• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডেপুটেশন নিয়ে কেন্দ্র-রাজ্য সংঘাত তুঙ্গে! ৩ আইপিএসের দিল্লি রওনা নিয়ে শেষ মুহূর্তে কোন পরিস্থিতি

  • |

একচুল জমি ছাড়তে রাজি নয় মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ৩ আইপিএস এর ডেপুটেশন নিয়ে গতকালই ক্ষোভ উগড়ে দেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এবার এই সংঘাত ইস্যুর মাঝেই ১৮ ডিসেম্বর দিল্লি যাওয়ার কথা ছিল মমতা প্রশাসনের ৩ আইপিএস এর।

মমতার গড়ে বিজেপিকে টক্কর দিতে ভোটরণাঙ্গনে নামছে জেডিইউ! নীতীশের দলের কোন গেমপ্ল্যান

 শেষ মুহূর্তের খবর

শেষ মুহূর্তের খবর

জানা গিয়েছে, কেন্দ্র রাজ্য দীর্ঘ সংঘাতের পর এদিন দিল্লি যাচ্ছেন না ৩ আইপিএস। কেন্দ্রের ডেপুটেশনে ইতিমধ্যেই রাজ্যের ৩ পুলিশ আধিকারিককে দিল্লি যাওয়ার জন্য নির্দেশ দেওয়া হলেও, একটি বিশেষ কারণে তাঁরা শুক্রবার দিল্লি যেতে পারছেন না।

শুক্রবার কেন দিল্লি রওনা হচ্ছেন না ৩ আইপিএস?

শুক্রবার কেন দিল্লি রওনা হচ্ছেন না ৩ আইপিএস?

জানা গিয়েছে , নবান্ন থেকে ছাড়পত্র না মেলায় ৩ আইপিএস অফিসার শুক্রবার দিল্লি যেতে পারলেন না। ফলে আইপিএস ভোলানাথ পান্ডে, রাজীব মিশ্র, প্রবীণ ত্রিপাঠীরা আজ দিল্লি যাচ্ছেন না বলেই খবর।

(প্রতীকী ছবি)

কোন কোন পদে যোগ দেওয়ার কথা ছিল?

কোন কোন পদে যোগ দেওয়ার কথা ছিল?

বৃহস্পতিবার রাজ্যের ৩ আইপিএসকে নয়া পোস্টিং দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক। রাজীব মিশ্রকে পাঠানো হয়েছে আইটিবিপিতে, প্রবীণ ত্রিপাঠীকে পাঠানো হয়, এসএসবিতে আর ভোলানাথ পান্ডের কেবিপিআরডিতে যোগ দেওয়ার কথা ছিল।

 সংঘাত ও আইপিএস

সংঘাত ও আইপিএস

বিধি অনুযায়ী, কোনও আইপিএসকে কেন্দ্র একটি রাজ্য থেকে ডেকে নিতেই পারে। তবে তার আগে সংশ্লিষ্ট রাজ্যের সঙ্গে আলোচনা করে তা করতে হয়। এই মর্মে মমতা বন্দ্যোপাধ্যায় গতকালই টুইটবাণে চরম তোপ দাগেন কেন্দ্রের বিরুদ্ধ, তাঁর দাবি, কেন্দ্র আইপিএস আইনের অপব্যবহার করছে। এদিকে, বিধি বলছে, রাজ্য না চাইলে ডেপুটেশন সম্ভব নয়। তবে যদি রাজ্য আপত্তি তোলে তাহলে কেন্দ্র স্বতঃপ্রণোদিত হয়ে ওই ৩ আইপিএসের রিলিজের ব্যবস্থা নিতে পারে বলে খবর।

English summary
On Deputation issue centre and state clash continues as IPS officers are not going to Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X