• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউইয়র্ক যেন সাক্ষাৎ মৃত্যুপুরী, গোটা আমেরিকার অর্ধেক মৃত্যুই হয়েছে এই এক রাজ্যে

করোনার মহামারীতে আমেরিকায় মৃত্যু মিছিল চলছে। প্রতিদিনই হাজারেরও বেশি মানুষের মৃত্যু হচ্ছে করোনার সংক্রমণে। তার মধ্যে সবথেকে করুণ অবস্থা আমেরিকার নিউইয়র্ক সিটির। নিউইয়র্কে ২৪ ঘণ্টার মধ্যে মৃত্যু হয়েছে ৭১১ জনের। একদিনে একটি রাজ্যে এতসংখ্যক মৃত্যুর ঘটনাও আক্ষরিক অর্থে রেকর্ড। নিউইয়র্ক যেন হয়ে উঠেছে সাক্ষাৎ মৃত্যুপুরী।

যেন সাক্ষাৎ মৃত্যুপুরী, আমেরিকার অর্ধেক মৃত্যু নিউইয়র্কেই

নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো মঙ্গলবার জানান, মারণ করোনা ভাইরাসের প্রকোপে শুধু নিউইয়র্কেই ৭৩১ জনের মৃত্যু হয়েছে একদিনে। রাজ্যের মোট মৃতের সংখ্যা ৫,৪৮৯-এ পৌঁছেছে। এর আগে এক দিনে মৃত্যুর রেকর্ডটি ছিল শুক্রবার। ওইদিন ৬৩০ জনের মৃত্যু হয়েছে।

আমেরিকায় যেন মৃত্যুলীলা চালাচ্ছে করোনা ভাইরাস। যেমন আক্রান্তের সংখ্যা বাড়ছে হু-হু করে, তেমনই বাড়ছে মৃত্যু। আক্রান্তের সংখ্যা চার লক্ষ ছাড়িয়েছে মঙ্গলবার রাতেই। আর মৃতের সংখ্যা ১৩ হাজার ছুঁই ছুঁই। তার মধ্যে শুধু নিউ ইয়র্কেই মারণ করোনা ভাইরাসে মহামারীর শিকার হয়েছেন সারা দেশের অর্ধেক।

কুওমো জানান, গত চার-পাঁচদিনে দিনে নিউইয়র্কে করোনা ভাইরাসের মহামারী শিখরে পৌঁছে যায়। শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত মৃত্যুমিছিল চলে। আক্রান্ত হয়ে হাসপাতালেও ভর্তির সংখ্যা বাড়ছে। সামাজিক দূরত্ব রেখে কাজ করার বার্তা দেওয়া হয়েছে। নিউ ইয়র্কে একেবারে প্রয়োজন না হলে বাড়ি থেকে কেউ বের হচ্ছেন না। তা সত্ত্বেও সংক্রমণ এড়ানো যাচ্ছে না।

English summary
New York state of America has recorded its highest number of Coronavirus deaths in 24 hours.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X