• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তাল মুর্শিদাবাদ, ৫টি ট্রেনে আগুন ধরাল জনতা

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে উত্তল হয়ে উঠেছে পশ্চিমবঙ্গও। বিশেষ করে সীমান্তের জেলা মুর্শিদাবাদে উত্তেজনা বেশি ছড়িয়েছে শনিবার সকাল থেকেই ট্রেন অবরোধ এবং পথ অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন আন্দোলনকারীরা। শনিবার বিকেলে মুর্শিদাবাদের লালগোলায় ৫টি ট্রেনে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা।

উত্তাল মুর্শিদাবাদে

উত্তাল মুর্শিদাবাদে

সকাল থেকেই মুর্শিদাবাদে আন্দোলন হিংসাত্মক আকার নিয়েছে। লালগোলা, পোরাডাঙা, জঙ্গিপুর, ফরাক্কা এবং মুর্শিদাবাদ স্টেশনে রেল অবরোধ করে আন্দোলনকারীরা। সকাল থেকে বিক্ষোভের জেরে বন্ধ রাখা হয়েছে ট্রেন চলাচল। বিকেলে লালগোলা স্টেশনে দাঁড়িয়ে থাকা পাঁচটি ট্রেনে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা। ট্রেনগুলি ফাঁকা থাকার কারণে বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেও বিক্ষোভ দেখায় আন্দোলনকারীরা।

হাওড়ায় বিক্ষোভ

হাওড়ায় বিক্ষোভ

অন্যদিকে হাওড়ার সাঁকরাইলেও সকালে রেল অবরোধ করে বিক্ষোভ দেখায় আন্দোলনকারীরা। স্টেশনের বেশ কয়েকটি দোকানে আগুন ধরিয়ে দেয় তারা। পরে বিকেলের দিকে ফের স্টেশনে হামলা চালায় উত্তেজিত জনতা। প্লাটফর্মে ঢুকে টিকিট কাউন্টারে আগুন ধরিয়ে দেয় তারা। রেলকর্মীরা এবং আরপিএফ তাঁদের থামাবার চেষ্টা করলে উত্তেজিত জনতা তাঁদের মারধর করে বলে অভিযোগ।

শান্তি বজায় রাখার বার্তা মুখ্যমন্ত্রীর

শান্তি বজায় রাখার বার্তা মুখ্যমন্ত্রীর

পরিস্থিতি উত্তেজক আকার নিচ্ছে বুঝতে পেরে দুপুরেই সাংবাদিক বৈঠক করে রাজ্যবাসীকে শান্তি বজায় রাখার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা। তিনি বলেছেন, রেল এবং সড়ক অবরোধ করে সাধারণ মানুষের হয়রানি করবেন না। যাঁরা আইন হাতে তুলে নিচ্ছেন তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ট্রেন-বাসে আগুন লাগানোর ঘটনা যাঁরা ঘটাচ্ছেন তাঁদের বিরুদ্ধে জনসম্পত্তি সুরক্ষা আইনের আওতায় মামলা করা হবে।

English summary
Murshidabad protest over Citizenship Amendment Bill
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X