• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরণে লালপাড় ঘিয়ে রঙা শাড়ি, সিঁথিতে সিঁদুর! হিন্দু বধূ সাজে সিঁদুর খেললেন নুসরত

দুর্গাপুজোয় অঞ্জলি দেওয়ার মৌলবাদীরা রে-রে করে উঠেছিলেন। নুসরত ইসলাম ধর্মের অবমাননা করছেন বলে তোপ দেগেছিলেন মৌলবাদীরা। সেই বিতর্ককে যে পাত্তা দিচ্ছেন না অভিনেত্রী-সাংসদ, তার প্রমাণ মিলল বিজয়া দশমীতেইও। তিনি চালতাবাগান সর্বজনীনে গিয়ে সিঁদুর খেলায় মাতলেন। বিয়ের পর প্রথম সিঁদুর খেলায় মেতে বেজায় খুশি নুসরত।

হিন্দু বধূর সাজে সিঁদুর খেলায় নুসরত

হিন্দু বধূর সাজে সিঁদুর খেলায় নুসরত

পরণে লালপাড় ঘিয়ে রঙের শাড়ি। মাথায় সিঁদুর। গা অলঙ্কারে সুসজ্জিত। পাঁচজন বাঙালি হিন্দু ঘরের বধূ সেজেই তিনি সিঁদুর খেলায় মেতেছিলেন রীতি মেনে বরণ, মহিলাদের সিঁদুর পরিয়ে বিজয়ার শুভেচ্ছা বিনিময় সারলেন। সঙ্গে উপস্থিত স্বামী নিখিল জৈনও। তাঁকেও সিঁদুর দিতে দেখা গেল তাঁর ভালোবাসার মানুষের গালে।

ঢাকের তালে কোমরও দোলালেন অভিনেত্রী-সাংসদ

ঢাকের তালে কোমরও দোলালেন অভিনেত্রী-সাংসদ

শুধু তাই নয়, এদিন ঢাকের তালে কোমর দোলাতেও দেখা গেল নুসরতকে। একইসঙ্গে তিনি জানিয়ে দেন, মুসলিম পরিবারে জন্ম হলেও তিনি বরাবর অঞ্জলি দিয়েছেন, পুজোয় মেতেছেন। এবার শুধু পার্থক্য এই স্বামী নিখিল আছেন সঙ্গে। কেন তাঁকে মৌলবাদীরা তোপ দাগছেন, তা নিয়েও অবাক নুসরত। তিনি এসব তোয়াক্কা করেন না, তা বুঝিয়ে দিলেন নুসরত।

‘ওসব বিতর্কে কান দিই না’

‘ওসব বিতর্কে কান দিই না’

নুসরত বললেন, ওসব বিতর্কে কান দিই না। আমি সিঁদুর খেলা দারুন এনজয় করেছি। আমি খুব খুশি। তিনি চালতাবাগানে সিঁদুর খেলার পর রেডরোডে কার্নিভালে অংশও নেন। শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ট্যাবলোয় তাঁকে দেখা যায় কোমর দোলাতে। মোট কথা বিতর্ক থাকলেও তিনি পুজোর প্রতিটি অনুষ্ঠানেই তাঁর মতো করে পারফরম্যান্স করেছেন, যা ভালো চোখে নেননি মুসলিম ধর্মগুরুরা।

ভালো চোখে নেননি মুসলিম ধর্মগুরুরা

সম্প্রতি অভিনেত্রী সাংসদ নুসরত জাহানকে নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। তিনি স্বামী নিখিলকে নিয়ে মা দুর্গার কাছে অঞ্জলি দেওয়ার পর থেকেই ইসলাম মৌলবাদীরা সমালোচনায় মুখর হন। নুসরতের এই অঞ্জলি দেওয়ার বিষয়টি ভালো চোখে নেননি মুসলিম ধর্মগুরুরা। দেওবন্দের তরফে ফতোয়া জারিও করা হয়।

অঞ্জলিদান-সিঁদুর খেলায় মৌলবাদীদের তোপে

অঞ্জলিদান-সিঁদুর খেলায় মৌলবাদীদের তোপে

তারও আগে সিঁদুর ও মঙ্গলসূত্রে পরে নিখিল জৈনের সঙ্গে বিয়ে, তারপর শপথ গ্রহণে তাঁর হিন্দু বধূর সাজ মুসলিম ধর্মগুরুদের কাছে চক্ষুশূল হয়ে যায়। তা সত্ত্বেও সেইসবকে তোয়াক্কা না করে নুসরত ইসকনের রথযাত্রা, রাখিবন্ধন উৎসব ও আর শেষে দুর্গাপুজোতেও অংশ নেন। শেষে দুর্গাপুজোয় অঞ্জলি ও সিঁদুর খেলে মৌলবাদীদের তোপের মখে পড়েন নুসরত।

[ কংগ্রেসে বিদ্রোহ জারি! কমলনাথ সরকারের বিরুদ্ধে তোপ খোদ জ্যোতিরাদিত্যের]

English summary
TMC MP and actress Nusrat Jahan plays sindur khela in Vijaya Dashmi of Durga Puja. She slams the controversy of Islam radical persons,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X