• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জলপাইগুড়িতে এখনও এনআরসি আতঙ্ক, আধারের জন্য লম্বা লাইন

  • |

খোলা আকাশের নিচে লম্বা লাইনে দাঁড়িয়ে অগুনতি মানুষের ভিড়। এটা অন্য কোনও লাইন নয় এটা আধার সংশোধন ও নতুন আধার করার লাইন। রাতভর বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে আছেন অনেকেই। জলপাইগুড়ি বড় পোস্ট অফিসে মহিলা থেকে পুরুষ মিলে ২৫০ জনের লম্বা লাইন। আধার কার্ড নেওয়ার লাইন দেখে অবাক জলপাইগুড়ি শহরের বাসিন্দাদের।

জলপাইগুড়িতে এখনও এনআরসি আতঙ্ক, আধারের জন্য লম্বা লাইন

সারা রাত ধরে লাইনে দাঁড়িয়ে থাকা পাহাড় বাসীদের প্রশ্ন করলেই কেউ জানালেন তাদের আধার কার্ড খুব প্রয়োজন। আবার অন্য কেউ বলে উঠলেন এনআরসির আতঙ্কের কথা।

এদিন জলপাইগুড়ি বড় পোস্ট অফিসে আধার কার্ড প্রস্তুত কারক সংস্থার একটি অফিস র‍য়েছে। আর এই অফিসে নতুন আধার কার্ড করা হচ্ছে। পাশাপাশি কারো আধার কার্ডে কোনো ভুল থাকলে সেটাকে সংশোধন করতে রাত হয়ে যাচ্ছে। জলপাইগুড়ি জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রচুর মানুষকে ভিড় জমতে দেখা যায় জলপাইগুড়ি বড় পোস্ট অফিসে।

[মোদীতে মজেছেন ট্রাম্প, প্রমাণ দিচ্ছেন বারবার]

রাতের বেলা পোস্ট অফিসের গেট বন্ধ করে দেওয়া হলেও রাস্তার উপর লম্বা লাইন করে অপেক্ষা করতে থাকে রাস্তায় বসে। আবার কেউ রাস্তায় শুয়ে থাকেন। এই অফিসে আধার কার্ড দীর্ঘ দিন থেকে করা হলেও আগে কখনও এই রকম ভিড় চোখে পড়েনি। দেশজুরে এন আর সির আতঙ্কে ছড়িয়ে পড়েছে। কেউ কেউ সিকার করলেন দেশে যা অবস্থা সেই কারনেই সব কাগজ ঠিক করে রাখতে তারা আধার কার্ড করতে এসেছেন। এই বিষয়ে জলপাইগুড়ির জেলাশাসককে ফোনে জানানো হলে তিনি বলেন, আমি শুনেছি বিষটি খবর নিয়ে দেখছি।

[ শশীর টুইটে তোলপাড়, ইন্দিরা গান্ধীকে কী নামে ডাকলেন কংগ্রেস সাংসদ]

English summary
NRC fear grips Jalpaiguri again
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X