• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'গ্রাম চলো' অভিযানে নয়া উদ্যোগ

  • |

"গ্রাম চলো" অভিযানে নয়া উদ্যোগ কাজের গতি বাড়াতে এবং গ্রামের মানুষের নানান অভাব অভিযোগ আছে কিনা তাও এবার দেখবে প্রশাসন। এমনকি গ্রামপঞ্চায়েতের অধীনে থাকা গ্রামের সাধারণ মানুষকে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দেওয়ার জন্য এবং এর পাশাপাশি সরকারি প্রকল্পের সুবিধা গ্রামের মানুষ পাচ্ছেন কিনা এবং তা খতিয়ে দেখতে উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের নয়া উদ্যোগ নিলো।

গ্রাম চলো অভিযানে নয়া উদ্যোগ

সমস্যার কথা শুনতে এবার থেকে বিভিন্ন গ্রামপঞ্চায়েতের গ্রামগুলোতে হাজির হচ্ছেন জেলাশাসক সহ জেলার বিভিন্ন দপ্তরের আধিকারিকেরা। গ্রামের মানুষদের কাছ থেকে সরাসরি সমস্যা ও অভিযোগের কথা জানার পাশাপাশি সমাধানের উদ্যোগ নিয়েছে উত্তর দিনাজপুর জেলা প্রশাসন। উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ ব্লক বাদে বাকি আটটি ব্লকের সবকটি গ্রামপঞ্চায়েত অফিসেই "গ্রাম চলো" অভিযানে শামিল হলেন প্রশাসনিক আধিকারিকেরা ।

রায়গঞ্জ ব্লকের কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের গ্রামে হাজির হয় উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা সহ অন্যান্য আধিকারিকেরা। এই গ্রামের বাসিন্দাদের কাছ থেকে নানান সমস্যার কথা ও অভাব অভিযোগের কথা শুনলেন এবং তৎক্ষনাৎ সমাধানের ব্যাবস্থাও করলেন। একই দিনে জেলার অন্যান্য গ্রামপঞ্চায়েতগুলিতেও এই কর্মসূচি গ্রহন করেন প্রশাসনিক আধিকারিকেরা।

রাজ্যের মুখ্যমন্ত্রীর সচিবালয়ে জন অভিযোগ কেন্দ্র চালু হওয়ার পর জেলায় জেলায় প্র‍তিদিনই অনেক অভিযোগ জমা পড়ছে। বেশিরভাগই সরকারি নানা প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হতে হচ্ছে সাধারণ মানুষকে। এরপরই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরনায় উত্তর দিনাজপুর জেলা প্রশাসন এবং মানুষের মধ্যে যে সমস্যা আছে এছাড়া যে অভাব অভিযোগ তা শোনার জন্য এবং সমাধানের লক্ষ্যে "গ্রাম চলো " উদ্যোগ গ্রহন করেছে। উত্তর দিনাজপুর জেলা প্রশাসনের এই উদ্যোগের ফলে গ্রামবাসীদের সেই অভিযোগগুলি দ্রুত সুরাহা মেলার পাশাপাশি গ্রামে বসেই মানুষ তাদের সমস্যার সমাধান পেয়ে যাচ্ছেন।

জেলা মহকুমা ও ব্লক স্তরের আধিকারিকদের হাতের কাছে পেয়ে তাদের মাধ্যমেই সমস্যা সমাধানের উপায় পেয়ে গেলে আগামীদিনে এই ধরনের সমস্যা ও অভিযোগের সংখ্যা কমবে । এরফলে প্রশাসনের কাজ আরও গতিশীল হবে। উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনার পরিচালনায় এই অভিনব উদ্যোগ মানুষকে প্রশাসনিক কাজে সামিল করতে ও স্বচ্ছতার সাথে প্রশাসন চালাতে রাজ্য কাছে এক দৃষ্টান্ত হয়ে থাকবে ।

English summary
New initiative over Gram Chalo by North Dinajpur administration
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X