• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মার্চ মাসের মধ্যে বাকি রাজ্যে পুরভোট, ২ দফায় হবে নির্বাচন, হাইকোর্টের জানাল কমিশন

Google Oneindia Bengali News

পুরসভা ভোটের দিন কলকাতা হাইকোর্টকে জানিয়ে দিল নির্বাচন কমিশন। মার্চ মাসের মধ্যেই রাজ্যের পুরভোট মিটিয়ে ফেলতে চায় নির্বাচন কমিশন। কলকাতা হাইকোর্টকে দুটি দিনের কথা জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। ২২ জানুয়ারি এবং ২৭ ফেব্রুয়ারি এই দুই দিন রাজ্যের পুরসভা ভোট করানো হবে বলে কলকাতা হাইকোর্টে জানিয়েছে নির্বাচন কমিশন। তবে হাওড়া এবং বালি পুরসভার ভোট এই দুই দিনে হবে না বলে জানানো হয়েছে। কারণ হাওড়া থেকে বালি পুরসভাকে আলাদা করার বিলে এখনও স্বাক্ষর করেননি রাজ্যপাল। এই নিয়ে প্রবল জটিলতা তৈরি হয়েছে।

২ দফায় পুরভোট

২ দফায় পুরভোট

২ দফায় রাজ্যের বাকি পুরভোট করাতে চাইছে নির্বাচন কমিশন। কলকাতা হাইকোর্টের মামলায় এমনই জানিেয়ছিল কলকাতা হাইকোর্টের মামলা চলছিল। সেই মামলার শুনানি ছিল আজ। তাতেই বলা হয়েছিল কমিশনকে েয দ্রুত বকেয়া পুরভোট মিটিয়ে ফেলতে। সেই মামলারই শুনানিতে আজ দুটি দফায় বকেয়া পুরভোট করানোর কথা জানিয়েছে কমিশন। ২২ জানুয়ারি এবং ২৭ ফেব্রুয়ারি রাজ্যের বকেয়া এলাকা গুলিতে পুরভোট কারোন হবে বলে হাইকোর্টকে জানিয়েছে নির্বাচন কমিশন।

মার্চ মাসের মধ্যেই পুরভোট

মার্চ মাসের মধ্যেই পুরভোট

কলকাতা পুরসভা ভোট হয়ে গিয়েছে। এবার রাজ্যের বাকি পুরভোট মার্চ মাসের মধ্যে শেষ করতে চাইছে নির্বাচন কমিশন। এই নিয়ে কলকাতা হাইকোর্টকে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। দ্রুত পুরভোট করানোর নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। করোনা সংক্রমণ আর বিধানসভা ভোটের কারণে প্রায় ২ বছর পুরভোট করানো হয়নি।যার জেরে পুরসভা এলাকায় উন্নয়নের কাজ হয়নি। এদিকে পুরভোট বাতিলের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছে। বিজেপি এবং সিপিএম প্রার্থী দেবলীনা সরকারের তরফে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল।

কলকাতা পুরসভা ভোটে বিপুল জয়

কলকাতা পুরসভা ভোটে বিপুল জয়

কলকাতা পুরসভা ভোটে বিপুল ভোটে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। যাকে বলে সবুজ ঝড় বইছে কলকাতা পুরসভায়। কিন্তু বিজেপির পক্ষ থেকে ভোটে সন্ত্রাসের অভিযোগ জানানো হয়েছে। এই নিয়ে বিজেপি নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে। ভোট বাতিলেরও দাবি জানিয়েছেন। তারপরেই হাইকোর্টে মামলা করার সিদ্ধান্ত নেয় বিজেপি। এই নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে। যদিও নির্বাচন কমিশন পুনর্নির্বাচনের সব সম্ভাবনা খারিজ করে দিয়েছি।

একাধিক দফায় পুরভোট দাবি

একাধিক দফায় পুরভোট দাবি

একাধিক দফায় পুরভোট করানোর দাবি জানিয়েছিল বিজেপি। এই নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছিল। রাজ্যপালও বিরোধীদের সুরে সুর মিলিয়েছিলেন। তিনিও একাধি দফায় ভোট করার দাবি জানিয়েছিলেন। এই নিয়ে নির্বাচন কমিশকে সতর্ক বার্তাও দিয়েছিলেন। করোনা পরিস্থিতিতে একাধিক দফায় ভোট করানো ঠিক হবে না বলে দাবি করেছিল শাসক দল।

English summary
Municipality Vote in West Bengal will be done in 2 Phase says Election Commission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion