• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী-শাহই হত্যাকারী, কোচবিহারের শীতলকুচির ঘটনা নিয়ে বিস্ফোরক অভিষেক, ডেরেক

  • |

একদিকে যখন চতুর্থদফার ভোটে কোচবিহারের (coochbihar) শীতলকুচিতে (sitalkuchi) কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যুর ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করছেন, ঠিক সেই সময়েই তৃণমূলের মুখপাত্র ডেরেক ও'ব্র্যায়েন (derek obrien) ওই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেই হত্যাকারী বলে চিহ্নিত করলেন। অমিত শাহকে কটাক্ষ করেছেন অভিষেকও (abhishek banerjee)।

পর্যবেক্ষক বিবেক দুবের রিপোর্ট

পর্যবেক্ষক বিবেক দুবের রিপোর্ট

এদিন সকালে সিআইএসএফ-এর গুলিতে কোচবিহারের শীতলকুচিতে চারজনের মৃত্যু হয়। যা নিয়ে রিপোর্ট চায় নির্বাচন কমিশন। পর্যবেক্ষক বিবেক দুবে তাঁর রিপোর্টে বলেছেন, ভোটারদের ভোটদান কেন্দ্রে পৌঁছনো নিয়ে তৃণমূল ও বিজেপির সংঘর্ষ চলছিল। সেখানে ভোটারদের ভোটদানে বাধা দেওয়া হয়। খবর পেয়েছে কেন্দ্রীয় বাহিনী সেখানে গেলে তাদের ওপরে হামলা হয় এবং অস্ত্র কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। সেই সময়ই গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। শীতলকুচির তৃণমূল প্রার্থী পার্থপ্রতীম রায় অভিযোগ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অঙ্গুলি হেলই এই ঘটনা।

শীতলকুচি নিয়ে সরব মমতা

শীতলকুচি নিয়ে সরব মমতা

দক্ষিণবঙ্গে এদিন ভোটপ্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় শীতলকুচির ঘটনা নিয়ে সরব হন। তিনি বলেন কেন্দ্রীয় বাহিনী তাঁর শত্রু নয়। কিন্তু তিনি অভিযোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রীর কথাতেই চক্রান্ত চলছে। তিনি বলেন বিজেপি জানে তারা হেরে গিয়েছে। তাই এইভাবে ভোটারদের মারছে। তিনি বলেন, এর বদলা যদি ভোটের বাক্সে না পড়ে, তাহলে ওঁদের (গুলিতে মৃতদের) আত্মার শান্তি হবে না।

মোদী-শাহকে আক্রমণ ডেরেকের

মোদী-শাহকে আক্রমণ ডেরেকের

এদিকে শীতলকুচির গুলি চালনার ঘটনা নিয়ে সরাসরি প্রধানমন্ত্রী এবং কেন্দ্রেয় স্বরাষ্ট্রমন্ত্রীকে দায়ী করলেন তৃণমূল মুখপাত্র ডেরেক ও'ব্র্যায়েন। তিনি দুজনকেই হত্যাকারী বলে আক্রমণ করেছেন। ডেরেক আরও বলেছেন, নির্বাচন কমিশন সম্প্রতি রাজ্য পুলিশের ডিজি, এডিজিকে পরিবর্তন করেছে। এছাড়াও এদিন যেখানে গুলি চালনার ঘটনা ঘটেছে, সেই জেলার পুলিশ সুপারকেও পরিবর্তন করেছে। তবু সেখানে এই মৃত্যুর ঘটনা। তিনি কটাক্ষ করে বলেছেন, এটিই আপনার সোনার বাংলা। এই বাংলা আপনাকে কখনও ক্ষমা করবে না। তিনি দাবি করেছেন, এবারের নির্বাচনে এখনও পর্যন্ত কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৮ জনের মৃত্যু হয়েছে। মোদী-শাহের হাত রক্তে রাঙা বলেও কটাক্ষ করেছেন ডেরেক।

আক্রমণ অভিষেকের

আক্রমণ অভিষেকের

শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার ঘটনায় অমিত শাহকে নিশানা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। ঘটনাকে হৃদয় বিদারক ঘটনা বলে উল্লেখ করে অমিত শাহকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, আপনি যখন বাংলাকে সোনার বাংলায় পরিণত করতে চান, তখন কি বাংলার পক্ষে আপনার এই পরিকল্পনা।

কোচবিহারের শীতলকুচির ঘটনায় সমবেদনা! পঞ্চায়েতের মতো ছাপ্পা ভোট দিতে পারছেন না, মমতাকে নিশানা মোদীর

অমিত শাহ
Know all about
অমিত শাহ

English summary
Narendra Modi and Amit shah are targeted by Derek Obrien and Abhishek banerjee in Coochbihar Sitalkuchi incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X