• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাঁচ দফাতেও সূত্র মেলেনি, মোদী সরকারের উপর ভরসা রেখে ফের বৈঠকের ডাক

পাঁচ দফা আলোচনার পরও কৃষক আন্দোলনের কোনও সমাধান সূত্র বের হল না। শনিবারও কেন্দ্রীয় সরকার-কৃষকদের মধ্যে আলোচনা সিদ্ধান্তহীন থেকে গেল। কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমার আবারও কৃষকদের আশ্বাস দেন, এই আলোচনা চালিয়ে যাওয়া হবে। যদিও কৃষকরা নতুন করে আলোচনায় আগ্রহী নয়।

পাঁচ দফাতেও সূত্র মেলেনি, মোদী সরকারের ডাকে ফের বৈঠক

কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে, এদিনের আলোচনা সিদ্ধান্তহীন থেকে যাওয়ায় আগামী বৈঠকটি হবে ৯ ডিসেম্বর। কৃষকদের সঙ্গে বিগত ২৪ ঘন্টায় দফায় দফায় বৈঠক শেষে নরেন্দ্র সিং তোমার বলেছিলেন, আমরা কৃষকদের বলেছি যে সরকার তাদের সব দিক বিবেচনা করবে। কৃষকদের নেতাদের পরামর্শ পেলে সমাধান খুঁজে পাওয়া আমাদের পক্ষে আরও সহজ হবে।

তিনি বলেন, "আমি ইউনিয়নের কর্মসূচিতে কোনও মন্তব্য করতে চাই না। তবে আমি কৃষকদের এবং ইউনিয়নকে আন্দোলনের পথ ছেড়ে আলোচনার পথে আসতে অনুরোধ করতে চাই। সরকার কৃষকদের সঙ্গে একাধিক আলোচনা করেছে এবং আরও আলোচনার জন্য প্রস্তুত। ৮ ডিসেম্বর কৃষকরা ভারত বন্ধ ডাকার পরিপ্রেক্ষিতে কৃষিমন্ত্রী একথা জানান।

নরেন্দ্র সিং তোমার আরও বলেন, আমি কৃষকদের আশ্বস্ত করতে চাই যে মোদী সরকার আপনার প্রতি সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ ছিল এবং ভবিষ্যতেও তাই থাকবে। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে বেশ কয়েকটি কৃষি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। বাজেট এবং এমএসপি (মিনিমাম সাপোর্ট প্রাইস)ও বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, কৃষকদের মোদী শাসকের প্রতি বিশ্বাস রাখা উচিত। যা কিছু করা হবে, তা তাদের স্বার্থেই করা হবে। শৃঙ্খলা বজায় রাখার জন্য আমি কৃষকদের ইউনিয়নকে ধন্যবাদ জানাতে চাই। যেহেতু আজ আলোচনা শেষ হয়নি, তাই আমরা ৯ ডিসেম্বর ফের বৈঠক ডেকেছি। আমি প্রতিবাদী কৃষকদের তাদের আন্দোলন ছেড়ে আলোচনায় বসার জন্য অনুরোধ করতে চাই, যাতে তারা এই শীতে অসুবিধার সম্মুখীন না হয়ে স্বাচ্ছন্দ্যময় জীবনযাপন করতে পারে।

English summary
Union Agriculture Minister Narendra Singh Tomar once again assured farmers another Center-farmers talk.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X