• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৮টা নয়, সকাল সাড়ে ৭টা থেকেই এবার মিলবে মেট্রো পরিষেবা! আরও জরুরি তথ্যগুলি একনজরে

Google Oneindia Bengali News

রাজ্যে নতুন করে চতুর্থ পর্যায়ের কড়া বিধি-নিষেধ জারি রয়েছে। সংক্রমণের আশঙ্কাতে আপাতত রাজ্যে ৩১ জুলাই পর্যন্ত বন্ধ রয়েছে লোকাল ট্রেন। তবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলাচলের উপর ছাড় দেওয়া হয়েছে। আর এরপর থেকে ক্রমশ ভিড় বাড়ছে মেট্রো পরিষেবাতে।

আরও জরুরি তথ্যগুলি একনজরে

অনেক ক্ষেত্রে করোনা বিধিকে বুড়ো আঙুল দেখিয়ে মেট্রোর মধ্যে ভিড় বাড়াচ্ছেন যাত্রীরা।

এই অবস্থায় আরও বড়সড় সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। এই অবস্থায় আরও মেট্রোর রেক বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সময়সূচীতেও বেশ কিছু রদবদল আনা হয়েছে। ইতিমধ্যে বিস্তারিত জানিয়ে মেট্রোর তরফে একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

নয়া এই বিজ্ঞপ্তি অনুযায়ী, আরও মেট্রো বাড়ানো হচ্ছে। সোমবার থেকেই এই মেট্রো পরিষেবা বাড়তে চলেছে। নয়া ঘোষণা অনুযায়ী, ২২০টি মেট্রো সোমবার থেকে চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ আপ লাইনে চলবে ১১০টি মেট্রো এবং ডাউন লাইনে চলবে আরও ১১০টি রেক।

মূলত যাতে ট্রেনগুলির মধ্যে ভিড় না হয় সেজন্যে আরও মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত কয়েকদিন ধরেই ধীরে ধীরে মেট্রোর রেকের সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শেষ পর্যন্ত মোট ২০৮টি মেট্রোর রেক চলছিল। তা আরও বাড়িয়ে ২২০ টি করা হল।

তবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত সমস্ত রেক চলবে না। এর মধ্যে ১৫০টি মেট্রো চলবে এই দুই স্টেশনের মধ্যে। বাকি মেট্রো অর্থাৎ ৭০টি রেক চলবে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত। সময়ের ক্ষেত্রেও বেশ কিছু বদল আনা হয়েছে। এতদিন সকাল ৮টা থেকে মেট্রো পরিষেবা শুরু হত।

কিতু আরও আধ ঘন্টা এগিয়ে নিয়ে আসা হয়েছে পরিষেবা। অর্থাৎ সাড়ে ৭টায় শুরু হবে পরিষেবা। অর্থাৎ দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম ট্রেন ছাড়বে সকাল সাড়ে সাতটায়।

তেমন ভাবেই কবি সুভাষ থেকেও সাড় ৭টার সময় প্রথম মেট্রো পাওয়া যাবে। তবে রাতের শেষ মেট্রো পাওয়া যাবে সন্ধ্যা আটটাতে। এই নিয়মে কোনও রদবদল করা হয়নি।

English summary
Number of metro rail is increasing from Monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X