• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় বিপদে পড়া মানুষের পাশে মুর্শিদাবাদের 'সমাজকল্যাণ মহিলা উন্নয়ন কেন্দ্র'

  • |

সারা বছর দরিদ্র পরিবারগুলির জন্য একটা কর্মকাণ্ড চলেই। কিন্তু এখনকার পরিস্থিতিটা অন্য। বিশ্বব্যাপী করোনা মহামারী। সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন এগিয়ে এসেছে এই কাজে। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের আমাইপাড়ার সমাজকল্যাণ মহিলা উন্নয়ন কেন্দ্র জেলার বিস্তীর্ণ এলাকা জুড়ে সাহায্যের কাজ চালিয়ে যাচ্ছে।

কালবৈশাখীর পূর্বাভাস দক্ষিণবঙ্গ জুড়ে, এই আবহাওয়া কতদিন, জেনে নিন

৫০০ পরিবারের হাতে খাবারের প্যাকেট

৫০০ পরিবারের হাতে খাবারের প্যাকেট

জিয়াগঞ্জ আজিমগঞ্জ পুরসভার একনম্বর আমাইপাড়া প্রমোদ কলোনি এলাকার প্রায় ৫০০ আদিবাসী পরিবারের হাতে খাদ্য সামগ্রির প্যাকেট তুলে দেওয়া হয়েছে সমাজকল্যাণ মহিলা উন্নয়ন কেন্দ্রের তরফে। এই খাবারের প্যাকেটে ছিল ৫ কেজি চাল ও ২ কেজি করে আলু। এই মানুষগুলো প্রায় সবই দিন আনা দিন খাওয়া। লকডাউনের জেরে কেউই কাজে যেতে পারছে না। সংস্থার সভাপতি ডাঃ গৌতম পাণ্ডে এবং সম্পাদক সবিতা চক্রবর্তী এব্যাপারে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছেন। এছাড়াও সংগঠনের বাকি সদস্যরাও ঝাঁপিয়ে পড়েছেন ত্রাণের কাজে।

বিভিন্ন জায়গায় সাহায্যের হাত

বিভিন্ন জায়গায় সাহায্যের হাত

এছাড়াও ভগবানগোলা ১, ভগবানগোলা ২ এলাকার আমডহরা, পলাশবাটি, এনাতলিবাগ, কাজিপাড়া, মদনপাড়, হাসানপুর, চকসরলপুর, বাঁধপুল, কালুখালি এলাকার পরিযায়ী শ্রমিক ও দুঃস্থ প্রায় ৪০০ পরিবারের হাতে ৫ কেজি করে চাল, ২ কেজি করে আলু এবং ৩০০ গ্রাম করে ডাল তুলে দেওয়া হয়েছে।

শুধু ত্রাণ সাহায্যই নয়, বাড়ি বাড়ি গিয়ে করোনা নিয়ে সচেতনতার কাজও চালাচ্ছেন সংস্থার কর্মীরা। এছাড়াও রাজ্যের বাইরে রয়েছেন এমন ২০ জনের কাছে এইড ইন্ডিয়ার সাহায্য নিয়ে তাদের অ্যাকাউন্টে সাহায্য পাঠানো হয়েছে।

তৈরি হচ্ছে মাস্ক

তৈরি হচ্ছে মাস্ক

পাশাপাশি করোনায় কাজ হারানো ২০ টি পরিবারের সদস্যদের কাজে লাগিয়ে প্রায় ২৪ হাজারের মতো মাস্ক তৈরি করেছে সংস্থা। যা স্থানীয় এসডিও অফিস, বিডিও অফিস, এসএইচজি অফিসে দেওয়া হয়েছে।

পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার জন্য কাজ করছে প্রদেশ কংগ্রেস : সোমেন মিত্র

English summary
Murshidabad's Samajkalyan Mahila Unnayan Kendra help several in Coronavirus Lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X