• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কয়লা-কাণ্ডে সস্ত্রীক অভিষেককে তলব ইডির! রাজনৈতিক সিদ্ধান্ত বলল তৃণমূল

  • |
Google Oneindia Bengali News

কয়লা-কাণ্ডে নয়া মোড়! ফের একবার সস্ত্রীক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফের একবার এজেন্সিগুলির তৎপরতায় রাজনৈতিক প্রতিহিংসাই দেখছে তৃণমূল কংগ্রেস। আর সেদিকে তাকিয়ে ফের একবার লড়াইয়ের বার্তা তৃণমূল বিধায়কদের মুখে।

রাজনৈতিক সিদ্ধান্ত বলল তৃণমূল

আজ বৃহস্পতিবার বিধানসভায় সাংবাদিকদের মুখোমুখি হন ব্রাত্য বসু। সেখানে এজেন্সিগুলিকে ব্যবহার নিয়ে রীতিমত প্রশ্ন তুলেছেন। শুধু তাই নয়, একযোগে বিজেপিকেও তীব্র আক্রমণ তাঁর।

এদিন ব্রাত্য বলেন, বিভিন্ন সীমান্ত দিয়ে কয়লা পাচার চলছে। চলছে গরু পাচারও! আর তাতে বিজেপির অনেকেই এর সঙ্গে জড়িত। এমনকি বিধায়ক-সাংসদদের অঙ্গুলিহেলনেই তা চলছে বলেও মারাত্মক অভিযোগ তাঁর। কিন্তু সব জেনেও তাঁদের কাউকে ডাকা হচ্ছে না বলে অভিযোগ ব্রাত্য বসুর। এক্ষেত্রে কেন্দ্রীয় এজেন্সিগুলি নিস্ক্রিয় বলেও দাবি। কিন্তু বারবার বাংলাকে, মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করার চেষ্টা চলছে।

শুধু তাই নয়, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ডেকে হেনস্তা করা হচ্ছে বলেও অভিযোগ রাজ্যের মন্ত্রীর। পুরোটাই প্রতিহিংসা পরায়ণ বলেও ব্যাখ্যা তাঁর। যে প্রতিহিংসার রাজনীতি বিজেপি করছে এর জন্যে তাদের পস্তাতেই হবে বলে দাবি ব্রাত্য বসুর।

এদিন ব্রাত্য একাধিক ইস্যুতে বিজেপিকে আক্রমণ করেন। তিনি বলেন, উত্তরপ্রদেশের ফলাফল বের হল আর এজেন্সির তৎপরতা শুরু হয়ে গেল। এমনকি প্রধানমন্ত্রীর মুখেই এই বিষয়টি উঠে আসার পরেই দেখা যাচ্ছে এই তৎপরতা। আর এতে স্পষ্ট এটি রাজনৈতিক সিদ্ধান্ত! দাবি বিধায়কের।

শুধু তাই নয়, এর সঙ্গে নীতি-দুর্নীতি কোনটাই জড়িত নয় বলেও মন্তব্য করেন তিনি। ব্রাত্যের কথায় শুধুমাত্র তৃণমূল কংগ্রেসকে ছোট করার চেষ্টা করা হচ্ছে। যেহেতু বিজেপি বাংলায় পেরে উঠছে না। এমনকি বাংলায় বিজেপির হাল যত খারাপ হচ্ছে আর তত ওদের নখ-দাত বেরিয়ে আসছে বলেও মন্তব্য ব্রাত্য বসুর।

উল্লেখ্য। কয়লাপাচার কাণ্ডে ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করল ইডি। তলব করা হয়েছে তাঁর স্ত্রী রুজিরাকে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লিতে গিয়ে হাজিরা দিলেও তাঁর স্ত্রী রুজিরা হাজিরা এড়িয়েছিলেন। আগামী সপ্তাহে অর্থাৎ হোলির পরেই দিল্লিতে গিয়ে সস্ত্রীক ইডির দফতরে হাজিরা দিতে হবে তাঁকে।

এর আগেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে তলব করেছিল ইডি। কিন্তু শিশু সন্তান রয়েছে জানিয়ে হাজিরা এড়িয়েছিলেন রুজিরা। রুজিরা হাজিরা না দিলেও ইডির তলবে দিল্লিতে গিয়ে হাজিরা দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে এবার হাজিরা ফের তাঁরা দেন কিনা সেদিকেই নজর রাজনৈতিকমহলের ।

English summary
Notice to Abhishek Banerjee and his wife in coal scam is political decision, claims TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X