• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গড়িয়া শ্মশান কাণ্ডে রিপোর্ট চাইল মানবাধিকার কমিশন! ফিরহাদকে ঘাড় ধাক্কা দেওয়া উচিত, বললেন রাহুল

একটা বস্তা যেভাবে তোলা হয়, সেভাবে মানুষের দেহ তোলা হচ্ছে। সেখানো করোনা হল বা না হল, তা বড় প্রশ্ন নয়। বড় প্রশ্ন দেহগুলিকে কীভাবে তোলা হচ্ছে। এর থেকে পাশবিক দৃশ্য আর কিছু হতে পারে না, তাই দেখিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। মন্তব্য করেছেন রাহুল সিনহা। প্রসঙ্গত বিষয়টি নিয়ে জাতীয় মানবাধিকার কমিশন রাজ্য সরকারের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে।

পুরমন্ত্রীকে আক্রমণ

পুরমন্ত্রীকে আক্রমণ

মৃতদেহ টেনে নিয়ে যাওয়ার ঘটনা, সভ্যতার সমস্ত সীমাকে লঙ্ঘন করেছে। পশু বললেও এটাকে ভাল শোনাবে না। মন্তব্য করেছেন বিজেপি নেতা রাহুল সিনহা। এই ঘটনার পরে মুখ্যমন্ত্রী ক্ষমা চাইলেন না। এই ঘটনার পর পুরমন্ত্রীকে ঘাড়ধাক্কা দেওয়ার প্রয়োজন ছিল।

সভ্য সমাজে স্বীকৃত নয়

সভ্য সমাজে স্বীকৃত নয়

কেননা এই ঘটনায় সুয়োমোটো কেস করেছে সুপ্রিম কোর্ট, রাজ্য সরকারকে নোটিশ দেওয়া হয়েছে। মানবাধিকার সংস্থাগুলি দেরিতে হলেও সাড়া গিয়েছে। রাহুল সিনহা বলেন, এই ধরনের ঘটনা সভ্য সমাজে স্বীকৃত নয়।

রিপোর্ট চেয়েছে জাতীয় মানবাধিকার কমিশন

রিপোর্ট চেয়েছে জাতীয় মানবাধিকার কমিশন

গড়িয়ার শ্মশানে ১০ জুন মৃতদেহ বস্তার মতো করে নামানোর ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল। সেই ঘটনায় রাজ্য সরকারকে ছয়সপ্তাহ সময় দিয়ে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। অভিযোগ উঠেছিল করোনায় মৃতদের দেহ ওইভাবে নামানো হচ্ছিল। কিন্তু রাজ্য সরকার জানায়, হাসপাতালের বেওয়ারিশ লাশ নামানো হচ্ছিল। এই ঘটনায় মুখ্যসচিব, পুলিশ কমিশনার ও কলকাতা কর্পোরেশনকে চিঠি পাঠিয়েছে, জাতীয় মানবাধিকার কমিশন। প্রসঙ্গত বিপুল চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তি জাতীয় মানবাধিকার কমিশনে অভিযোগ দায়ের করেছিলেন।

ভারতের আত্মনির্ভরতা

ভারতের আত্মনির্ভরতা

ভারতকে আত্মনির্ভরতা নিয়ে রাস্তা দেখিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যার ফলে ভারত এখন নিজেই ভেন্টিলেটর তৈরি করতে পারছে। পিপিই এবং টেস্টিং কিটও তৈরি করছে ভারত। রাহুল সিনহা বলেন, আমরা নিজের পায়ে দাঁড়াব, অপররে দাক্ষিণ্যে চলব না।

পাখির চোখ 21 - এর নির্বাচন, জনসংযোগ ঢাল বিজেপির

তৃণমূলে ৬০ শতাংশই নতুন মুখ! ২০২১ যুদ্ধ জয়ের জন্য সংগঠনে ব্যাপক রদবদল

English summary
NHRC seeks report from West Bengal govt on disposal of bodies in Garia crematorium. Bjp leader Rahul Sinha said, Firhad Hakim should be dismissed.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X