India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আগামী ২ মাস কোনও রাজনৈতিক সভা নয়! বড় পুজো কিংবা ধর্মীয় সমাবেশে নিষেধাজ্ঞা অভিষেকের

Google Oneindia Bengali News

গোটা রাজ্যে করোনা সংক্রমণ ব্যাপক ভাবে বাড়ছে। কলকাতা সহ শহরতলিতেও করোনা সংক্রমনের গ্রাফ ক্রমশ উপরের দিকে উঠছে। একই ছবি দক্ষিণ ২৪ পরগণাতেও। সেখানেও ব্যাপক ভাবে বাড়ছে সংক্রমণ। যা নিয়ে রীতিমত উদ্বিগ্ন ডায়মন্ডহারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বড় পুজো কিংবা ধর্মীয় সমাবেশে নিষেধাজ্ঞা অভিষেকের

এই অবস্থায় প্রশাসনের আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠক সারলেন তিনি। শধু তাই নয়, বৈঠক শেষে দিলেন একগুচ্ছ নির্দেশিকাও। তবে গোটা রাজ্যের জন্যে এই নির্দেশিকা নয় বলেই জানিয়েছেন তিনি।

যেহেতু তাঁর সংসদীয় এলাকাতে করোনার সংক্রমণ বাড়ছে তা নিয়ন্ত্রণ করতেই এই পদক্ষেপ বলেও জানিয়েছেন তৃণমূলের এই মুহূর্তের সেকেন্ড ইন কমাণ্ড। অর্থাৎ এই নির্দেশ শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগণা এবং ডায়মন্ডহারবারের জন্যে।

বৈঠক শেষে আজ শনিবার আলিপুরেই সাংবাদিক বৈঠক করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, পরিস্থিতি যা তাতে বাজারে গেলে অবশ্যই দুটী করে মাস্ক পরা বাধ্যতামূলক। এছাড়াও বাড়িতে ছোট অনুষ্ঠান করা গেলেও কোনও ধরনের জমায়েত করা যাবে না।

ডায়মন্ডহারবারের সাংসদের স্পষ্ট বার্তা আগামী ২৮ ফেব্রুয়ারি মাস পর্যন্ত কোনও রাজনৈতিক সভা-সমাবেশ করা যাবে না। শুধু তাই নয়, বড় ধরনের ধর্মীয় সমাবেশ, বড় পুজোকে কেন্দ্র করে কোনও জমায়েত করা যাবে না বলেও এদিন স্পষ্ট নির্দেশিকাতে জানিয়ে দিয়েছেন অভিষেক। এছাড়াও দক্ষিণ ২৪ পরগণায় ওয়ার্ডে ওয়ার্ডে কোভিড কন্ট্রোল রুম খোলা হচ্ছে। এছাড়াও পঞ্চায়েত এলাকাগুলিতেও করোনা টেস্টের বিষয়ে নজরদারি চলবে।

একই সঙ্গে সেলফ করোনা টেস্টে জোর দেওয়ার কথা বলেছেন অভিষেক। উল্লেখ্য বিদেশে প্রত্যেক নাগরিককে সেলফ করোনা টেস্ট করার নির্দেশ দিয়েছে। করোনা রুখতে এই সিদ্ধান্ত অনেকটা যুগান্তকারী। এবার সেটাই ডায়মন্ডহারবারে একই নির্দেশিকা সাংসদের। তাঁর মতে, করোনা রুখতে রাজ্যের মধ্যে মডেল হবে তাঁর কেন্দ্র।

তবে নির্দেশিকা জারি করলেও তো হবে না, তা কার্যকরী করতে হবে। মানুষের মধ্যে করোনা নিয়ে সচেতনতাটা প্রয়োজন। এখানে আত্মতুষ্টির কোনও জায়গা নেই বলে দাবি অভিষেকের।

অন্যদিকে, গঙ্গাসাগর নিয়ে একটা বিতর্ক তৈরি হয়েছে। অনেকেই বলছেন এই মেলা সুপারস্প্রেডার হতে পারে। সেখানে দাঁড়িয়ে তাঁর 'ব্যক্তিগত' মত, কলকাতা হাইকোর্টের নির্দেশে তা হচ্ছে। কোভিড বিধি দেওয়া হয়েছে। সেই মতো হচ্ছে। অন্যদিকে চার পুরসভায় ভোট নিয়েও কার্যত এদিন কৌসুলি বার্তা দেন অভিষেক। বলেন এটি আমার ব্যক্তিগিত মত, এই সময়ে এই সমস্ত কিছু আগামী দুমাস বন্ধ রাখা উচিৎ।

উল্লেখ্য, করোনা ভাইরাস যখন বাড়ছে সেই সময়ে ডায়মন্ডহারবার এমপি কাপ হয়। এই অনুষ্ঠানকে ঘিরে বহু মানুষের জমায়েত হয়। এরপরেই বাবুল সুপ্রিয় করোনা আক্রান্ত হন। আক্রান্ত হন বেশ কয়েকজন। এই অনুষ্ঠান নিয়ে কার্যত প্রশ্নের মুখে পড়তে হয় ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদকে।

আগামী ২ মাস কোনও রাজনৈতিক সভা নয়! বড় পুজো কিংবা ধর্মীয় সমাবেশে নিষেধাজ্ঞা অভিষেকের

সেখানে দাঁড়িয়ে এদিন কার্যত করোনা নিয়ন্ত্রনে মাস্টারস্ট্রোক দিলেন অভিষেক। তিনি বলেন, অনেক জায়গাতে পড়াশুনা করে এই বিষয়গুলি কার্যকর করা হচ্ছে। অন্যান্য সাংসদরাও এই বিষয়টি অনুসরন করতেই পারেন বলে অভিমত অভিষেকের।

English summary
no political rallies, or religious Occasion should be there till February end: Abhishek
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X