• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার শাসনের ১০ বছরে শুধু নির্মমতা ফুটে উঠেছে বাংলায়, তোপ দাগলেন মোদী

মমতার শাসনের ১০ বছরে শুধু নির্মমতা ফুটে উঠেছে বাংলায়। বাম জমানার অবসান হলেও প্রকৃত পরিবর্তন আসেনি। বাম জমানার অপরাধ-হিংসা-দুর্নীতির পুনর্জন্ম হয়েছে। তাই এই সরকারকে বদলে দিতে হবে। বাংলায় হলদিয়ার মাটিতে দাঁড়িয়ে মমতার সরকারের পতনের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মমতার শাসনের ১০ বছরে শুধু নির্মমতা ফুটে উঠেছে বাংলায়, তোপ দাগলেন মোদী

পূর্ব মেদিনীপুরের হলদিয়ার জনসভা থেকে উত্তরাখণ্ডের তুষারধস নিয়ে উদ্বেগ প্রকাশ বক্তব্য শুর করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মা গঙ্গার উৎসস্থল বিপর্যয়ের মুখে। সরকার উদ্ধারকার্য চালচ্ছে। সমস্ত ব্যবস্থা করা হয়েছে। এদিন বাংলায় এসে বাংলা ভাষায় বক্তব্য রাখতে শুরু করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আমার প্রিয় মা-বোন ভাই ও বন্ধুরা। মেদিনীপুরের এই পবিত্র মাটিতে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। শহিদ মাতঙ্গিনী, বিপ্লবী ক্ষুদিরাম বসুর রক্তে রঞ্জিত এই ভূমি। এই মাটিতে তৈরি হয়েছিলেন তাম্রলিপ্ত জাতীয় সরকার। এই মাটির বীর সন্তান বিদ্যাসাগ মহাশয় বাঙালিকে বর্ণ পরিচয় দিয়েছেন। সতীশ সামন্তর মেদিনীপুরের এই মাটির গুণে আমি মুগ্ধ।

এই বাংলার বীর সন্তানদের হলদিয়ার মাটিতে থেকে আমি নমস্কার জানাই। এর আগে নেতাজি জয়ন্তীতে আমি বাংলায় এসেছিলাম। আজ হলদিয়ায় এসেছি শিল্প সম্ভাবনার দুয়ার খুলতে। বাংলায় ৫০০০ কোটির প্রকল্পের সূচনা হবে। বাংলায় অনেক কর্মসংস্থান হবে, রোজগার বাড়বে এলাকার মানুষের। কলকাতায় মেট্রো প্রকল্পের কাজ চলছে। আরও অনেক উন্নয়ন অপেক্ষায় রয়েছে।

বাংলার বহু জেলায় এলপিজি গ্যাসের লাইন পৌঁছবে। অনেক জেলা সিএনজির সুবিধা পাবে। বাংলায় সড়ক যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন আসবে। পূর্ব মেদিনীপুরের মৎস্যবন্দর হাব হবে। ২৫ শতাংশ বরাদ্দ বেড়েছে বাংলায়।

বাংলা দেশকে মার্গ দর্শন করেছে। দিশা দেখিয়েছে। বাংলা এগিয়ে ছিল। একসময় শিক্ষাক্ষেত্রে বাংলা এগিয়ে ছিল। সেই এগিয়ে যাওয়ার গতি মাঝে কিছু বছর থমকে গিয়েছিল। তাই পিছিয়ে পড়েছে। বাংলার পিছিয়ে পড়ার কারণ এখানকার রাজনীতি। এখানে উন্নয়নের রাজনীতি হয়নি।

মমতা দিদির উপর ভরসা করেছিল। তাই তাঁর নেতৃত্বে বাংলায় পরিবর্তন এনেছিল। কিন্তু মমতার সরকারের প্রথম বর্ষেই প্রমাণ হয়ে গিয়েছিল প্রকৃত পরিবর্তন আসেনি। হিংসা, দুর্নীতি পুনর্জন্ম হয়েছিল। বাম সরকারেরই পুনর্জন্ম হয়েছিল। মমতার নির্মমতা প্রকট হয়ে উঠেছিল বাংলায় পরিবর্তন আসার পরও। মমতার শাসনের ১০ বছরে শুধু নির্মমতা ফুটে উঠেছিল।

প্রধানমন্ত্রী মোদী বলেন, মা-মাটি মানুষের স্লোগান তুলেছিলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়, সেই মমতাদিদি এখন ভারত মাতার নাম শুনলেই রেগে যান। ভারত মাতার জয় বললেও রেগে যান মমতা, দেশদ্রোহীদের কথায় দিদি রেগে যান না। দেশের বিরুদ্ধে যড়যন্ত্র চলছে, তবু দিদি চুপ কেন, প্রশ্ন তোলেন নরেন্দ্র মোদী।

বিপর্যয়ের সময়ও দুর্নীতি করেছে তৃণমূল সরকার। কেন্দ্র সরকার গরিব-কিষাণদের হাতে অন্ন তুলে দিতে সমস্ত ব্যবস্থা নিয়েছে। কিন্তু রাজ্যের সরকার বাধা দিয়ে গিয়েছে সমানে। রেশন ব্যবস্থা গরিবের হাতে তুলে দিতে ব্যর্থ হয়েছে রাজ্যের সরকার। গরবিদের রেশন লুঠ হয়েছে রাজ্যের শাসকদলের হাতে। কেন্দ্রের পাঠানো অর্থ নয়ছয় করেছে।

English summary
Narendra Modi attacks Mamata Banerjee from Haldia’s public meeting before West Bengal Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X