India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলার নতুন বছর ১৪২৯ স্বাগত, মমতা ও মোদী শুভেচ্ছাবার্তা কে কী বললেন

Google Oneindia Bengali News

এবার আর বাংলা নববর্ষের শুভেচ্ছা বাংলায় নয়। যথারীতি ইংরেজিতেই বাংলা ও বাঙালির জন্য শুভেচ্ছা বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে সেই শুভেচ্ছা বার্তার সঙ্গে যে ছবি তিনি দিলেন সেখানে বাংলা ও ইংরেজি ভাষায় লেখা রয়েছে বৈশাখের শুভ আগমন বার্তা। মমতা বন্দ্যোপাধ্যায় যথারীতি বাংলাতেই লিখলেন নববর্ষের শুভেচ্ছা।

বাংলার নতুন বছর ১৪২৯ স্বাগত, মমতা ও মোদীর শুভেচ্ছাবার্তা

১৪২৮-এর নববর্ষে ছিল ২০২১-এর বিধানসভা নির্বাচনের পদধ্বনি। সেবার তাই বাংলায় নববর্ষের শুভেচ্ছা বার্তা পাঠিয়ে চমক দিয়েছিলেন নরেন্দ্র মোদী। বাংলা ও বাঙালির জন্য বাংলা ভাষাতে শুভেচ্ছা জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। কিন্তু এবার তিনি ইংরেজিতে 'শুভ নববর্ষ' জানালেন। তবে বাংলা ও ইংরেজিতে শুভেচ্ছা বার্তার ইমেজ দিতে তিনি ভুললেন না।

বাংলায় টুইট করে পশ্চিমবঙ্গ তথা ভারতবর্ষ ও বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাঙালিদের শুভেচ্ছা জানিয়েছিলেন। সেই শুভেচ্ছা-বার্তার সঙ্গে ছিল ভোট প্রচারও। একইসঙ্গে দুই কাজই সেরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার ভোট নেই, বাংলায় ক্ষমতা দখলের লড়াই নেই, তাই টুইটে সেই আবেগও নেই।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য নববর্ষের শুভেচ্ছা জানালেন নিখাদ বাংলাতেই। বাংলা ভাষায় বাংলা হরফে তিনি শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। শুক্রবার সকালে টুইট করে তিনি শুভেচ্ছা জানিয়েছেন। বাংলা ও বাঙালির জন্য প্রার্থনা করেছেন সুস্থ থাকার, বালো থাকার। সারা বছর আনন্দে কাটানোর বার্তা দিয়েছেন।

শুক্রবার সকালে টুইটে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, "শুভ নববর্ষ ১৪২৯। নববর্ষে শুভ আনন্দে জাগো। সকলকে জানাই অনেক অনেক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন। সুস্থ থাকুন, ভালো থাকুন, আগামী দিনগুলি খুব আনন্দে কাটুক।" গতবারের মতোই এবারও শুভেচ্ছা বার্তায় বাংলা পাঠিয়ে তিনি তাঁরা ধারা অব্যাহত রেখেছেন।

তবে পয়লা বৈশাখকে কেন্দ্র করে বিজেপি নেতাদের মধ্যে যে উৎসাহ গতবার ছিল, এবার তা নেই। এবার ভোট নেই, তাই উৎসাহে ভাটা কি না তা সমালোচনা যোগ্য। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলা নববর্ষের শুভেচ্ছা জানাতে ভোলেননি। তিনি বাংলায় না লিখে ইংরেজি হরফে লিখেছেন শুধু। তবে বাংলায় লেখা ছবি-বার্তা দিয়েছেন। দিয়েছেন ইংরেজি লেখা ছবি-বার্তাও। টুইটে তিনি ইংরেজি হরফে লিখেছেন- শুভ নববর্ষ।

করোনা আপডেট: দৈনিক সংক্রমণ হাজারের সামান্য কম, বৃদ্ধি পেল সক্রিয় রোগীর সংখ্যা

শুক্রবার ১৪২৮-কে বিদায় দিয়ে পথ চলা শুরু করেছে ১৪২৯। পয়লা বৈশাখে আননন্দ-উৎসবে মুখরিত হয়েছে বাংলা। গত দু-বছরের করোনা মহামারীর জেরে বাংলায় আড়ম্বরে ততটা উৎসাহ ছিল না। এবার করোনার প্রকোপ কমেছে। উৎসবমুখর বাঙালি আবার উৎসবে মাতোয়ারা হয়ে উঠেছেন।

English summary
Narendra Modi and Mamata Banerjee give greetings for Bengal and Bengali on New year.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X