India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলায় ফের ফিরছে ওয়ার্ক ফ্রম হোম! জানুয়ারি থেকে কী কী সিদ্ধান্ত ঘোষণা করতে পারে সরকার?

Google Oneindia Bengali News

রাজ্যে ফের ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। একই সঙ্গে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৮০০ এর কাছাকাছি। শুধু তাই নয়, রাজ্যে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও বেড়ে গিয়েছে। এই অবস্থায় গত কয়েকদিন আগেই কড়া বিধি নিষেধ লাঘু করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর আজ বুধবার প্রশাসনিক বৈঠক থেকে গুরুত্বপূর্ণ ইঙ্গিত দিলেন তিনি। সবকিছু ঠিক থাকলে সম্ভবত তিন জানুয়ারি থেকেই রাজ্যে কড়া বিধি নিষেধ জারি করতে চলেছে? জোর জল্পনা।

এক লাফে অনেকটাই বাড়ল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা
১০০০ ছুঁতে পারে সংক্রমন

১০০০ ছুঁতে পারে সংক্রমন

আজ বুধবার প্রশাসনিক সভা থেকে ফের রাজ্যে করোনার বাড়বাড়ন্ত নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই রাজ্যে মোট করোনা সংক্রমণ প্রায় ৮০০ ছুঁইছুঁই। কলকাতা এবং শহরতলিতেই মুলত সংক্রমণ বেশি মাত্রায় ছড়াচ্ছে। শুধু করোনা নয়, ওমিক্রনও ছড়াতে শুরু করেছে কলকাতাকে কেন্দ্র করে। স্বাস্থ্যসচিবের কথায় আজ বুধবার বাংলায় করোনা সংক্রমণের হার হাজার ছুঁইছুঁই। ফলে পরিস্থিতি বিচার করে ফের রাজ্যে বিধি নিষেধ আরোপের পক্ষেই চিকিৎসকরা।

কনটেনমেন্ট জোন

কনটেনমেন্ট জোন

কলকাতায় ফের একবার ফিরতে চলেছে কনটেনমেন্ট জোন। মমতার কথায়, কলকাতাকে কেন্দ্র করেই সবকিছু ঘটে। ফলে সতর্ক হওয়ার কথা বলেন। বছরের প্রথম এবং দ্বিতীয়দিনকে ছেড়ে তিন তারিখ থেকে কনটেনমেন্ট জোন তৈরি নির্দেশ দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তবে, এই বিষয়ে আলোচনা প্রয়োজন বলে মনে করেন তিনি। ওয়ার্ড ভিত্তিক বিশ্লেষণ করে এই কনটেনমেন্ট জোন তৈরির নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

স্কুল-কলেজ ফের বন্ধ?

স্কুল-কলেজ ফের বন্ধ?

এদিন প্রশাসনিক বৈঠক থেকেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। মুখ্যমন্ত্রী বলেন, যদি সংক্রমণ বাড়তে থাকে তবে স্কুল-কলেজ ফের বন্ধ রাখা হবে। তবে এই বিষয়টি ফের একবার বিশ্লেষণ করেই সিদ্ধান্ত নেওয়ার কথা বলেন তিনি।

ফের লোকাল ট্রেন নিয়ন্ত্রন

ফের লোকাল ট্রেন নিয়ন্ত্রন

এই মুহূর্তে রাজ্যে পুরোকদমে চলছে লোকাল ট্রেন। সেখানে দাঁড়িয়ে সংক্রমণ বাড়ছে। আর এই অবস্থায় ফের একবার লোকাল ট্রেন নিয়ন্ত্রনের কথা বললেন মুখ্যমন্ত্রী। মানুষকে অসুবিধা করে নয়, ধীরে ধরে লোকাল ট্রেন কমানোর জন্যে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা।

৫০ শতাংশ ওয়ার্ক ফ্রম হোম

৫০ শতাংশ ওয়ার্ক ফ্রম হোম

রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রনে ছিল। ফলে সরকারি এবং বেসকারি অফিসগুলি খুলতে শুরু করেছিল। ১০০ শতাংশ উপস্থিতি নিয়েই চলছিল কাজ। সেখানে দাঁড়িয়ে ফের একবার বাড়িতে বসে কাজ করার পক্ষে মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, প্রয়োজনে ৫০% ওয়ার্ক ফ্রম হোম।

আন্তর্জাতিক বিমান নিয়ে ভাবনা

আন্তর্জাতিক বিমান নিয়ে ভাবনা

আন্তর্জাতিক বিমানের যাত্রীদের নিয়েও এদিন উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। আন্তর্জাতিক বিমানে আসা যাত্রীদের থেকেই ছড়িয়ে পড়ছে ওমিক্রন সংক্রমণ। উদ্বেগ প্রকাশ করে বলেন মমতা। তাই সে ক্ষেত্রে কোভিড বিধিতে কোনও বদল আনা যেতে পারে কি না, তা খতিয়ে দেখার নির্দেশ দেন তিনি। যাদের করোনা পরীক্ষা করা হচ্ছে, তারা সংক্রমণ নিয়েই বাড়ি চলে যাচ্ছে কি না, সে দিকেও নজর দিতে বলেন মমতা। যদিও সবকিছু সিদ্ধান্ত নেওয়া হবে একটি রিভিউ বৈঠকের পর। আর তা করে তিন তারিখ কড়া বিধি নিষেধের পক্ষে রাজ্য।

English summary
New Covid rules may be implemented from January, 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X