোরগোল

English summary
On Issue of Rabindranath Tagore BJP and TMC lock horns as Modi and shah to visit Santiniketan in December
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X