• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাঁচতে হবে বিরোধীদের 'নাটক' থেকে! পুরভোটের আগে কর্মীদের দশ দফা নির্দেশিকা তৃণমূলের

  • |
Google Oneindia Bengali News

কলকাতা পুরসভা নির্বাচনে বিভিন্ন জায়গায় হামলার অভিযোগ করেছিল বিরোধী। আর তারপরে চার পুর কর্পোরেশনের নির্বাচনে ভয় দেখিয়ে এজেন্ট বের থকে দেওয়া থেকে মধ্যমগ্রাম থেকে লোক এনে বিধাননগরে ভোট দেওয়ানোর অভিযোগ সামনে এসেছে। যা নিয়ে অন্তত সংবাদ মাধ্যমের সামনে হলেও রবিবারের পুরভোট (municipal election) নিয়ে তৃণমূল (trinamool congress) কর্মীদের জন্য নির্দেশিকা প্রকাশ করা হয়েছে। দলীয় মুখপত্রে বলা হয়েছে অতি উৎসাহে এমন কিছু করবেন না যেত বিতর্ক তৈরি হয়।

 ভোট হোক উৎসবের মেজাজে

ভোট হোক উৎসবের মেজাজে

দলীয় কর্মীদের উদ্দেশে তৃণমূলের তরফে বলা হয়েছে. উৎসবের মেজাজে ভোট হোক। কেউ কোনও বাড়তি উৎসাহ নিয়ে কিছু করতে যাবেন না, যাতে বিতর্ক তৈরি হয়। দশ নির্দেশিকায় বিভিন্ন বিষয় সম্পর্কে তুলে ধরা হয়েছে। কোথাও যাতে কোনও রকমের অশান্তি না হয়, তা দেখতে বলা হয়েছে। কুৎসা সম্পর্কেও সতর্ক করা হয়েছে দলের কর্মীদের।

বিরোধীরা নাটক করতে পারে

বিরোধীরা নাটক করতে পারে

নির্দেশিকায় বলা হয়েছে বিরোধীরা জানে তারা হারবে, তাই প্রচারে থাকতে চাইবে তারা। প্ররোচনা দেওয়ার মাধ্যমে বিরোধীরা নাটকও করতে পারে বলে তৃণমূল কর্মীদের সতর্ক করা হয়েছে। আরও বলা হয়েছে কোনও রকমের প্ররোচনায় যেন তাঁরা পা না দেন। দলের ভাবমূর্তি যাতে নষ্ট না হয়, তাও দেখতে বলা হয়েছে।

জানাতে হবে পুলিশ এবং তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে

জানাতে হবে পুলিশ এবং তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে

তৃণমূলের নিচু তলার কর্মীদের উদ্দেশে দেওয়া বার্তায় বলা হয়েছে, বিরোধীদের প্ররোচনা দেখলেই তা নিয়ে পুলিশকে কিংবা দলের উঁচুতলার নেতৃত্বকে তা জানাতে হবে। বিরোধীদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে যেমন প্রস্তুত থাকতে হবে, ঠিক তেমনই কোনও কাজে ঢিলেমি দেওয়া যাবে না।

এজেন্ট নিয়েও সতর্কতা জারি

এজেন্ট নিয়েও সতর্কতা জারি

তৃণমূলের নির্দেশিকায় বলা হয়েছে, প্রত্যেক বুথে স্থানীয় এজেন্ট দেওয়ার চেষ্টা করতে হবে। যাঁরা এলাকা এবং ঠিকানা ধরে সব ভোটার এবং বাসিন্দাদের বাড়ি চেনেন, এমন কর্মীকে এজেন্ট হিসেবে বসাতে হবে। দলের ক্যাম্প অফিসেও সক্রিয় কর্মীদের রাখতে হবে। পাশাপাশি ভোটারদের উৎসাহিত করার জন্য বলা হয়েছে। অপেক্ষা করতে হবে শেষ সময় পর্যন্ত। বুথ কিংবা ক্যাম্প ছেড়ে না যাওয়াও পরামর্শ দেওয়া হয়েছে।

বিরোধীরা জানে তারা হারবে

বিরোধীরা জানে তারা হারবে

তৃণমূলের শীর্ষ নেতৃত্বের মধ্যে অন্যতম ফিরহাদ হাকিম কিংবা মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন বিরোধীরা জানে তারা হারবে। তার আগে তারা সাজিয়ে অনেক কিছুই করতে পারে। তাই বিরোধীদের সেই পথে পা দেওয়া যাবে না। বিরোধীদের প্ররোচনায় পা দিলে ফোকাসটাই নষ্ট হয়ে যাবে। তাঁদের দাবি মানুষ ভোট দেবে তৃণমূলের কাজ দেখে।

English summary
TMC issues 10 simple things to its workers before election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X