• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজো দেখুন নিরাপদে, নবান্নে খুলছে কন্ট্রোল রুম, নজরদারি শহরজুড়ে

  • By Rahul Roy
  • |

দুর্গাপুজো প্রায় এসেই গিয়েছে। সপ্তাহের শেষ থেকেই শুরু হয়ে যাচ্ছে পুজো। কয়েকদি জায়গায় ইতিমধ্যে পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। ফলে একটু একটু করে ভিড় করছেন শহরবাসী। ফলে দুর্গাপুজোয় রাজ্যবাসীর নিরাপত্তার কথা ভেবে বড় সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

পুজো দেখুন নিরাপদে, নবান্নে খুলছে কন্ট্রোল রুম

নবান্নের তরফে রাজ্যবাসীর সাহায্যার্থে কন্ট্রোলরুম খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, পুজোয় বাড়তি নিরাপত্তা ও নজরদারির কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

পঞ্চমী থেকে শুরু করে লক্ষ্মীপুজো পর্যন্ত চালু থাকবে এই কন্ট্রোল রুম। উৎসবের দিনগুলিতে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত একটি শিফট ও রাত ৮ টা থেকে পর দিন সকাল ৮ টা পর্যন্ত দ্বিতীয় শিফটে নজরদারি চালানো হবে। অর্থাৎ ২৪ ঘণ্টায় প্রশাসনের নজরদারি থাকবে।

এর দায়িত্বে রয়েছেন নবান্নের উচ্চপদস্থ আমলা ও কর্মীরা। সঙ্গে হেল্পলাইন নম্বরও দেওয়া হয়েছে ৷ টোল ফ্রি নম্বর ১০৭০ ফোন করলেই যেকোনও সমস্যায় সাহায্য মিলবে বলে জানানো হয়েছে।

নবান্ন সূত্রে বলা হয়েছে, প্রতি বছরই পুজোর আগে রাজ্যবাসীর সাহায্যার্থে কন্ট্রোল রুম খুলে দেওয়া হয়। তার ওপর এবার পুজোয় ঘূর্ণিঝড় ও দুর্ভোগের আশঙ্কা হয়েছে। ফলেই আগে থেকেই সতর্কতা অবলম্বন করা হয়েছে। সরকার কোনও ঝুঁকি নিতে চাইছে না। সুস্ঠুভাবেই সবকিছু মিটবে বলে আশা করা হচ্ছে।

English summary
Nabanna opens control room to inspect sitaution during Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X