India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Municipal Election: তৃণমূলে প্রার্থী-তালিকা নিয়ে সংকট এবার মা-ছেলের সম্পর্কে, ঘাসফুলে বাড়ছে 'বিদ্রোহী'

Google Oneindia Bengali News

২৭ ফেব্রুয়ারি ১০৭ টি পুরসভার নির্বাচনে এদিনই ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। সেই সময় শেষ হতেই পুরনির্বাচন নিয়ে বিভিন্ন জেলায় তৃণমূলের (Trinamool Congress) সমীকরণ সামনে এসেছে। তবে কোচবিহার (Coochbihar) পুরসভায় (Municipality) মা (mother)-ছেলের (son) লড়াই এবারের পুরসভা নির্বাচনে আকর্ষণীয় হতে চলেছে, যদি না শেষ পর্যন্ত নির্দল প্রার্থী ছেলে মনোনয়ন প্রত্যাহার না করেন। একইসঙ্গে এই পুরসভায় বেশ কয়েকজন পুরনো তৃণমূল নেতা টিকিট না পেয়ে নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় সামিল হয়েছেন।

পুরভোটের আগেই বিনা লড়াইয়ে সাঁইথিয়া পুরসভা দখল তৃণমূলের
২ নম্বর ওয়ার্ডে মা ছেলের লড়াই

২ নম্বর ওয়ার্ডে মা ছেলের লড়াই

কোচবিহার পুরসভার ২ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী হিসেবে লড়াই করছেন, মা মিনা তর। ছেলে উজ্জ্বল তর ওই ওয়ার্ডেই নির্দল হিসেবে দাঁড়িয়ে পড়েছেন। মা মিনা তর জানিয়েছেন, তিনি তৃণমূলের টিকিটে দাঁড়িয়েছেন। তাঁরা যদি মনে করেন, তাহলে তাঁকে ভোট দেবেন। অন্যদিকে ছেলে উজ্জ্বল তর দাবি করেছেন ওয়ার্ডের বাসিন্দারাই তাঁকে ভোটে দাঁড়ানোর জন্য বলেছেন। তাঁরা যা সিদ্ধান্ত নেবেন, সেটাই মাথা পেতে নেবেন তাঁরা। একজন অপরজনের বিরুদ্ধে লড়াই করলেও, বাড়িতে কোনও সমস্যা নেই বলেও জানিয়েছেন উভয়েই। তবে কেউ কাউকে জমি ছাড়তে নারাজ।

 ৪ নম্বর ওয়ার্ডে নির্দল ভূষণ সিং

৪ নম্বর ওয়ার্ডে নির্দল ভূষণ সিং

কোচবিহারে দীর্ঘ ৪০ বছর ধরে ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। আবার তৃণমূল পরিচালিত পুরবোর্ডের চেয়ারম্যানও ছিলেন। কিন্তু গত বিধানসভা নির্বাচনের আগে তিনি বিজেপিতে যোগ দেন। আবার ভোটের ফল বেরোতেই তিনি তৃণমূলে ফেরার চেষ্টা করেও ব্যর্থ হন। পুরনো দলে পাত্তা না পেয়ে তিনি নির্দল হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। তবে বিজেপিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত ভুল বলেও স্বীকার করেছেন। অন্যদিকে ওই ওয়ার্ডেই তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত তপন আচার্যকে তৃণমূল এবার প্রার্থী করেছে।

১৬ নম্বরেও 'বিদ্রোহী' প্রাথী

১৬ নম্বরেও 'বিদ্রোহী' প্রাথী

১৬ নম্বর ওয়ার্ডে তৃণমূলের বিদ্রোহী প্রার্থী তপন ঘোষ। দীর্ঘগিনের কাউন্সিলর। একটা সময়ে ছিলেন বামফ্রন্টে। পরে তৃণমূলে এসে কোচবিহার পুরসভার প্রশাসক মণ্ডলীর ভাইস চেয়ারম্যান ও হয়েছিলেন। আর এবার তৃণমূলে প্রথম প্রার্থী তালিকায় তাঁর নাম ছিল। কিন্তু দ্বিতীয় তালিকায় সেই নাম বদল হয়ে যায়। সেখানে কোচবিহার ব্লক তৃণমূলের সভাপতি অভিজিৎ দে ভৌমিককে প্রার্থী করার কথা জানায় তৃণমূল। ইতিমধ্যে দুজনেই মনোনয়ন জমা দিয়েছেন। তবে তপন ঘোষ নির্দল হিসেবে লড়াই করবেন এবার। সংবাদ মাধ্যমকে তিনি জানিয়েছেন, ৮৬ সাল থেকে কাউন্সিলর, সাধারণ মানুষের পাশেই থাকেন দিনের অধিকাংশ সময়। নিজের ওয়ার্ড ছাড়াও অন্য ওয়ার্ডের মানুষরাও পরিষেবা নিয়ে যান। তাই তিনি মনে করেন, মানুষ তাঁরই পাশে রয়েছেন। তিনি নিজে যেমন দাবি করছেন তৃণমূলে আছেন, পাশাপাশি দাবি তিনিই জয়ী হবেন।

 বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি

বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি

অন্যদিকে কোচবিহারে ৬ নম্বর ওয়ার্ডে নির্দল হিসেবে মনোনয়ন পেশ করেছে তৃণমূলেরই শুভ্রাংশু সাহা। যদিও এইসব বিদ্রোহকে একেবারেই আমল দিতে রাজি নন কোচবিহারের তৃণমূল সভাপতি গিরিন্দ্রনাথ বর্মন। তিনি বলেছেন, যদি মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত এইসব প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার না করেন, তাহলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

বাংলায় ফের করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি, কলকাতায় মৃত্যু কম হলেও বাড়ল জেলাগুলিতেবাংলায় ফের করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি, কলকাতায় মৃত্যু কম হলেও বাড়ল জেলাগুলিতে

English summary
Municipal Election: In ward no 2 of Coochbihar son files nomination as independent against TMC candidate mother
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X