‘বিশ্ব বাংলা’ বিতর্কে ‘যুদ্ধ’ ঘোষণা মুকুলের, কেন্দ্রকে লেখা চিঠিতে কার বিরুদ্ধে নালিশ

Subscribe to Oneindia News

বিশ্ব বাংলা বিতর্কে আরও সুর চড়ালেন মুকুল রায়। এবার সরাসরি রাজ্যে সরকারের বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়লেন তিনি। রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে নিশানা করে রবিবার বিস্ফোরক মন্তব্য করেন সদ্য শাসক দল ত্যাগ করে বিজেপিতে যোগ দেওয়া মুকুল রায়। তিনি অতিরিক্ত মুখ্যসচিব রাজীব সিনহা ও স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যের বিরুদ্ধে কেন্দ্রের কাছে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়ে চিঠি লেখেন।

মুকুল রায়ের অভিযোগ, 'সার্ভিস কন্ডাক্ট রুল ভেঙেছেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্য। এক সময়ে তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড এদিন দাবি করেন, সিনিয়রদের টপকে স্বরাষ্ট্রসচিব হয়েছেন। তারপর রাজনৈতিক ব্যক্তিত্বের কথায় উত্তর দিয়ে তিনি অন্যায় করেছেন বলেও দাবি মুকুলের। সেইসঙ্গে মুকুল রায় বলেন, বিশ্ব বাংলা ব্র্যান্ড নিয়ে অসত্য কথা বলছেন তিনি। ভুল বুঝিয়ে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছেন। তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও আর্জি জানান তিনি।

‘বিশ্ব বাংলা’ বিতর্কে ‘যুদ্ধ’ ঘোষণা মুকুলের

বিজেপিতে যোগ দিয়েই ফাইল দেখিয়ে 'যুদ্ধে'র বার্তা দিয়েছিলেন মুকুল রায়। তারপর বিজেপিতে তাঁর আত্মপ্রকাশের মঞ্চেই ফাইল খুলে তিনি টার্গেট করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। বিশ্ব বাংলা মার্কেটিং কোম্পানির মালিকানা প্রশ্নেই শাসকদলকে নাস্তানাবুদ করে ছাড়েন তিনি। তিনি বলেন বিশ্ববাংলা আদতে ব্র্যান্ড নয়, এটি একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি, যার মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তাঁর এই অভিযোগেই নড়ে যায় রাজ্যের শাসকদল। এর প্রতিবাদে রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে সামনে এগিয়ে দেয় সরকার। রাজ্যের স্বরাষ্ট্রসচিব মুকুল রায়ের এই দাবি সমূলে উৎখাত করে জানিয়ে দেন বিশ্ব বাংলা সরকারেরই সম্পত্তি। মুকুলবাবু ভিত্তিহীন অভিযোগ করছেন। এদিন অত্রি ভট্টাচার্যের সেই কথারই জবাবে তাঁর এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুললেন মুকুল রায়।

[আরও পড়ুন : 'বিশ্ববাংলা' বিতর্কে নয়া মোড়! মুকুলের আক্রমণের কী জবাব দিলেন সচিবরা]

তিনি শুধু চিঠি লিখেই ক্ষান্ত থাকেননি। রাজ্যের স্বরাষ্ট্র সচিবের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেন তিনি। দ্ব্যর্থহীন ভাষায় জানিয়ে দিয়েছেন, একজন রাজনৈতিক ব্যক্তির অভিযোগের উত্তর দিতে স্বরাষ্ট্রসচিব এগিয়ে এলেন কেন। একইভাবে তিনি সরব হয়েছেন রাজ্যের অতিরিক্ত মুখ্যসচিব রাজীব সিনহার বিরুদ্ধেও। দুই সচিবের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে তিনি তাঁদের বিরুদ্ধে কেন্দ্রের কাছে অভিযোগ জানিয়েছেন।

English summary
Mukul Roy writes a letter to central declaring 'war' against the state in issue of 'Biswa Bangla' controversy.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.