• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের নয়া শিক্ষানীতিতে রুষ্ট বাংলা, মোদীর বৈঠকে বাংলার আপত্তি স্পষ্ট করলেন পার্থ

  • |

ইতিমধ্যেই কেন্দ্র আরোপিত নয়া শিক্ষানীতির বিরোধীতা করতে দেখা গেছে একাধিক রাজ্যকেই। এবার এই প্রসঙ্গে নিজেদের অবস্থান স্পষ্ট করল বাংলা। সোমবার নতুন শিক্ষানীতি নিয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও রাজ্যপালদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে রাজ্যের অবস্থান স্পষ্ট করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থর কড়া বার্তা, 'দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামো আঘাত হানছে এই নয়া শিক্ষানীতি। একতরফা ভাবেই সমস্ত সিদ্ধান্ত গ্রহণ করছে কেন্দ্র। এটা কোনোভাবেই মানা সম্ভব নয়’।

কেন্দ্রের নয়া শিক্ষানীতিতে রুষ্ট বাংলা, মোদীর বৈঠকে বাংলার আপত্তি স্পষ্ট করলেন পার্থ

এদিকে সোমবারের ভিডিও কনফারেন্সে মূল আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিওয়াল নিশঙ্ক ও বিভিন্ন রাজ্যের রাজ্যপাল, শিক্ষামন্ত্রী ও উপাচার্যেরা। এদিন নয়া শিক্ষানীতি নিয়ে বিশেষ আলোচনা সভার সূচনা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এই বৈঠকেই নয়া শিক্ষানীতি নিয়ে বাংলার তরফে একাধিক ক্ষোভের কথাও সামনে রাখেন পার্থ চট্টোপাধ্যায়।

নয়া শিক্ষানীতিতে ধ্রুপদী ভাষার তালিকায় বাংলা ভাষার নাম না থাকার কথাও এদিন বৈঠকে উল্লেখ করেছেন রাজ্যের শিক্ষামন্ত্রী। পাশাপাশি নয়া শিক্ষানীতিতে এম ফিল তুলে দেওয়ার সিদ্ধান্ত ও জাতীয় শিক্ষা সংসদ গঠন নিয়েও আপত্তি জানাতে দেখা যায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। সমস্ত অভিযোগই দ্রুত লিখিত আকারে রাজ্য সরকারের তরফে কেন্দ্রকে পাঠানো হবে বলেও এদিন জানান তিনি। অন্যদিকে এই নয়া শিক্ষানীতি নিয়ে যথেষ্টই আশাবাদী প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর সাফ কথা, নয়া শিক্ষানীতি শুধুমাত্রই কেন্দ্রীয় সরকারের একটি পদক্ষেপ নয়, এটি গোটা দেশেরও নীতি।

নির্বাচন আসলেই সন্ত্রাসের বাতাবরণ তৈরী করে শাসক দল, মানুষ জবাব দেবে- দিলীপ ঘোষ

মুকুল স্বমূর্তি ধরলেন 'চাণক্যে’র মর্যাদা পেতেই, ২০২১-এর স্বপ্ন দেখা শুরু বিজেপির

English summary
Partha Chatterjee said West bengal has objections to the new education policy on Modi's meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X