• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে বাংলায় ‘জবাব’ মোদীর! জন্মদিনে শুভেচ্ছা ও ধন্যবাদের মোড়কে রাজনীতিও

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালে সেই বার্তা পাওয়ার পর মোদীও ধন্যবাদ জ্ঞাপন করলেন। প্রথম ইংরেজিতে ধন্যবাদ ব্যক্ত করে বাংলাতেও সেই বার্তা পাঠালেন। মোদী লিখলেন- মমতা দিদি আপনার শুভেচ্ছার জন্য ধন্যবাদ।

সাক্ষাতের আগে জল্পনা

মমতা বন্দ্যোপাধ্যায় বুধবারই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। আড়াই বছর পর প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ হবে। তা নিয়ে রাজনৈতিক চাপানউতোর চলছে। এর মধ্যেই মোদীর জন্মদিনে শুভেচ্ছা ও পাল্টা ধন্যবাদ জ্ঞাপনের মধ্যে সৌহাদ্র্য বিনিময় হল দুই জননেতা-জননেত্রীর মধ্যে।

মমতার শুভেচ্ছা, মোদীর ধন্যবাদ

মঙ্গলবার সকালে মমতা বন্দ্যোপাধ্যায় টুইটারে প্রধানমন্ত্রী মোদীর জন্মদিনের শুভেচ্ছা বার্তাটি পোস্ট করেন। তাতে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে জন্মদিনের শুভেচ্ছা। তারপরেই মোদী মমতা বন্দ্যোপাধ্যায়ের শুভেচ্ছার জন্য কৃতজ্ঞতা স্বীকার করলেন বাংলাতেই।

শুভেচ্ছা ও ধন্যবাদের মোড়কে রাজনীতি

শুভেচ্ছা ও ধন্যবাদের মোড়কে রাজনীতি

এই শুভেচ্ছা ও ধন্যবাদ বিনিময়ের মধ্যেও সুপ্ত রাজনীতি খেলে গেল। বাংলায় শুভেচ্ছে বিনিময় ও ধন্যবাদ জ্ঞাপন করে বাংলা ভাশার প্রতি তাঁদের প্রেম ও বাংলাকে আপন করে নেওয়ার বার্তা দিলেন উভয়েই। তারপর দুজনের সাক্ষাতের ঠিক আগের দিনই মোদীর জন্মদিন নিয়ে এই টুইট বিনিময়ও বিশেষ তাৎপর্যপূর্ণ হয়ে উঠল উভয়ের কাছেই।

জন্মদিনে কুর্তা-পাজামা তত্ত্বের জল্পনা

জন্মদিনে কুর্তা-পাজামা তত্ত্বের জল্পনা

আর এই জন্মদিন ও শুভেচ্ছা, সেইসঙ্গে মমতা-মোদী সাক্ষাৎ নিয়ে নানা জল্পনাও শুরু হয়েছে। এক সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মোদী উল্লেখ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে বছরের দু-একবার কুর্তা-পাজামা উপহার দেন। সঙ্গে থাকে বাংলার মিষ্টি এবং ফুলও। ফলে এবারের সাক্ষাৎকারের সঙ্গে মোদীর জন্মদিন পড়ে যাওয়ায় সেইসব উপহার থাকবে কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

[ফাঁসতে পারেন রাজীব গ্রেফতারে, তাই মোদীর কথা মনে পড়েছে দিদির! কটাক্ষ অধীরের ]

[ রাজীব কুমারের আগাম জামিন খারিজ, গ্রেফতারিতেও উচ্চ আদালতে আবেদনের নির্দেশ]

English summary
Narendra Modi thanks to Mamata Banerjee in Bengali for greetings in birthday. Mamata expresses him greetings in his birthday on twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X