• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার নির্বাচনের আগে নীতীশ গোহারা হলেন মোদীর কাছে, তাৎপর্যপূর্ণ রায় সমীক্ষায়

আসন্ন বিহার বিধানসভা নির্বাচনের আগে মোদী দিলেন 'পরীক্ষা'! টাইমস নাও এবং সি ভোটারের সমীক্ষায় জনগণের রায় প্রধানমন্ত্রী নরেন্দ্রী মোদীর দিকে। যতটা না বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দিকে মানুষ রায় দিয়েছেন, তার থেকে বেশি বিহারবাসী রয়েছেন নরেন্দ্র মোদীর সঙ্গে। বিহারের মানুষ জানিয়েছেন, এনডিএ সরকারের কাজে কতটা সন্তুষ্ট।

বিহার নির্বাচনে পরীক্ষায় মোদী!

বিহার নির্বাচনে পরীক্ষায় মোদী!

বিহার নির্বাচনের আগে প্রশ্ন রাখা হয়েছিল- মোদি সরকার কীভাবে করোনার ভাইরাসের মহামারী সামাল দিয়েছে? অর্থনীতি বাড়াতে সরকার কী করছে? জনগণকে মোদী সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজ নিয়েও প্রশ্ন করা হয়েছিল। বিহারের মানুষ ঢালাও প্রশংসায় নির্বাচনের আগে বিজেপির পাল্লা ভারী করে দিয়েছে।

বিহারের জনগণকে প্রশ্ন : ১

বিহারের জনগণকে প্রশ্ন : ১

বিহারের জনগণকে জিজ্ঞাসা করা হয়েছিল, এনডিএ সরকারের পারফরম্যান্স নিয়ে আপনি কতটা সন্তুষ্ট? ৩৬.২৭ শতাংশ জানিয়েছেন তাঁরা খুব সন্তুষ্ট। ৩১.৮৬ শতাংশ কিছুটা সন্তুষ্ট আর ৩১.৫৮ শতাংশ মোটেই সন্তুষ্ট নন।

বিহারের জনগণকে প্রশ্ন : ২

বিহারের জনগণকে প্রশ্ন : ২

বিহারবাসীকে দ্বিতীয় প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাজে আপনি কতটা সন্তুষ্ট? প্রতিক্রিয়া ৪৩.৮৯ শতাংশ জানিয়েছেন তাঁরা খুব সন্তুষ্ট। ৩১.১৬ শতাংশ জানিয়েছেন কিছুটা সন্তুষ্ট। আর ২৪.৯৫ শতাংশ জানিয়েছেন মোটেও সন্তুষ্ট নন।

বিহারের জনগণকে প্রশ্ন : ৩

বিহারের জনগণকে প্রশ্ন : ৩

বিহারের জনগণকে প্রশ্ন : ৩

জনগণকে আর একটি প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছিল যে, আপনাকে যদি এমন সুযোগ দেওয়া হয় যে নরেন্দ্র মোদী এবং রাহুল গান্ধীর মধ্যে আপনি কাকে বেছে নেবেন? এর প্রতিক্রিয়ায় ৬৬.০৭ শতাংশ জনগণ প্রধানমন্ত্রী মোদীকে বেছে নিয়েছেন। রাহুল গান্ধীকে বেছে নিয়েছেন ২৩.৭৩ শতাংশ এবং ৫.৯৩ শতাংশ কারও পক্ষেই মত দেননি।

বিহারের জনগণকে প্রশ্ন : ৪

বিহারের জনগণকে প্রশ্ন : ৪

এই সমীক্ষা আরও জিজ্ঞাসা করা হয়েছিল যে, আপনি রাজ্যের মুখ্যমন্ত্রীর কাজ নিয়ে কতটা সন্তুষ্ট। ২৫.৪৬ শতাংশ বলেছেন যে তাঁরা খুব সন্তুষ্ট। ৩৪.২৯ শতাংশ জানিয়েছেন যে তাঁরা কিছুটা সন্তুষ্ট। আর ৪০.২৪ শতাংশে নীতীশ কুমারের কাজে মোটেই সন্তুষ্ট নন।

বিহারের জনগণকে প্রশ্ন : ৫

বিহারের জনগণকে প্রশ্ন : ৫

সমীক্ষায় বিহারবাসীর কাছে আরও জিজ্ঞাসা করা হয়েছিল যে, আজ আপনার সামনে সবচেয়ে বড় সমস্যাটি কোনটি? ৫১.১৬ শতাংশ মানুষ বেকারত্বকে সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যা হিসাবে উল্লেখ করেছেন। করোনার মতো মহামারীকে বড় সমস্যা বলেছেন ১২.৬১ শতাংশ। আর ৭.৪৩ শতাংশ জানিয়েছেন প্রধান সমস্যা দুর্নীতি।

বিহারের জনগণকে প্রশ্ন : ৬

বিহারের জনগণকে প্রশ্ন : ৬

এই পরিস্থিতিতে সবথেকে কার উপর বেশি রাগ হচ্ছে আফনার, কাকে আপনি হারাতে চান? ২৪.১ শতাংশের প্রতিক্রিয়ায় মিলেছে মুখ্যমন্ত্রী নাম। ১২.২৭ শতাংশ নিয়েছেন কেন্দ্রীয় সরকারের নাম। ১০.১৯ শতাংশ বর্তমান বিধায়ককে সরাতে চান। ৫৩.৪৪ শতাংশ প্রতিক্রিয়া দি্তে নারাজ।

বিহারের জনগণকে প্রশ্ন : ৭

বিহারের জনগণকে প্রশ্ন : ৭

বিহারবাসীর কাছে এই সমীক্ষায় শেষ প্রশ্ন হিসেবে রাখা হয়েছিল- আপনি রাজ্য সরকারের পারফরম্যান্সে কতটা সন্তুষ্ট? প্রতিক্রিয়ায় ১৯.০১ শতাংশ বলেছেন যে খুব সন্তুষ্ট। ৪৩.৩২ শতাংশ বলেছেন যে কিছুটা হলেও সন্তুষ্ট এবং ৩৭.৬৭ শতাংশ মোটেও সন্তুষ্ট নন।

English summary
Narendra Modi defeat Nitish Kumar before the upcoming Bihar Assembly elections according to survey.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X