• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুলদের নেতা হয়ে বাংলায় আসছেন ‘চাণক্য’, তবে মমতাকে মাত দেবেন ‘মেঘনাদ’ মোদীই

পুজোর ঢাকে কাঠি পড়ার আগেই বিজেপি ভোট বাদ্যি বাজিয়ে দি্য়েছে। তৃণমূল কংগ্রেস যখন করোনা আবহে বাংলায় উৎসব মরশুমের জন্য প্রস্তুতি নিচ্ছে, তখন বিজেপি ২০২১ সালের রাজ্য বিধানসভা ভোটের লক্ষ্যে নবান্ন অভিযান করে ভোটের ঢাকে কাঠি দিয়ে দিয়েছে। একইসঙ্গে বঙ্গ বিজেপির তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ষষ্ঠীর 'আবাহনে'র আর্জি জানানো হয়েছে। সেইমতো ষষ্ঠীতে শুভেচ্ছা বার্তা দেবেন মোদী।

মোদী আড়ালে থেকে প্রচারে ঝড় তুলবেন

মোদী আড়ালে থেকে প্রচারে ঝড় তুলবেন

আগামী ২২ অক্টোবর দুর্গাপুজোর মহাষষ্ঠী। ওইদিন বাংলার মানুষের প্রতি ধন্যবাদজ্ঞাপন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপির বঙ্গ নেতৃত্বের তরফে জানানো হয়েছে, "আমরা নরেন্দ্র মোদীজিকে বাংলার জনগণের ভার্চুয়াল শুভেচ্ছা জানানোর জন্য অনুরোধ করেছি। রাজ্যে বিজেপির কাণ্ডারিরা ভোটে লড়বেন, আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আড়ালে থেকেই প্রচারে ঝড় তুলবেন।

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল অভিনন্দন-বন্যা বাংলায়

প্রধানমন্ত্রীর ভার্চুয়াল অভিনন্দন-বন্যা বাংলায়

বিজেপির কথায়, সীতাকে রাবণের বন্দিদশা থেকে মুক্তি দিতে রামচন্দ্র যেমন মা দুর্গার পূজা করেছিলেন, তেমনি বাংলাকে মমতার শাসন থেকে মুক্তি দিতেই ষষ্ঠীতে বাংলার জনগণের প্রতি বার্তা দেবেন মোদী। প্রধানমন্ত্রীর ভার্চুয়াল অভিনন্দন-বন্যা উত্তরবঙ্গে অমিত শাহের জনসভায় এবং দুর্গাপুজোর আগে বুথস্তরে বর্ষিত হবে।

মোদীই মুখ, বিজেপির রণনীতি তৈরি করবেন শাহ

মোদীই মুখ, বিজেপির রণনীতি তৈরি করবেন শাহ

কৈলাশ বিজয়বর্গীয় আগেই ফলাও করে জানিয়েছিলেন, তাঁরা বাংলায় কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বা কোনও মুখকে সামনে রেখে লড়বে না। আসন্ন ২০২১ বিধানসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই তাঁদের মুখ। তাঁকে সামনে রেখেই বিজেপি লড়াই করবে। এরই মধ্যে বিজেপির চাণক্য অমিত শাহ বাংলায় বিজেপির রণনীতি তৈরি করে ফেলেছেন।

মোদী মেঘনাদের মতো আড়ালে, সামনে শাহ!

মোদী মেঘনাদের মতো আড়ালে, সামনে শাহ!

তবে মোদীকে বাদ দিয়ে কিছু করা এই মুহূর্তে বিজেপিতে সম্ভব নয়, উচিতও নয়। কেননা মোদীই গেম চেঞ্জার, মোদীই হায়েস্ট ক্রাউড পুলার। তাই মোদীকে রেখেই বাংলার রণনীতি তৈরি করছেন অমিত শাহরা। মোদী মেঘনাদের মতো আড়ালে থেকে কার্যকরী হয়ে উঠতে পারেন বঙ্গের ভোটে। তাই তিনি ভার্চুয়াল সমাবেশেই বাংলার জনগণকে বার্তা দেবেন।

তৃণমূলকে বাংলার ক্ষমতা থেকে সরাতে

তৃণমূলকে বাংলার ক্ষমতা থেকে সরাতে

এদিকে অমিত শাহ ভোটের রণনীতি প্রস্তুত করতে বাংলায় আসছেন পুজোর আগেই। তিনি এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন এবং উত্তর ও দক্ষিণবঙ্গে তফশিলি বৈঠকে যোগ দেবেন। তৃণমূলকে বাংলার ক্ষমতা থেকে সরাতে রোডম্যাপ তৈরি করে দিয়ে যাবেন বাংলার নেতাদের। রাজ্যের যে জ্বলন্ত বিষয়গুলি তুলে ধরে রাজ্যে টিএমসির বিরুদ্ধে প্রচার করা হবে, তা নিরূপণ করে দেবেন তিনি।

পরিস্থিতি পর্যালোচনা করতে আগেই আসছেন শাহ

পরিস্থিতি পর্যালোচনা করতে আগেই আসছেন শাহ

অমিত শাহ পুজোর আগে বাংলায় এসে পরিস্থিতি পর্যালোচনা করতে কয়েক দফা বৈঠক করবেন। তিনি আগেই আসতে চেয়েছিলেন, কিন্তু তাঁর স্বাস্থ্যের উদ্বেগের কারণে তিনি আসতে পারেননি। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন, বাংলায় তাঁর সভা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং শিগগিরই তাঁর আগমনের তারিখ চূড়ান্ত করা হবে।

English summary
Narendra Modi plays key role in Bengal’s assembly election virtually at Sasthi of Durga Puja. BJP understands Modi is the main player not Amit Shah and others.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X