• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাস্ক ছাড়া বাজারে প্রবেশ নিষিদ্ধ, কড়া বার্তা পুরসভার

  • By অভীক
  • |

করনা রুখতে তৎপর রাজ্য প্রশাসন। সংক্রমণ রুখতে একাধিক পদক্ষেপ করছেন তাঁরা। যেমন বুধবার কলকাতা পুরসভা ও কলকাতা পুলিশের তরফে জোড়া পদক্ষেপ গ্রহণ করা হল।

মাস্ক ছাড়া বাজারে প্রবেশ নিষিদ্ধ, কড়া বার্তা পুরসভার

একদিকে, মাস্কহীন খরিদ্দারদের বাজারে কোনও সামগ্রী বিক্রি করা হবে না বলে জানিয়ে দিল কলকাতা পুরসভা। অন্যদিকে, যত্রতত্র থুতু ফেললে মোটা টাকা জরিমানা করা হবে বলে খবর লালবাজার সূত্রে।

সংক্রমণ রুখতে সবমিলিয়ে এবার যে প্রশাসন আরও কড়া হচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

কলকাতা পুরসভা সূত্রে খবর, সরকারি নির্দেশ মেনে মাস্ক পরে না এলে এবার থেকে আর বাজার করতে পারবেন না কলকাতার নাগরিকরা। আবার পুরসভার বাজারের বিক্রেতারাও সবজি, মাছ বা নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মাস্কহীন খরিদ্দারকে বিক্রিও করবেন না।

বাজারে ঢোকার প্রবেশপথে রাখা সাবান জলে হয় হাত ধুতে হবে নয়তো স্প্রে দিয়ে পুরো স্যানিটাইজ করতে হবে। মহানগরের সমস্ত বাজারে এমনই নির্দেশিকা তুলে ধরে প্রচার করছে কলকাতা পুরসভা। শুধু তাই নয়, সমস্ত বাজারে দোকানদার ও ক্ষুদ্র ব্যবসায়ী, হকারদেরও মাস্ক হাতে তুলে দিয়েছে পুরসভা।

এ প্রসঙ্গে, বাজার বিভাগের মেয়র পারিষদ আমিরুদ্দিন ববি বুধবার জানিয়েছেন, 'শহরবাসীর মধ্যে করোনা সংক্রমণ রুখতে পুরসভার মার্কেট-সহ সমস্ত বাজারেই প্রবেশ ও ঘোরাফেরায় বিশেষ নিয়ন্ত্রণ চালু হয়েছে। কোথাও মাস্ক ছাড়া ঢোকা যাবে না। হাত স্যানিটাইজ হলে তবেই ৪২টি পুরবাজারে ঢোকার ছাড়পত্র দেবে নিরাপত্তাকর্মীরা।

ঠাকুরপুকুরে কড়া নজরদারী পুলিশের, মাস্ক না পড়ে বেরোলেই আটক, জরিমানা

' এমনকি বেসরকারি শপিং মলেও মাস্কের কড়াকড়ির পাশাপাশি থার্মাল গান দিয়ে ক্রেতার শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থা চালু হয়েছে শহরে। বিভিন্ন বাজারে ক্রেতা বা বিক্রেতাদের যে ভিড় হচ্ছিল, তা বন্ধ করে দেওয়া হয়েছে। যেমন, গড়িয়াহাট পুরবাজারে মাত্র ১৫ জন করে ক্রেতার ঢোকা নিয়ন্ত্রণ করছে। বিভিন্ন এলাকায় রাস্তার উপর থেকে বাজার তুলে খোলা মাঠে পাঠানো হয়েছে বিক্রেতাদের।

এদিকে, পুরসভার বাজারগুলির প্রবেশপথে তিন থেকে পাঁচটি করে বেসিন এবং সাবান রাখা হচ্ছে। সুরক্ষা বেষ্টনী এইভাবেই আঁটোসাঁটো হচ্ছে গোটা রাজ্য জুড়ে।

English summary
Municipality's direction on using mask
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X