• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মুকুল-পুত্র শুভ্রাংশু জল্পনা বাড়ালেন, তৃণমূলের মন্ত্রীর বিজেপি-যোগ নিয়ে তাৎপর্যপূর্ণ মন্তব্য

জল্পনা বাড়িয়ে মুকুল-গড়ে ইস্তফা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের 'প্রশাসক'-নেতা অংশুমান রায়। আর তাঁকে নিয়েই মন্তব্য করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অত্যন্ত গ্রহণযোগ্য এক মন্ত্রীর নাম নিলেন মুকুল-পুত্র শুভ্রাংশু রায়। তাঁর ইঙ্গিত তৃণমূলে তিনি সুখে ছিলেন না, সুখে নেই ওঁরাও। তাঁর কথায় বিজেপি-যোগের জল্পনা তীব্র হল তৃণমূল নেতাদের।

পদত্যাগ নাকি নেপথ্যে অন্য কোনও খেলা

পদত্যাগ নাকি নেপথ্যে অন্য কোনও খেলা

উত্তর ২৪ পরগনার হালিশহর পুরসভার প্রশাসক অংশুমান রায় পদত্যাগ করেন। তিনি প্রশাসক পদ থেকে পদত্যাগের পরই জল্পনা শুরু হয়, যিনি এতদিন পুরপ্রধানের দায়িত্ব সামলেছেন, তিনি কেন হঠাৎ পদত্যাগ করলেন প্রশাসক পদ থেকে। এর নেপথ্যে কী কারণ রয়েছে, তিনি ব্যক্তিগত কারণেই পদত্যাগ করলেন নাকি অন্য কোনও খেলা রয়েছে।

শুভ্রাংশুর বিস্ফোরক অভিযোগ

শুভ্রাংশুর বিস্ফোরক অভিযোগ

মুকুল-পুত্র শুভ্রাংশ রায়ের বিধানসভা ক্ষেত্রের মধ্যে পড়ে ওই হালিশহর। এই হালিশহরে দু-দুবার পুরপ্রধানের দায়িত্ব সামলেছেন তিনি। সেই তিনিই পুরসভার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর প্রশাসক পদে নিযুক্ত হয়েছিলেন। তাঁর সিদ্ধান্ত নিয়েই কাটাছেঁড়া হচ্ছে রাজনৈতিক মহলে। তৃণমূলকেও ভাবাচ্ছে অংশুমান রায়ের এই সিদ্ধান্ত। ভাবাচ্ছে বিজেপিকেও। তা নিয়ে মন্তব্য করতে গিয়ে শুভ্রাংশু বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূলের বিরুদ্ধে।

কারা এখন তৃণমূল নেতা! বললেন শুভ্রাংশু

কারা এখন তৃণমূল নেতা! বললেন শুভ্রাংশু

শুভ্রাংশ বলে বসেন, তৃণমূলে সুখে নেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো বড় মাপের নেতাও। তিনি কি সম্মান পাচ্ছেন তৃণমূলে? তাঁর কথায়, কারা এখন তৃণমূল করছেন, যাঁরা তৃণমূল কংগ্রেস গঠনের পর পার্টি অফিস ভেঙেছিলেন, কর্মীদের মেরেছিলেন, তাঁরাই এখন তৃণমূলের তাবড় নেতা।

রাজীবকে নিয়ে মন্তব্যে শুভ্রাংশু

রাজীবকে নিয়ে মন্তব্যে শুভ্রাংশু

শুভ্রাংশুর এই কথাতেই জল্পনার পারদ হু হু চড়ে যায়। তবে কি রাজীব বন্দ্যোপাধ্যায়, অংশুমান রায়রা এখন বিজেপিমুখী। তাই মুকুল-পুত্রের মুখে এহেন কথা শোনা গেল। রাজীব বন্দ্যেোপাধ্যায়ের সঙ্গে অরূপ রায়ের মতান্তর প্রকাশ্যে আসার পর দিলীপ ঘোষ তৃণমূলে হালহকিকৎ তুলে ধরেছিলেন, কিন্তু রাজীবের বিজেপি-যোগের সম্ভাবহনা উড়িয়ে দিয়েছিলেন

তৃণমূলের কঠোর সমালোচক মুকুল-পুত্র

তৃণমূলের কঠোর সমালোচক মুকুল-পুত্র

কিন্তু শুভ্রাংশ রায় রাজীব বন্দ্যোপাধ্যায়কে কি এমন মন্তব্য করে বসলেন তা বর্তমান রাজনীতে তাৎপর্যপূর্ণ। এই শুভ্রাংশু রায় বীজপুর তৃণমূলের বিধায়ক। তিনি মুকুল রায়ের বিজেপিতে যোগদানের পরও দীর্ঘদিন শাসক শিবিরে ছিলেন। বাবাকে নয়, পিসির আদর্শকেই মান্যতা দিয়েছিলেন। তিনিই এবার তৃণমূলের কঠোর সমালোচক বনে গেলেন।

শুভ্রাংশ রায়ও জল্পনা বাড়ালেন

শুভ্রাংশ রায়ও জল্পনা বাড়ালেন

২০২১-এর আগে তৃণমূলে গোষ্ঠীদ্বন্দ্বের ফলে পদত্যাগের ঘটনা ঘটছে। এই পরিস্থিতিতে বিজেপি চাল চেলেই রেখেছে। মুকুল রায়ের পর শুভ্রাংশ রায়ও সেই কাজ শুরু করে দিয়েছেন। তিনি ২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে জল্পনা বাড়িয়ে দিলেন। বিজেপি চাইছে এভাবেই তৃণমূলকে ভেঙেই ২০২১-এ বিধানসভা দখলের সোপান তৈরি করতে।

রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ফের মুখ্যমন্ত্রীকে নিশানা সায়ন্তন বসুর

গেরুয়ার দাপট মুছে লাল ঝান্ডায় ছেয়ে দিতে 'কাজে’ নেমেছে সিপিএম, কড়া টক্কর একুশে

English summary
Mukul-son Shubhrangshu Roy increases speculation with TMC’s minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X